ট্রেন্ডিং

Train Cancelled – নৈহাটিতে যান্ত্রিক গোলযোগে ব্যাহত আপ-ডাউন ট্রেন চলাচল, ভোগান্তিতে যাত্রীরা।

Adv

সপ্তাহে একটিমাত্র ছুটির দিন। তাই বাকিদিনগুলি কাজে যেতেই হয়। শিয়ালদহ লাইনে প্রচুর Train Cancelled আর তাতেই ভোগান্তি চরমে উঠছে দিন দিন। আবারও ট্রেন চলাচল ব্যাহত, হল। যার জেরে সমস্যায় পড়ছেন যাত্রীরা। সংবাদ মাধ্যম সূত্রে খবর, নৈহাটিতে যান্ত্রিক গোলযোগের ফলে শিয়ালদহমুখী অর্থাৎ ডাউনের প্রায় সমস্ত ট্রেন আটকে রয়েছে। যাতে করে আপের লোকালগুলিও ঠিক সময়ে ছাড়ছে না। সঠিক সময়ে আপ ট্রেনগুলি না ছাড়ার ফলে অফিস ফেরত যাত্রীদের ভিড় বাড়ছে শিয়ালদহ স্টেশনেই। কবে এই পরিস্থিতি আবারও স্বাভাবিক হবে? রেল সূত্রে কি খবর।

Train Cancelled পরিস্থিতিতে কখন স্বাভাবিক হবে রেল চলাচল? জানালেন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

সারাদিন অফিসে বা প্রয়োজনীয় কাজ সেরে সময়ের মধ্যে বাড়িতেও ফেরা সম্ভব হচ্ছে না। বর্তমানে এই পরিস্থিতি যাত্রীদের জন্য রোজকার বাঁধাধরা নিয়মে পরিণত হচ্ছে। এর আগে সংবাদ মাধ্যম সূত্রে খবর ছিল, নৈহাটি ও কল্যাণীর মধ্যে অটোমেটিক সিগন্যালিং ও থার্ড লাইন বসানোর কাজ চলছে। যার ফলে এই শাখার লোকাল ট্রেনের যাত্রীরা ২০ মার্চ পর্যন্ত ট্রেন বাতিলের সমস্যায় পড়তে পারেন।

Ad

ট্রেনের টিকিট নিয়ে সব সমস্যার সমাধান, তৎকাল ও রিজার্ভেশনের নিয়ম বদল, বহু গ্রাহকের বিরাট সুবিধা।

রেল সূত্রে খবর ছিল, শিয়ালদা থেকে কল্যাণী পর্যন্ত প্রায় প্রতিদিন ১৩ জোড়া Train Cancelled করা হতে পারে। বর্তমানে আবারও ট্রেন গন্ডগোলের এবং Train Cancelled পরিস্থিতির মুখে যাত্রীরা। রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই বিষয়ে জানান, নৈহাটিতে একটি পয়েন্ট খারাপ রয়েছে। যার ফলে ডাউন লোকাল ট্রেনগুলি নৈহাটির আগেই আটকে পড়েছে।

অন্যদিকে ট্রেনগুলি সময়ে শিয়ালদহে না আসায় আপ লোকালগুলিকেও সময়ে ছাড়া যাচ্ছে না। ফলত এই ঘটনার প্রভাব পড়ছে আপের অন্যান্য শাখাতেও।
আর কতদিন এই পরিস্থিতি বহাল থাকবে?
সূত্রের খবর, নৈহাটি স্টেশন অবধি আপাতত ট্রেন চালানো হচ্ছে। তবে কখন পরিষেবা স্বাভাবিক হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কোনো আপডেট মেলেনি।

পঞ্চায়েত ভোটের আগে ভোটার লিস্টে নাম তোলা শুরু হল, কিভাবে আবেদন করবেন দেখে নিন।

এখন ট্রেন কোন স্টেশনে রয়েছে, তা জানা আরো সহজ। কারণ পূর্ব রেলের তরফে নির্দিষ্ট অ্যাপ চালু করা হয়েছে। যাতে করে সহজেই গুগল সার্চে গিয়ে অ্যাপটির নাম জেনে নেওয়া যাবে। তারপর play store থেকে তা ডাউনলোড করতে পারবেন। বাড়ি থেকে বেরোনোর আগেই দেখে নিতে পারবেন ট্রেন কোন স্টেশনে রয়েছে। যাত্রীদের সুবিধার্থে অ্যাপটির নাম জানানো হল ‘Suburban Tracking System’.
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""