টেলিকম

Mobile Recharge – এই টেলিকম সংস্থা গ্রাহকদের দিচ্ছে দুর্দান্ত সুবিধা, টেক্কা দেবে নামিদামি সংস্থাকেও।

Adv

Mobile Recharge গ্রাহকদের জন্য বড় খবর। বিশেষ সুবিধা পেতে চলেছেন ওই সিম গ্রাহকেরা। ঠিক কোন সুবিধা? ইতিমধ্যেই জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেলের মতো টেলিকম সংস্থাগুলি 4G পরিষেবা দিচ্ছে গ্রাহকদের। পাশাপাশি দেশে পরীক্ষিতভাবে চালু হয়েছে 5G পরিষেবাও। তবে এই সুবিধা থেকে এখনও বঞ্চিত রাষ্ট্রয়ত্ব টেলিকম সংস্থা বা BSNL এর গ্রাহকেরা। আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। শীঘ্রই 4G পরিষেবা পাবেন দেশের সকল BSNL এর গ্রাহকেরা। TATA-কে সঙ্গী করে এই পরিষেবা প্রদান করা হবে।

Mobile Recharge

এমনিতেই বারংবার বিভিন্ন টেলিকম সংস্থাগুলি Mobile Recharge এর দাম বাড়ানোর ফলে সিম পরিবর্তন করতে বাধ্য হয়েছেন বহু গ্রাহক। আবার অনেকে ডুয়াল সিমের পরিবর্তে একটি সিমেই রিচার্জ করানোর পথে পা বাড়িয়েছেন। এই সময় ইন্টারনেট সহ আনলিমিটেড কলিং এর সুবিধা পেতে, পাশাপাশি কম দামে অন্যান্য সুবিধা নিতে অনেকেই বেছে নিয়েছিলেন জিও কে। অন্যদিকে BSNL, মোবাইল রিচার্জের দাম ও সুবিধা পরিবর্তনের ফলে আগের তুলনায় কমেছে গ্রাহক সংখ্যাও।

Ad

Jio গ্রাহকদের জন্য 2 টি দুর্দান্ত রিচার্জ প্ল্যান, পরিবারের 4 জন সদস্য আনলিমিটেড সুবিধা পাবেন।

তবে আশা করা হচ্ছে, TATA র সাথে জট বেঁধে এই পদক্ষেপ গ্রহণ করার ফলে, দেশের সকল জায়গায় BSNL এর 4G পরিষেবা শুরু হলে টেক্কা দেওয়া যাবে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকেও। সংবাদ মাধ্যম সূত্রে খবর, রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL টাটা গ্রুপের সঙ্গে কয়েক হাজার কোটি টাকার চুক্তি করেছে। এই পদক্ষেপের ফলে নতুন পরিষেবা পাবেন গ্রাহকেরা। ইতিমধ্যেই BSNL, OTT প্লাটফর্মেও পা রেখেছে।

শীঘ্রই BSNL 4G পরিষেবার পাশাপাশি 5G পরিষেবাও লঞ্চ করার দিকে এগোচ্ছে। টাটার সঙ্গে এই চুক্তিতে রয়েছে টেলিকম গিয়ার নির্মাতা তেজস নেটওয়ার্কও। যেখানে তেজস নেটওয়ার্ক 4G পরিষেবা প্রদানের ক্ষেত্রে BSNL কে রেডিও অ্যাক্সেস নেটওয়ার্ক বা RAN পরিষেবা সরবরাহ করবে।
150 টাকার কমে BSNL এর কয়েকটি দুর্দান্ত প্ল্যান-
BSNL 107 টাকার Mobile Recharge-

মাত্র 61 টাকার ধামাকা অফার জিও এর, কি কি সুবিধা পাবেন, দেখুন।

এই প্ল্যানে মিলবে 200 মিনিট লোকাল STD এবং রোমিং কলের সুবিধা। পাওয়া যাবে মোট 3 জিবি ডেটা। এছাড়াও MTNL নেটওয়ার্কে কল করা যাবে। প্ল্যান ভ্যালিডিটি 1 মাসেরও বেশি। এই প্ল্যানের মেয়াদ 35 দিন। পাশাপাশি সংস্থার তরফে জানানো হয়েছে, এই প্ল্যান রিচার্জে পাওয়া যাবে হাই স্পিড ডেটা।
STV 149- পাওয়া যাবে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং ও দৈনিক 100 টি SMS এর সুবিধা। তাছাড়া প্রতিদিন 1 GB করে ডেটা। প্ল্যান ভ্যালিডিটি 28 দিন।
রিচার্জ সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""