পশ্চিমবঙ্গের খবর

Electricity Bill Payment – পুজোর আগে কারেন্ট বিল কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। পশ্চিমবঙ্গবাসী দারুন খুশি।

Adv

দুর্গাপুজোর আগে ইলেকট্রিক বিল বা Electricity Bill Payment নিয়ে রাজ্যবাসীর জন্য দারুন সুখবর নিয়ে এলো রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী। রাজ্য সরকার ইলেকট্রিক বিল কমানোর সিদ্ধান্ত নিল, উপকৃত হবেন সকল গরিব মানুষেরা। কিভাবে এই সুবিধা পাবেন? কাদের জন্য এই সুবিধা? আসুন জেনে নিই। রাজ্যের মানুষদের Electricity Bill তথা বিদ্যুৎ বিলে দেওয়া হবে আকর্ষণীয় ছাড়। রাজ্য সরকারের তরফে সম্প্রতি সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সমস্ত মানুষদের বিদ্যুৎ বিলের টাকা অনেকটা পরিমাণ জমে গেছে।

Electricity Bill Payment Will Reduce In West Bengal.

তারা তা পরিশোধ করতে অক্ষম তারা অন্তত পক্ষে অর্ধেক টাকা প্রদান করলেই মুকুব করে দেওয়া হবে সম্পূর্ণ বিল (Electricity Bill Payment). এমনই জনকল্যাণমুখী এক সিদ্ধান্ত গ্রহণ করল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সরকার। এর মাধ্যমে সুবিধা হতে চলেছে রাজ্যের সকল দরিদ্র শ্রেণীর মানুষদের। এই সুবিধা লাভের জন্য কিভাবে আবেদন করা যাবে?

Ad

রাজ্য সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী সেপ্টেম্বর মাসে যে দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত হতে চলেছে সেখানেই আবেদন করা যাবে এই সুবিধা (Electricity Bill Payment) লাভের জন্য। 1 লা সেপ্টেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে রাজ্য জুড়ে দুয়ারে সরকারের বিভিন্ন ক্যাম্প। এইবার প্রথম ভাগে দুয়ারে সরকারের ক্যাম্প চলবে 16ই সেপ্টেম্বর পর্যন্ত তারপর দ্বিতীয় ভাগের ক্যাম্প শুরু হবে 18ই সেপ্টেম্বর থেকে এবং তা চলবে 30শে সেপ্টেম্বর পর্যন্ত।

কারা আবেদন করতে পারবেন? রাজ্যের প্রতিটি জেলায় জেলায় বিভিন্ন তারিখে অনুষ্ঠিত হবে এই প্রকল্পের ক্যাম্প গুলি। সব মিলিয়ে এবারে মোট ৩৫ টি প্রকল্পের আওতায় সুবিধা লাভের জন্য আবেদন জানাতে পারবেন এই ক্যাম্প গুলিতে। এই ক্যাম্পে এসেই আবেদন জানাতে হবে এই কারেন্টের বিল (Electricity Bill Payment) এর সুবিধা লাভের জন্য। এই সুবিধা পাওয়ার জন্য প্রধানত দুই ধরনের বিদ্যুৎ গ্রাহকরা আবেদন করতে পারবেন।

যে সমস্ত মানুষদের বকেয়া অনেকটা বিলের (Electricity Bill Payment) টাকা জমে রয়েছে, তারা এবং হলো যারা নতুন বিদ্যুতের কানেকশন নিতে চান তারা। যে সমস্ত মানুষেরা বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারছেন না এবং বাড়তে বাড়তে বিলের টাকার পরিমান এখন অনেকটা হয়ে গেছে তাদেরকে বিল পরিশোধে বিশেষ ছাড় দেওয়া হবে সরকারের তরফ থেকে।

সরকার সূত্রে খবর পাওয়া গেছে 2018 সালের ডিসেম্বর মাস পর্যন্ত যে সকল মানুষদের বিদ্যুৎ বিলের পরিমাণ বেড়ে বেড়ে 40000 টাকা পর্যন্ত হয়েছে তাদের উদ্দেশ্যে নির্দেশ দেওয়া হয়েছে কেবলমাত্র অর্ধেক টাকা অর্থাৎ 20 হাজার টাকা জমা করলেই তাদের সম্পূর্ণ ইলেকট্রিক বিল (Electricity Bill Payment) মুকুব করে দেওয়া হবে সরকারের তরফ থেকে।

SBI (ভারতীয় ষ্টেট ব্যাংক)

অন্য দিকে আবার সেই সকল মানুষ যারা নিজেদের বাড়ি বা অফিসে বিদ্যুতের নতুন সংযোগ নিতে চাইছেন তাদের আবেদন জানাতে হবে দুয়ারে সরকারের ক্যাম্পে (Duare Sarkar Camp) সেখান থেকে আবেদন পেয়ে রাজ্য বিদ্যুৎদপ্তর (WBSEDCL) মারফত 3 দিনের মধ্যে ব্যাপারটিকে যাচাই করে 4 দিনের মাথাতেই বিদ্যুৎ সংযোগ (Electricity Bill Payment) দিয়ে দেওয়া হবে আবেদনকারীর বাড়ি বা অফিসে।

Gold Rate Today – 24 ক্যারেট সোনার দাম সর্বনিম্ন কলকাতায়, দাম বাড়ার আগে ইচ্ছে মত কিনে নিন।

অন্য দিকে আবার নতুন বিদ্যুৎ সংযোগ নেওয়া সেই সমস্ত ব্যক্তিদের প্রথম Electricity Bill Payment বা বিদ্যুৎ বিলের টাকাও মুকুব করে দেওয়া হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। অতএব বোঝাই যাচ্চে দুয়ারে সরকার ক্যাম্পে এই সুবিধা দেওয়াতে অনেক গরিব মানুষদের সুবিধা হয়েছে। তাই যারা এই সুবিধা নিতে চান তারা ঝটপট নিজেদের কাছের ক্যাম্পে চলে যান।

WBBPE Primary TET Exam – অপেক্ষার অবসান, অবশেষে টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ। সমস্ত নিয়ম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(99) ""