ট্রেন্ডিং

233 টি ট্রেন বাতিল শিয়ালদহ, হাওড়া সহ বেশ কয়েকটি শাখায়, এর কারন কী, কবে থেকেই বা স্বাভাবিক হবে?

Adv

যাতায়াতের জন্য ট্রেনই ভরসা। আর সামনেই দোল উৎসব এবং হোলি। সরকারি এবং বেসরকারি কর্মীদেরও এদিন ছুটি থাকে। দেশ জুড়ে নানা জায়গায় এদিন রঙের খেলায় মেতে ওঠেন সকলে। কেউবা বেড়াতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন। কিন্তু ওই দিন রেলের সংখ্যা কমানো হবে, শুক্রবার বিজ্ঞপ্তি দিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

মেট্রো রেলের যাত্রীরা চলতি বছরেই পাচ্ছেন বড়ো সুবিধা, দমদম ক্যান্টনমেন্ট স্টেশনে যুক্ত হচ্ছে এই 2 টি রুট, বিস্তারিত জানুন।

শিয়ালদহ শাখায় কোন কোন স্টেশন এই তালিকায় রয়েছে? কতগুলি ট্রেন বাতিল করা হচ্ছে? বিশদে জেনে নিন। বিশেষত, শিয়ালদহের মেইন লাইনে এবং দক্ষিণ শাখায়, তাছাড়া হাওড়া ও বনগাঁ, হাসনাবাদ এবং ডানকুনি লাইনেও বেশ কিছু সংখ্যক রেল বাতিল করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, আগামী ৭ মার্চ (মঙ্গলবার) দোলযাত্রা উপলক্ষ্যে হাওড়া শাখায় রবিবারের সয়মসূচি অনুযায়ী লোকাল ট্রেন চলবে।

Ad

কতগুলি ট্রেন বাতিল করা হয়েছে?

তাছাড়া ওইদিন যাত্রী সংখ্যা কম থাকতে পারে, বলে মনে করা হচ্ছে। তাই এদিন শিয়ালদহ শাখায়ও লোকাল রেলের সংখ্যা কম থাকবে। মোট ২৩৩টি লোকাল বাতিল করা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এ নিয়ে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, মেইন লাইনের মোট ১০৫টি লোকালের পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

এছাড়া বনগাঁ, হাসনাবাদ এবং ডানকুনি লাইনে যথাক্রমে ৩৩,১৭ ও ১৬টি রেল বাতিল করা হয়েছে। শিয়ালদহের দক্ষিণ শাখাতে ৬২টি রেল বাতিল করা হচ্ছে। ট্রেনের লাইনে কাজ করা থেকে শুরু করে কোনো হরতাল বা যান্ত্রিক ত্রুটি সবেতেই যে কোনো যাত্রীকে সমস্যায় পড়তে হয়।

তবে পেশাগত ক্ষেত্রে যাতায়াতের জন্য নয়, কেবলমাত্র কোথাও ঘুরে আসার পরিকল্পনা করতে হলে বা বাড়ি থেকে বেরোবার আগে পারলে অবশ্যই একবার ট্রেনের সময়সীমা বা ট্রেনটি বাতিল কিনা তা চেক করতে ভুলবেন না। এই কাজে যাত্রীদের সুবিধার্থে রেলের তরফে নিজস্ব অ্যাপ চালু করা হয়েছে।

সর্ষের তেল সহ সস্তা হল আরও অনেক খাদ্য দ্রব্য, দেখে নিন তালিকা।

যা সহজে গুগল সার্চে গিয়ে জেনে নিতে পারবেন।তারপর play store থেকে ডাউনলোড করে প্রয়োজনে চেক করে নিতে হবে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""