পশ্চিমবঙ্গের খবর

Holiday List – আগস্টে টানা 4 দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা স্কুল, কলেজ, অফিস সব বন্ধ?

Adv

আগস্ট মাসে টানা ৪ দিনের জন্য ছুটি থাকবে (Holiday List) বলে জানতে পারা যাচ্ছে। সকল বাঙালিদের ভ্রমণ প্রিয় বলা হয় এবং সামনেই দুর্গা পূজার লম্বা ছুটি তো থাকবেই, কিন্তু আগামী আগস্ট মাসেই সকল সরকারি কর্মচারীরা টানা ৪ দিনের জন্য ছুটি পেয়ে যাবেন যদি তারা চান। কিন্তু কিভাবে এই ছুটি সকলে পাবেন? দাঁড়ান তার আগে জেনে নেওয়া যাক সরকারের তরফে কি ঘোষণা করা হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal) এর পক্ষ থেকে প্রত্যেক বছরের শুরুতেই বছরে কবে কোন দিন কোন প্রতিষ্ঠানে ছুটি থাকবে সেটা জানিয়ে দেওয়া হয়।

Holiday List In August For WB Govt Employees.

সেই অনুসারে আগামী আগস্ট মাসে স্বাধীনতা দিবসের সময়ে (Independence Day) ১ দিনের জন্য অফিস থেকে ছুটি নিয়ে নিতে পারলেই সকল সরকারি কর্মীরা (Government Employees) টানা ৪ দিনের ছুটি পেয়ে যাবেন এবং নিজেদের পছন্দের কোন জায়গাতে গিয়ে শর্ট ট্রিপ দিয়ে আসতে পারবেন। এবারে এই ছুটির (WB Holiday List) হিসাবটা আপনাদের সামনে তুলে ধরছি।

Ad

আগস্ট মাসের Holiday List এর মধ্যে টানা ছুটি থাকছে।

১৫ ই আগস্ট স্বাধীনতা দিবস হওয়ার জন্য ছুটি থাকবে আর এই দিন মঙ্গলবার, ১২ ই আগস্ট ও ১৩ ই আগস্ট শনিবার ও রবিবার হওয়ার জন্য অনেক সরকারি অফিস (Government Office) বন্ধই থাকে এবং স্কুল ও কলেজেও (West Bengal Schools And Colleges) হাফ ছুটি দেওয়া হয়। আপনারা চাইলে শুধুমাত্র সোমবার দিন ছুটি নিয়ে নিলে টানা চার দিনের জন্য আপনারা ছুটি পাবেন।

আর এই ছুটির মধ্যে আপনারা দিঘা, পুরী, দার্জিলিং এর মতো কোন ভ্রমণ স্থানে ঘুরে আসতে পারবেন অথবা প্রতিদিনের ক্লান্তি থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বিশ্রামও নিতে পারেন নিজেদের বাড়িতে। আর এই বর্ষার মরশুমে ছুটির দিনে ইলিশ মাছ (Hilsha Fish) ভাজার সঙ্গে খিচুড়ি হলে তো আর কথাই নেই। এই সামান্য এক দিনের ছুটি নিলেই কেল্লাফতে।

New Scholarship (নতুন স্কলারশিপ)

এছাড়াও আগস্ট মাসে আরও কিছু দিনের জন্য ছুটি (Holiday List) থাকবে বলে জানা যাচ্ছে, যেমন – রাখি বন্ধন (Raksha Bandhan) উপলক্ষ্যে রাজ্যের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস ছুটি দেওয়া হয়ে থাকে। আর এর পরে অক্টোবরে বাঙালির প্রাণের উৎসব দুর্গা পূজা (Durga Puja 2023) থেকে শুরু করে কার্ত্তিক পূজা পর্যন্ত অনেক ছুটি (Holiday In WB) পাওয়া যাবে।

Primary TET Scam – ঘুস দেওয়া শিক্ষকদের নাম, বাবার নাম, ঠিকানা প্রকাশ করা হল এক ক্লিকে সবার নাম দেখুন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""