ট্রেন্ডিং

Viral News – ট্রেনের সিট দখল করতে একি করলেন ট্রেনযাত্রী, নতুন কৌশল দেখে হেসে লুটোপুটি, নেটমাধ‍্যমে ভাইরাল সেই ছবি, দেখুন।

Adv

দূরপাল্লার সফর করার জন্য অধিকাংশ মানুষ ট্রেনে যাতায়াত করতেই পছন্দ করেন। আর ট্রেনে দূরপাল্লার সফর মানেই বহু নিত্য নতুন ঘটনা কিছু ঘটনা Viral News এ পরিণত হয়। দেশের লাইফ লাইন বা খুব গুরুত্বপূর্ণ পরিবহন মাধ্যম হলো ট্রেন। সারা দেশ জুড়ে এই ট্রেনের মাধ্যমেই (Indian Railway) এক রাজ্য থেকে অন্য রাজ্যে নিমেষেই যাতায়াত করা যায়। ফলে Train সফর একদিকে যেমন যথেষ্ট আনন্দের, ঠিক তেমনি অন্যদিকে সমস্যাবহুলও আছে। সেটা কি রকম? ট্রেনে উঠলে বহু জিনিস নজরে আসে।

কি ছবি Viral News এর মতন ছড়িয়ে পরেছে জানেন?

কামরার গায়ে পানের পিকের দাগ, বিভিন্ন ধরনের বিজ্ঞাপনের পোস্টার, সেখানে বিভিন্ন লোকের ফোন নম্বর, কারুর নামের সঙ্গে অন্য নাম জড়িয়ে কিছু লেখা, বিভিন্ন ধরনের মন্তব্য, কত কিছুই না চোখে পড়ে। শুধু কি তাই, দূরপাল্লার সফর করতে যাচ্ছেন যদি রিজার্ভেশন নেই, কিংবা সাধারণ লোকাল ট্রেনের সফরের ক্ষেত্রেও এই একই চিত্র দেখা যায়।

Ad

ট্রেনের টিকিট নিয়ে সব সমস্যার সমাধান, তৎকাল ও রিজার্ভেশনের নিয়ম বদল, বহু গ্রাহকের বিরাট সুবিধা।

ট্রেনে উঠেই প্রথমেই যাত্রীদের যে কারণে লড়াই শুরু হয়ে যায়, তাহল একটি সিট দখল করা। এবার যদি কোনো রকমে বিরাট শারীরিক কসরত করে দখল করলেন একটি সিট, সেই সিট আবার নিজের দখলে গন্তব্য অবধি পৌঁছানো পর্যন্ত কিভাবে রাখা যায়, তার আরেক কসরত। কারণ যদি সিট ছেড়ে একটু উঠে কোনো দিকে যান বা টয়লেটে যান, তাহলে এসেই দেখা যায়, সিটের ওপরে কেউ বসে পড়েছে।

আবার কোনো যাত্রী হয়ত তার ব্যাগ রেখেছে সিটের ওপরে, টয়লেটে যাওয়ার আগে হয়তো ব্যাগ রুমাল বা কোনো কাগজ এই ধরনের কিছু সাধারণত অধিকাংশ যাত্রীরা রেখে যান। এবার টয়লেট থেকে ফিরেই দেখলেন, আপনার সিটের ওপরে কেউ-না-কেউ বসে রয়েছে। বা ব‍্যাগটি একটু সরিয়ে দিয়েছে বা রুমালটা একটু এদিক ওদিক করে দিয়ে বসে গিয়েছে। ফলে ফের আরেক সমস্যা।

আর এই সিট দখলে রাখার জন্যই এবার যে পদ্ধতি জানা গেল, তা জানলে রীতিমতো অবাক হয়ে যাবেন। ট্রেনের সিট দখলে রাখার এই নতুন পদ্ধতি ইতিমধ্যেই Viral News হয়ে গিয়েছে। নেট দুনিয়ায় ট্রেনের সিটের যে ছবিটি Viral News হয়েছে, সেখানে শুধু ট্রেনের ফাকা সিট ছিল না। ওই Viral News হওয়া ছবিতে একটি ব্যাগ এবং তার উপরে লেখা একটি কাগজ নেটবাসীর নজরে পড়েছে।

ওপরে যে কাগজটি রয়েছে সেখানে কি লেখা আছে? Viral News হওয়া ছবিতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি বসে আছেন এবং তার পাশে একটি কালো রঙের ব্যাগ রাখা আছে। আর ব্যাগের উপর একটি বড় কাগজে লেখা রয়েছে, এখানে কেউ বসবেন না। আমি হিসু করতে গেছি। হ্যাঁ, এই ভাবেই নিজের সিট দখলে রাখার জন্য, যাতে কেউ বসে না পড়েন, এক ট্রেনযাত্রী এই কথা লিখে রেখেছেন।

যাত্রীদের জন্য সুখবর, ভারতীয় রেল নির্দেশিকা জারি করে কমালো টিকিটের দাম, বিশদে জানুন।

আর এই কথা লেখা কাগজের ছবি নেট মাধ্যমে ছড়িয়ে পড়ার পরেই Viral News হয়ে গিয়েছে। আর এখান থেকেই নিত্যদিনের ট্রেন যাত্রীরা নিজের অভিজ্ঞতা দিয়ে বুঝতে পারছেন, কেন এইভাবে সিট রাখতে হয়েছে। কারণ ট্রেনের মধ্যে সিট দখল করা যেরকম একটি কসরত, সেই সিট দখলে রাখাও আরেক ধরনের কসরত। তাই রোজকার ট্রেনযাত্রা যারা করেন, তারা নেট মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভাইরাল হওয়া ছবিটি দেখে রীতিমতো মজাও পেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(92) ""