ব্যাবসা

Business Ideas Without Investment – বিনা বিনিয়োগেই মাস গেলে সহজেই মোটা টাকা ইনকাম করুন, জেনে নিন এই 5 টি পথ।

Adv

Business Ideas Without Investment যা আপনার কোটিপতি হওয়ার স্বপ্ন সত্যি করবে যে স্বপ্ন প্রায় অনেকেই দেখে থাকেন। কিন্তু সেই স্বপ্ন সত্যি হয় কতজনের। অনেকেই মনে করেন লটারির টিকিট কেটে পুরস্কার জেতার মাধ্যমে কোটি টাকা পাওয়া যায়। তবে সেই কাজও অতো সহজ নয়। তাই পরিশ্রম করতেই হয়। কিন্তু কেবলমাত্র চাকরি বা ব্যবসা করলেই যে বা সেই দিক থেকে পরিশ্রম করলেই আর্থিক উন্নতি করা সম্ভব হয় তা নয়। বরং বাড়িতে বসে কোনো পরিশ্রম ছাড়াই সহজে টাকা উপার্জন করা যাবে। কী বিশ্বাস হচ্ছে না? এটাই সত্যি। কিন্তু কী সেই উপায়? সেই সম্পর্কে বিস্তারিতভাবে নিচে জানানো হচ্ছে। সবটা জানতে হলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে ভুলবেন না।

Business Ideas Without Investment

অতিমারীর আবহে আর্থিক দিক থেকে অস্বছলতার কবলে অনেকেই পড়েছেন। পেশা বদল করতে বাধ্য হয়েছেন, এমন মানুষের সংখ্যাও নেহাত-ই কম নয়। তাই ইচ্ছে থাকলেও পছন্দসই ব্যবসায় বিনিয়োগ করা ঠোকে বিরত থাকতে হয়েছে। তবে কোনো পরিশ্রম ছাড়াই আর্থিক উন্নতি করার উপায় রয়েছে। যেগুলির মাধ্যমে টাকা রোজগার করে ব্যবসায় বিনিয়োগ করতে পারবেন (Business Ideas Without Investment). কী সেগুলি? চলুন জেনে নিই।

Ad

১) বিটা টেস্টার-
Business Ideas Without Investment এর মধ্যে অনলাইনে গেম খেলতে অনেকেই পছন্দ করেন। কিন্তু জানেন না সেখান থেকে মোটা টাকা উপার্জন করা সম্ভব। তাই আর দেরি কিসের! এই কাজের মাধ্যমে রোজগার করুন টাকা। ভিডিও গেমের বিটা টেস্টিংয়ের জন্য ভালো পরিমান টাকা পাওয়া যায়। এই কাজের জন্য নির্দিষ্ট কিছু ওয়েবসাইট রয়েছে। যেমন- Keywords Studios-এর Global Beta Test Network সাইটে গিয়ে ওপেন করে বিশদে জেনে নিতে পারবেন।

২) অনলাইন সার্চিং-
বর্তমান তথ্য প্রযুক্তির দুনিয়ায় ইন্টারনেটের মাধ্যমে যেকোনো প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব। যেই জায়গায় দাঁড়িয়ে সারাক্ষন মোবাইলে চোখ রাখার স্বভাব অনেকেরই থাকে। তা থেকেই ভালো পরিমান টাকা উপার্জন করতে পারবেন। কিছু ওয়েবসাইট রয়েছে, যেগুলিতে কোনো ব্যক্তির প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে ইনকাম সহজেই ইনকাম করা যায়। যেমন- Microsoft Rewards বা Swagbucks. সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, বর্তমানে এই কাজে যেসকল ব্যক্তিরা নিযুক্ত রয়েছেন, তাদের জন্য প্রায় ৮৭৭ বিলিয়ন ডলার ব্যয় হয়েছে।

আপনার YouTube এ চ্যানেল আছে? ভালো কনটেন্টের পরেও ভিউস নেই? এই ট্রিক মেনে চলুন।

৩) প্রোডাক্ট রিভিউ-
বর্তমানে মুদি সামগ্রী থেকে শুরু করে সাজসজ্জার পণ্য সামগ্রী তৈরী করার কোম্পানির সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এই পরিস্থিতে যেসপ্ন পণ্য ব্যবহারের আগে অনেকেই চান, সেই প্রোডাক্ট সম্পর্কে রিভিউ বা পণ্যটির গুণগত মান সম্পর্কে জানতে। তাই প্রোডাক্ট রিভিউ চেক করে নেন। অনেক অনলাইন ওয়েবসাইট যেকোনো প্রোডাক্ট রিভিউ দিয়ে থাকে। এই কাজের চাহিদা দিন দিন বাড়ছে। এই কাজের মাধ্যমে মাস গেলে মোটা টাকা ইনকাম করা যাবে সহজেই। Business Ideas Without Investment.

৪) কোর্ট রুম ট্রায়াল-
কোর্ট কথাটির সঙ্গে আইনি নিয়মনকানুন জড়িয়ে থাকে। কিন্তু এক্ষেত্রে কোর্টে গিয়ে ওকালতির বা ল্য এর ডিগ্রীর প্রয়োজন নেই। আইনের বিষয়ে জানলেই বাড়িতে বসে আইনি পরামর্শ দিয়ে মোটা টাকা ইনকাম করতে পারবেন। আরো স্পষ্টভাবে বলতে গেলে বলা যায়, বহু অনলাইন ওয়েবসাইট রয়েছে, যেখানে উকিলেরা তাদের মামলার বিষয়ে জনতার রায় চান। যেমন- Online Verdict, eJuryইত্যাদি। অনেক প্রতিষ্ঠিত উকিলেরা কোর্টে কেস লড়তে যাওয়ার আগে এই রায় জানতে চাওয়ার মাধ্যমে কেস সম্পর্কিত কিছু তথ্য যুক্ত করে নেন। যা তাদের কেসটি লড়তে এবং জিততে আরো একটু সাহায্য করে।

ঘরে বসে না থেকে এই অ্যাপ গুলির মাধ্যমে টাকা রোজগার করুন, কোনও জয়েনিং ফি নেই।

৫) অনলাইন সার্ভে বা সমীক্ষা-
সার্ভে যেকোনো বিষয়ে করা যেতে পারে। কোনো কোম্পানি তাদের পণ্যের গুণমান এবং টার্গেট অডিয়েন্সকে নিশ্চিত করতে অনেক সময় সার্ভে এজেন্সিকে কাজে লাগিয়ে থাকে। এই কাজে নিযুক্তদের নিয়মিত টাকা দেয় এজেন্সিগুলি। অনলাইনের মাধ্যমেই এই ধরণের সার্ভে করা হয়। তার জন্য অনেক সাইট রয়েছে। যেমন- SurveySavvy , InboxDollars ইত্যাদি।
Business Ideas Without Investment সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""