ট্রেন্ডিং

ইয়েস ব্যাংক বন্ধ করলো এই বিশেষ পরিষেবা, সমস্যায় পড়তে চলেছেন বহু গ্রাহক

Adv

ইয়েস ব্যাংকের গ্রাহকদের জন্য রয়েছে এক বিশেষ খবর। আগামী দিনে ইয়েস ব্যাংকের তরফে গ্রাহকদের জন্য প্রযোজ্য এক বিশেষ পরিষেবা বন্ধ করা হতে চলেছে। আর ইয়েস ব্যাংকের তরফে আগামী দিনে পরিষেবা সংক্রান্ত এই বিশেষ পরিবর্তনের ফলে গ্রাহকদের যথেষ্ট সমস্যার সম্মুখীন হতে হবে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের কর্তা ব্যক্তিরা। আজ আমরা ইয়েস ব্যাংকের সমস্ত গ্রাহকদের এই সমস্ত প্রশ্ন এবং বিতর্কের সমস্ত উত্তর নিয়ে হাজির হয়েছি।

সম্প্রতি ইয়েস ব্যাংকের তরফে প্রকাশিত এক নির্দেশিকায় তাদের গ্রাহকদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, আগামী দিনে ইয়েস ব্যাংকের এসএমএস অ্যালার্ট-এর পরিষেবার ক্ষেত্রে পরিবর্তন আনা হবে। পরবর্তীতে আর কোনোভাবেই এসএমএস অ্যালার্ট-এর মাধ্যমে গ্রাহকরা তাদের ব্যাংক ব্যালেন্স জানতে পারবেন না। এমনকী এসএমএস অ্যালার্ট সংক্রান্ত পরিষেবা বন্ধ করার এই বিশেষ নির্দেশিকা সম্পর্কে গ্রাহকদের এসএমএসের মাধ্যমেও জানানো হয়েছে ইয়েস ব্যাংকের কর্তৃপক্ষের তরফে। যদিও এখনো পর্যন্ত সমস্ত গ্রাহকরা সে বিশেষ এসএমএস পাননি, তবে মনে করা হচ্ছে খুব শীঘ্রই ইয়েস ব্যাংকের তরফে তাদের সমস্ত গ্রাহকদের এসএমএস-এর মাধ্যমে এসএমএস ব্যালেন্স অ্যালার্ট ফেসিলিটি বন্ধ করার বিষয়টি সম্পর্কে জানানো হবে।

Ad

ইয়েস ব্যাংকের তরফে গ্রাহকদের এসএমএস ব্যালেন্স অ্যালার্ট ফেসিলিটি সম্পর্কিত যে মেসেজ পাঠানো হয়েছে তাতে জানানো হয়েছে যে, আগামী ডিসেম্বর মাসের ১ তারিখ অথবা ১লা ডিসেম্বর,২০২২ তারিখের পর গ্রাহকরা আর কোনোভাবেই এসএমএস অ্যালার্ট-এর মাধ্যমে তাদের ব্যাংক ব্যালেন্স সম্পর্কিত তথ্য জানতে পারবেন না। এতোদিন পর্যন্ত যেসমস্ত গ্রাহকরা এসএমএস অ্যালার্ট প্যাকেজের সাবস্ক্রিপশন নিয়েছিলেন এবং এসএমএস অ্যালার্ট-এর মাধ্যমে তাদের ব্যাঙ্ক ব্যালেন্স সম্পর্কিত নানা ধরনের তথ্য পেতেন, তারাও আগামী দিনে আর কোনভাবেই এই পরিষেবা পাবেন না। ১লা ডিসেম্বরের পর থেকে গ্রাহকরা চাইলে এসএমএস-এর মাধ্যমে অন্যান্য বিভিন্ন বিষয় সংক্রান্ত মেসেজ পাবেন কিন্তু ব্যাংক ব্যালেন্স সংক্রান্ত তথ্যগুলি জানতে পারবেন না।

আবেদন করুন সক্ষম স্কলারশিপে এবং পেয়ে যান সর্বোচ্চ ৫০ হাজার টাকার অনুদান

তবে এই বিশেষ পরিষেবা বন্ধ করার পাশাপাশি গ্রাহকদের জন্য আরো অন্যান্য পরিষেবা কার্যকরী করা হয়েছে ইয়েস ব্যাংকের তরফে। ইয়েস ব্যাংকের তরফের সমস্ত গ্রাহকদের জানানো হয়েছে যে, এসএমএস অ্যালার্ট সার্ভিসের মাধ্যমে তারা ব্যাংক ব্যালেন্স সম্পর্কিত তথ্য না জানতে পারলেও অনলাইনের মারফত ইয়েস মোবাইল, ইয়েস অনলাইন, ইয়েস রোবট এর মতো অ্যাপগুলি মাধ্যমে আগামী দিনের তারা যেকোনো সময়ে যেকোনো জায়গায় তাদের ব্যাংক ব্যালেন্স চেক করতে পারবেন। প্রসঙ্গত উল্লেখ্য, ইয়েস ব্যাংকে কর্তৃপক্ষের তরফে এসএমএস অ্যালার্ট সংক্রান্ত এই সমস্ত পরিষেবাগুলি বন্ধ করার এই সিদ্ধান্তে যথেষ্ট শোরগোল পড়েছে গ্রাহকদের মধ্যে।

সমাজের সর্বস্তরের মানুষের হাতে স্মার্টফোন আসলেও অধিকাংশ মানুষ এখনো পর্যন্ত নেট ব্যাংকিং কিংবা অনলাইনের মাধ্যমে তাদের ব্যাংক ব্যালেন্স চেক করার ক্ষেত্রে অভ্যস্ত নন। এমনকী ভারতের এমন অঞ্চল রয়েছে যেসমস্ত জায়গায় ইন্টারনেট স্পিড যথেষ্ট কম। সুতরাং, বলাই বাহুল্য সে সমস্ত অঞ্চলের মানুষের কাছে এই সমস্ত অ্যাপের মাধ্যমে ব্যাংক ব্যালেন্স চেক করা সুখস্বপ্ন মাত্র। এছাড়াও যেসমস্ত বয়স্ক ব্যক্তিদের ইয়েস ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে তাদের ক্ষেত্রেও ব্যাংক ব্যালেন্স সম্পর্কিত তথ্য জানার অন্যতম উপযোগী একটি প্রক্রিয়া হলো এসএমএস অ্যালার্ট-এর মাধ্যমে ব্যাংক ব্যালেন্স সম্পর্কিত তথ্য চেক করা। আর তাই ওয়াকিবহাল মহলের কর্তা ব্যক্তিদের তরফে মনে করা হচ্ছে আগামী দিনে ইয়েস ব্যাংকের তরফ এই পরিষেবা বন্ধ করা হলে যথেষ্ট সমস্যার সম্মুখীন হবেন তাদের গ্রাহকরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(94) ""