ব্যাবসা

Unique Business Ideas – গরমে দারুন ব্যবসার আইডিয়া, একবার শুরু করলে আর টাকার অভাব হবে না।

Adv

নতুন বছরের শুরুতেই ভেবেছিলেন ব্যবসা করবেন? কিন্তু কোন Unique Business Ideas সহজেই দেবে মুনাফা? তা ভেবে ভেবেই অস্থির হচ্ছেন। তাই জন্য আজকের এই প্রতিবেদন। যেকোনো একটি কালে নয়, এই ব্যবসা বছরের যেকোনো সময়ে শুরু করা যাবে। আর পরিকল্পনা মাফিক ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারলে লাখ লাখ টাকা রোজগার করতে পারবেন। অনেকেই ভাবেন চাকরি জীবন থেকে ব্যবসা করা ভালো। প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পরিশ্রম করতে অনেকেই চান না।

Unique Business Ideas – Summer Business Ideas.

তবে Unique Business Ideas ব্যবসায় কত টাকা পুঁজি লাগবে, তা জানা থাকলে ব্যবসা শুরু করা আরো সহজ হয়ে যায়। তাহলে চলুন ব্যবসা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ব্যবসার নাম – পোহা ম্যানুফ্যাকচারিং ইউনিট তৈরি। পোহা নামটা অনেকেই শুনে থাকবেন। আর হবে না-ই বা কেন, বর্তমানে এই খাবারটি সাধারণ মানুষের কাছে খুব জনপ্রিয় হয়ে উঠেছে।

Ad

বিশেষ করে সকালে জলখাবারে কিংবা সন্ধ্যার সময় এই ধরণের খাবার খতেই অনেকে পছন্দ করেন।
তাছাড়া এই Unique Business Ideas দিয়ে ব্যবসা শুরু করলে ভালো মুনাফা পাওয়া সম্ভব। পাশাপাশি ব্যবসা শুরু করার সময় পাওয়া যাবে ৯০% ঋণও। অর্থাৎ মাত্র ১০% টাকা প্রথমে খরচ করেই ব্যবসা (Unique Business Ideas) শুরু করা যাবে।

এই গরমে কম পুঁজিতে প্রচুর মুনাফা দেবে এই 6 টি অভিনব ব্যবসা, বিস্তারিত জেনে নিন।

ব্যবসা শুরু করতে কোন কোন জিনিসগুলি প্রয়োজন হবে?
১) ৫০০ বর্গফুট জায়গা,
২) পোহা মেশিন,
৩) চুল্লি,
৪) প্যাকিং মেশিন,
৫) ড্রাম সহ বাকি কয়েকটি জিনিস।
এবার আসি ঋণ নেওয়ার আবেদনের বিষয়ে।

খাদি এবং গ্রামীণ শিল্প কমিশনের (KVIC) একটি প্রতিবেদন অনুসারে, ব্যবসা শুরু করতে প্রথম দিকে ৯০% পর্যন্ত ঋণের সুবিধাও মিলবে। কারণ গ্রামীণ শিল্পের উন্নতির জন্য KVIC প্রতি বছর ঋণ দিয়ে থাকে। তাছাড়া এই ব্যবসার শুরুর দিকে সামান্য কিছু কাঁচামাল এনে ছোটো জায়গাতেও করা যাবে। পরবর্তী সময়ে ধীরে পরিসর বাড়ানো যেতে পারে।

কত টাকা খরচ করতে হবে?
খাদি এবং গ্রামীণ শিল্প কমিশনের (KVIC) একটি প্রতিবেদন অনুসারে, পোহা উৎপাদন ইউনিটের দাম প্রায় ২.৪৩ লাখ টাকা। ব্যক্তি ব্যবসা শুরু করতে ৯০ শতাংশ পর্যন্ত ঋণ পেলে প্রথমে প্রায় ২৫,০০০ টাকা খরচ করতে হবে। এরপর কাঁচামাল আনতে হবে। এতে প্রায় ৬ লাখ টাকা খরচ হবে। তাছাড়া ১,০০০ কুইন্টাল পোহা উৎপাদনে প্রায় মোট ৮.৬০ লাখ টাকা খরচ হবে।

ঘরে বসে না থেকে এই অ্যাপ গুলির মাধ্যমে টাকা রোজগার করুন, কোনও জয়েনিং ফি নেই।

কত টাকা আয় হবে?
উৎপাদন খরচ মিলিয়ে ১,০০০ কুইন্টাল পোহা প্রায় ১০ লাখ টাকায় বিক্রি করা যাবে। তাহলে প্রায় ১.৪০ লাখ টাকা আয় করা যাবে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""