প্রকল্প

Snehaloy Housing Scheme – রাজ্যের গরিব ও মধ্যবিত্ত মানুষদের জন্য মুখ্যমন্ত্রীর বড় উপহার।

Adv

মুখ্যমন্ত্রী রাজ্যের অসহায়,গরিব, দুস্থ লোকেদের জন্যে Snehaloy Housing Scheme নামে এক প্রকল্প নিয়ে হাজি হয়েছেন। যার মাধ্যমে সকলে নিজেদের বাড়ি বানানোর জন্য। এই স্কিমের আওতায় রাজ্যের যেসব দরিদ্র পরিবার আছে তারা Pucca House তৈরির জন্য রাজ্য সরকারের তরফে 1 লক্ষ 20 হাজার টাকার সরকারি অনুদান পাবে। এবার জেনে নিন, কীভাবে আবেদন করবেন? কারা কারা আবেদন যোগ্য? কী কী সুবিধা পাবেন? আবেদন করার আগে জেনে নিন সঠিক পদ্ধতি।

Snehaloy Housing Scheme Details.

প্রকল্পটি আসলে (Snehaloy Housing Scheme) প্রধানমন্ত্রী আবাস যোজনা (PM Awas Yojana) অথবা বাংলা আবাস যোজনার (Bangla Awas Yojana) মতোই এটি রাজ্য সরকারের একটি প্রকল্প (WB Govt Scheme). রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) এই স্নেহালয় হাউসিং স্কীম (Snehaloy Housing Scheme) এর সূচনা করেন 2020 সালে।

Ad

বাংলার গরীব জন সাধারণকে পাঁকা বাড়ি বানানোর জন্য এককালীন দেওয়া হবে 1,20000 টাকার অনুদান। যদি আপনি এই স্নেহালয় হাউসিং প্রকল্পের (Snehaloy Housing Scheme) সুবিধা পেতে চান তাহলে কি করতে হবে আপনাকে? এ রাজ্যের যারা স্থায়ী বাসিন্দা তাদের পাঁকা বাড়ি তৈরির জন্য আর্থিক সহায়তা প্রদান করবে রাজ্য সরকার।

যারা এই স্কীম এর আওতায় পড়ছে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি বাড়ি তৈরির জন্য আসবে ১ লাখ ২০ হাজার টাকা। কিন্তু আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। আবেদনকারী যদি ইতি মধ্যেই Pradhanmantri Awas Yojana বা Bangla Awas Yojana এর অধীনে ঘর পেয়ে থাকেন, তবে এই প্রকল্পের (Snehaloy Housing Scheme) মাধ্যমে কোনো সুবিধা পাবেন না।

Dearness Allowance (মহার্ঘ ভাতা বৃদ্ধি)

তবে মাসিক 10 হাজার টাকা বা তার নিচে যাদের আয় সেই সব পরিবারই স্নেহালয় হাউসিং স্কীম (Snehaloy Housing Scheme) এর সুবিধা পাওয়ার জন্য আবেদন জানাতে পারবেন। যদি আপনি এই স্কীম এ আবেদন করতে চান তাহলে www.wbhousing.gov.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। পাশাপাশি West Bengal Government এর অফিসিয়াল সাইট www.wb.gov.in এর মাধ্যমে এই প্রকল্পের (Snehaloy Housing Scheme) আওতায় পাকা ঘর পাওয়ার জন্য আবেদন জানাতে পারবেন আপনি।

Mamata Banerjee – মুখ্যমন্ত্রীর বিরাট ঘোষণা। বাচ্চাদের সম্পূর্ণ ফ্রি করে দিলেন।

এই প্রকল্পে আবেদন করার জন্যে প্রয়োজনীয় নথি গুলো হলো – আধার কার্ড (Aadhaar Card), ভোটার কার্ড (Voter Card), উপযুক্ত আধিকারিক প্রদত্ত পশ্চিমবঙ্গে স্থায়ীভাবে বসবাসের শংসাপত্র, ব্যাঙ্ক অ্যাকাউন্ট তথ্য এবং Economically Weaker Section সার্টিফিকেট। এই সমস্ত নথি গুলো থাকলে আপনি আবেদন করতে পারবেন। তাই যারা এই প্রকল্পের আওতায় আসতে চান তারা ঝটপট আবেদন করুন।

SBI Banking – রাখীর দিনে স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য দারুন সুখবর। উপকৃত হবেন কোটি কোটি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""