অর্থনীতি

Fixed Deposit Interest Rate – বার্ষিক 9% সুদ পাবেন এই 5 ব্যাংকে, ঝড়ের গতিতে বাড়বে টাকা।

Adv

Fixed Deposit Interest Rate – ব্যাংকে FD বা ফিক্সড ডিপোজিটের জন্য টাকা জমাচ্ছেন? কোন ব্যাংকে টাকা জমালে মিলবে অধিক সুদ, জানেন কি? আজকে এই প্রতিবেদনে সেইরকম 5 টি ব্যাংকের FD রেট সম্পর্কে বিস্তারিতভাবে জানানো হচ্ছে। বিশেষত প্রবীণরা ভবিষ্যতে পরিবারের সদস্যদের (জরুরিকালীন অবস্থা) কথা মাথায় রেখে টাকা সঞ্চয় করে থাকেন।

এই 5 টি ব্যাংকের Fixed Deposit Interest Rate জেনে FD করলে প্রবীণ নাগরিকেরা পাবেন অধিক সুদ, একনজরে দেখে নিন।

আর FD করার দিকে পা বাড়ান। কিন্তু এই স্কিমের নির্দিষ্ট সময়সীমা থাকে, সেই সময়ের অধীন নির্দিষ্ট সুদের হার পাওয়া যায়। বর্তমানে FD করলে আমানতকারীরা পাবেন 8.5% সুদ। কত সময়ের জন্য FD করলে মিলবে মোটা সুদের হার?

Ad

অবসরের পর বৃদ্ধ বয়সে ভালো থাকতে বেছে নিন এই বিনিয়োগ প্রকল্পগুলো।

১) IDFC First Bank Fixed Deposit Interest Rate – সাধারণ নাগরিকেরা 549 দিন থেকে 3 বছরের জন্য FD করলে পাবেন- 7.50% সুদ। আর প্রবীণ নাগরিকেরা পাবেন 8.0% সুদ।

২) বন্ধন ব্যাংকের ফিক্সড ডিপোজিট রেট- সাধারণ নাগরিকেরা 600 দিন অর্থাৎ 1 বছর 7 মাস 22 দিনের জন্য FD ককরলে পাবেন 8% সুদ। প্রবীণ নাগরিকেরা পাবেন 8.5% সুদ।

৩) Axis Bank এর ফিক্সড ডিপোজিট রেট- সাধারণ নাগরিকেরা জন্য 2 বছর 30 মাসের জন্য FD করলে পাবেন- 7.26% সুদ। প্রবীণ নাগরিকেরা পাবেন 8.01% সুদ।

৪) YES Bank এর ফিক্সড ডিপোজিট রেট- সাধারণ নাগরিকেরা 35 মাসের জন্য FD করলে পাবেন 7.75% সুদ। প্রবীণ নাগরিকেরা পাবেন 8.25% সুদ।

Reserve Bank এর নয়া সিদ্ধান্তে বড় ঝটকা, খরচ বাড়বে ব্যাংকের গ্রাহকদের, জেনে নিন বিস্তারিত।

৫) IndusInd Bank এর ফিক্সড ডিপোজিট রেট- সাধারণ নাগরিকেরা 2 বছর 1 মাস থেকে 2 বছর 6 মাসের জন্য FD করলে 7.50% সুদ পাবেন এবং প্রবীণ নাগরিকেরা পাবেন 8.25% সুদ।
এই সংক্রান্ত নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""