গুরুত্বপূর্ণ খবর

Aadhaar Card – আধার কার্ড চালু রাখতে 2টি ডকুমেন্ট আপলোড করার নির্দেশ দিলো UIDAI. কিভাবে করবেন জানুন।

Adv

আধার কার্ড আপডেট (Aadhaar Card Update) করার জন্য অনেক দিন ধরে বলছে কেন্দ্র সরকার (Central Government). আধার কার্ড আপডেট না করলে সমস্যায় পড়তে পারেন আপনারা। Aadhaar Card এর সাথে দুটি নথি জমা করতে হবে তাহলে আর কোনো সমস্যা থাকবে না। আর এই কাজ অতি দ্রুত করতে হবে পারলে আজকের মধ্যেই করে নিন। নির্ধারিত সময়ের মধ্যে আধার কার্ড আপডেট না করলে আপনাদের গুনতে হতে পারে মোটা টাকা!!

Online Aadhaar Card Update Step By Step Process.

গত 11ই মার্চ রাত থেকে দেশে চালু হয়েছে CAA বা নাগরিকত্ব সংশোধনী আইন। এই নাগরিকত্ব পাওয়ার জন্য আবেদন জানাতে হবে অনলাইনে। আপনি যে একজন ভারতীয় নাগরিক তার পরিচয় পত্র হিসেবে Aadhaar Card অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি। ব্যাংক একাউন্ট খোলা থেকে বিদ্যালয়ে ভর্তি এবং অন্যান্য যে কোনো সরকারি সুবিধা পেতে আধার কার্ড এর প্রয়োজন।

তাই আপনার Aadhaar Card এর সাথে যদি এই নথি দুটো যুক্ত না থাকে তাহলে সমস্যায় পড়তে পারেন। আজ আপনাদের সাথে আধার কার্ড এ কোন দুটি নথি যুক্ত করতে হবে? এবং কি করে করবেন সেই সম্পর্কে বলব।
তবে আধার কার্ড আপডেট করার আগে আপনারা বাড়িতে বসে দেখে নিতে পারবেন যে আপনার আধার কার্ড এর বায়োমেট্রিক আপডেট (Aadhaar Card Biometric Update) বা নথি আপডেট এর দরকার আছে কিনা। নিতে এই ব্যাপারে বিবরণ দেওয়া হল।

Aadhaar Card Update Online Process

1) প্রথমে My Aadhaar অফিসিয়াল ওয়েবসাইটে জান।
2) সেখানে Check Aadhaar Validity অপশণ এ ক্লিক করুন।
3) তারপরে আপনার সামনে একটি পেজ খুলে যাবে। সেখনে Aadhaar Number লিখে নিচে থাকা ক্যাপচা কোডটি দিয়ে প্রোসেস অপশনে ক্লিক করুন।
4) এরপর আপনি সেখানে আপনার আধার কার্ডের বিবরণ দেখতে পারবেন এবং তার নিচে থাকবে আপনার আধার কার্ডে বায়োমেট্রিক আপডেট প্রয়োজন আছে কিনা।

FD Interest Rate (ফিক্সড ডিপোজিটে সুদের হার)

How To Upload Documents On Aadhaar Card

1) আধার কার্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
2) তারপর আধার কার্ড নম্বর দিয়ে Log In করুন।
3) তারপরে Document Update এ ক্লিক করুন।
4) এরপরে আপনার সামনে একটি পেজ খুলে যাবে সেখানে Next অপশনে ক্লিক করে Document Upload অপশনে যান।
5) সেখনে আপনার আধার কার্ড এর সাথে দুটি Document যুক্ত করতে হবে একটি পরিচয় পত্র আর অপরটি ঠিকানার প্রমান পত্র।

ব্যাংক একাউন্টে 3000 টাকা পাঠানো হচ্ছে। ই শ্রম কার্ড আছে আপনার? থাকলে আপনিও পাবেন।

এই দুটো নথি আপলোড করলেই আওনার আবেদন গ্রাহ্য হয়ে যাবে। আর আপনারা চাইলে Aadhaar Card Update PDF File Download করে নিজেদের কাছে রেখে দিতে পারবেন। আর এই নির্দেশ অনেক দিন ধরেই UIDAI এর তরফে সকল দেশবাসীকে দেওয়া হয়েছিল। কিন্তু এবারে আগামী ১৪ই জুন ২০২৪ এর মধ্যে করতে নির্দেশ দেওয়া হয়েছে। তাই আর দেরি না করে এখুনি কাজ সেরে ফেলুন।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের বেকার ছেলে মেয়েদের একাউন্টে টাকা দিচ্ছে রাজ্য সরকার। অনলাইনে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""