ট্রেন্ডিং

Free Smartphone – সম্পূর্ণ বিনামূল্যে স্মার্টফোন দেবে রাজ্য সরকার, সবাই পাবে। এই মুহূর্তে বড় ঘোষণা।

Adv

Free Smartphone বা বিনামূল্যে মোবাইল ফোন দেওয়া হবে বলে সরকারের তরফে এক দারুণ ঘোষণা করা হল। সরকার ছাত্র ছাত্রী থেকে শুরু করে সাধারন মানুষদের জন্য নানা হিতকর প্রকল্প নিয়ে এসেছে। কেন্দ্র সরকারের সাথে সাথে একাধিক রাজ্য সরকার এমন অনেক প্রকল্প নিয়ে এসেছে যেখানে লক্ষ লক্ষ ছেলে মেয়ে উপকৃত হচ্ছে।এবার দেশের একটি রাজ্য এমন একটি প্রকল্প (Government Scheme) সামনে আনতে চলেছে যা আপনি শুনলে খুশি হয়ে যাবেন।

Everyone Get Free Smartphone In Uttar Pradesh.

পশ্চিমবঙ্গ থেকে শুরু করে অন্য রাজ্য মেয়েদের জন্যে নানা প্রকল্প এনেছে। যেমন কেন্দ্র সরকারের লাডলী বেহেনা। পশ্চিমবঙ্গ সরকারের কন্যাশ্রী প্রকল্প। উত্তরপ্রদেশের সরকারের সুমঙ্গল যোজনা। মেয়েদের জন্যে নানা কল্যানমুখী প্রকল্প এনেছে। কিন্তু ছেলেদের জন্যে এমন কোনো কল্যানমুখী প্রকল্প চালু হয়নি এখনো পর্যন্ত। তবে এবার উত্তরপ্রদেশ সরকার ছেলেদের কথা ভেবে তাদের জন্যে একটি প্রকল্প নিয়ে আসতে চলেছে (Free Smartphone).

Ad

উত্তরপ্রদেশ সরকারের তরফ থেকে জানান হয়েছে “স্বামী বিবেকানন্দ শক্তিকরণ” নাম একটি প্রকল্প আনতে চলেছে সরকার। এই প্রকল্পটি কেবল ছেলেদের জন্যেই। চলুন এই প্রকল্পটির ব্যাপারে জেনে নিন। এখন বর্তমান সময়তে স্মার্টফোন প্রত্যেকটি মানুষদের কাছে থাকা খুব জরুরী। কারন এখন বেশিরভাগ কাজ এই Free Smartphone মাধ্যমেই হয়ে থাকে। ব্যাঙ্কিং কাজ থেকে শুরু করে পড়াশোনা।

কোথাও ঘুরতে যাবেন তার জন্যে হোটেল বুকিং এসব কাজ হয়ে থাকে। ফোন আসার ফলে মানুষদের জীবন আরও সহজ হয়ে গিয়েছে। কিন্তু এমন অনেক ছেলেমেয়ে আছে যারা টাকা পয়সার অভবে Free Smartphone কিনতে পারছেন না। ফলে তারা পিছিয়ে পড়ছে। এজন্য UP সরকার তরুণদের ফ্রি তে ফোন দেবে বকে জানিয়েছে। তার জন্য স্বামী বিবেকানন্দ শক্তিকরণ (Swami Vivekananda Shakrikaran) প্রকল্প এর মাধ্যমে তরুণদের হাতে ফোন তুলে দেবে সরকার।

HS Exam (উচ্চমাধ্যমিক পরীক্ষা)

UP সরকার জানিয়েছে এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের বেকার তরুণদের হাতে দেওয়া হবে অত্যাধুনিক স্মার্টফোন (Free Smartphone). ইতিমধ্যে চারটি ফোন সংস্থার কাছে স্মার্টফোন তৈরির অর্ডার দিয়েছে সরকার। 2024 সালে ফেব্রুয়ারি মাসে UP সরকারের হাতে 12,35,267 টি স্মার্টফোন তুলে দেবে চারটি সংস্থা। আর এই সব ফোন গুলো UP সরকার মার্চ মাসে “স্বামী বিবেকানন্দ শক্তিকরণ” প্রকল্পের আওতায় থাকা তরুনদের হাতে তুলে দেবে।

প্যারাটিচার নিয়োগ নিয়ে আদালতের আপত্তি নেই, তবুও জটিলতার আশঙ্কা?

উত্তরপ্রদেশের সরকারের (Uttar Pradesh) পক্ষ থেকে যে স্মার্টফোনটি (Smartphone) প্রকল্পের আওতাধীন তরুণদের হাতে তুলে দেওয়া হচ্ছে সেই ফোনের ক্রয় মূল্য 9972 টাকা। এই প্রকল্প আনার ফলে খুশি হয়েছে তরুন সমাজ। UP রাজ্যের তরুনদের মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপরই তারা হাতে পেয়ে যাবেন Free Smartphone. আর এই সুযোগ শুধুমাত্র উত্তরপ্রদেশ এর মানুষদের জন্যই প্রযোজ্য।
Written by Ananya Chakraborty.

প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""