টেট

Teacher Recruitment – উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে হাইকোর্টের বড় নির্দেশ।

Adv

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ বা Upper Primary Teacher Recruitment নিয়ে খুশির খবর পাওয়া যাচ্ছে। খুব তাড়াতাড়ি চাকরি পেতে চলেছে হাজার হাজার উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থী। দীর্ঘ নয় বছর ধরে ঝুলে রয়েছে উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ (SSC Upper Primary Teacher Recruitment) প্রক্রিয়া। একদিকে স্কুল সার্ভিস কমিশনের (WB SSC) মনোভাব অন্য দিকে আদালতের দীর্ঘ সূত্রতা, যার ফলে পিছিয়েই যাচ্চে নিয়োগ প্রক্রিয়া।

Teacher Recruitment Update By Calcutta High Court.

দীর্ঘ নয় বছর ধরে চলা উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ (Upper Primary Teacher Recruitment) মামলার শুনানি হলো বুধবার। এই মামলায় আদালত স্কুল সার্ভিস কমিশন (WBSSC) কে নির্দেশ দিয়েছে যে আগামী সাত দিনের মধ্যে মেধা তালিকায় থাকা প্রার্থী ও ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করতে হবে এবং ১৫ দিন পরে আবার এই মামলার শুনানি হবে।

Ad

দীর্ঘ নয় বছর ধরে চলা এই মামলা বুধবার কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে উঠেছিল। এই মামলায় বিচারপতি নির্দেশ দিল প্যানেল প্রকাশ করার। 2014 সাল থেকে নিয়োগ প্রক্রিয়া চলছে,14 হাজারেরও বেশি শূন্য পদ রয়েছে।

এর মধ্যেই হাইকোর্টের নির্দেশে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া (Teacher Recruitment) নিয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে এস এস সি (SSC – School Service Commission) বলেই দাবি আধিকারিকদের। এর ফলে দীর্ঘ দিনের বঞ্চিত চাকরি প্রার্থীরা অবশ্যই কিছুটা খুশি হয়েছেন।

Pay Commission (অষ্টম বেতন কমিশন)

পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের (School Service Commission) উচ্চ প্রাথমিকের নিয়োগে (Upper Primary Teacher Recruitment) 2021 সালের ইন্টারভিউ তালিকায় দুর্নীতির অভিযোগ ওঠে এবং সেই মামলা সিঙ্গেল বেঞ্চ থেকে ডিভিশন বেঞ্চে যায়। বিচারপতি সুব্রত তালুকদারের নির্দেশ অনুযায়ী যারা ইন্টারভিউ এর জন্য ডাক পাননি তাদের অভিযোগ জানানোর ব্যবস্থা গ্রহণ করা হয়। পরের মাসে দ্বিতীয় সপ্তাহের মধ্যে মেধা তালিকা জমা করার নির্দেশ দিয়েছে আদালত।

Government Subsidy Loan – আধার কার্ড থাকলেই 3 লাখ টাকা দিচ্ছে সরকার, কিভাবে পাবেন? সঠিক জেনে নিন।

বুধবারের আদালতের এই নির্দেশের ফলে আশার আলো দেখছেন হাজার হাজার চাকরি প্রার্থী। এই মামলার দ্রুত নিষ্পত্তি হলে চাকরি পাবেন কয়েক হাজার বেকার যুবক যুবতী। দীর্ঘ নয় বছর ধরে এই নিয়োগ প্রক্রিয়া (SSC Teacher Recruitment) শেষ না হওয়ায় চাকরি প্রার্থীরা হতাশ হয়ে পরে। তবে এইবার চাকরি প্রার্থীরা একটু শান্তির নিশ্বাস ফেলতে পরবে। হাইকোর্টের নির্দেশের ফলে কিছু আশার আলো দেখছে সকল বঞ্চিত চাকরি প্রার্থীরা।

ICDS Anganwadi Recruitment – পশ্চিমবঙ্গে বিপুল সংখ্যক অঙ্গনওয়াড়ী কর্মী নিয়োগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""