চাকরি

Salary Hike – MLA ও মন্ত্রীদের বেতন বৃদ্ধির পর রাজ্য সরকারি কর্মীদের ও সুখবর দিলেন মুখ্যমন্ত্রী। কত টাকা বাড়ছে?

Adv

মুখ্যমন্ত্রী কয়েক দিন আগেই MLA ও মন্ত্রীদের বেতন বাড়িয়েছেন (Salary Hike) MLA ও মন্ত্রীদের বেতন বাড়ান নিয়ে অনেক বিতর্ক সৃষ্টি হয়েছিল। তাই এবার মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) সরকারি কর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন। আপনি কী সরকারি কর্মী? আপনি কী অবসর পেয়েছেন? তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। সরকারি কর্মীরা চাকরি জীবন ও অবসরের পর অনেক সুবিধা পান।

Salary Hike News In West Bengal.

অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য রাজ্য সরকার নিয়ে এসেছে বড় রকমের সিদ্ধান্ত। সরকারী কর্মচারীরা বেতনের (Salary Hike) পাশাপাশি সব ধরনের ভাতাও পান। এই ভাতা গুলির মধ্যে একটি হ’ল গ্র্যাচুইটি, যা একটি নির্দিষ্ট সময়ের জন্য কোনও সংস্থা বা নিয়োগকর্তার সাথে কাজ করার পরিবর্তে দেওয়া হয়। যদিও সমস্ত কর্মচারী গ্র্যাচুইটি পাওয়ার অধিকারী, তবে নিয়মে অনেক পার্থক্য রয়েছে।

Ad

আর এই গ্র্যাচুইটি নিয়েই বড় সিদ্ধান্ত নিল নবান্ন। এক ধাক্কায় টাকার পরিমাণ অনেকটাই বাড়িয়ে (Salary Hike) দেওয়া হয়েছে সরকারের তরফে। সরকারের সিদ্ধান্তের কারণে উপকৃত হবেন বেশ কয়েকটি দপ্তরের রাজ্য সরকারি অবসরপ্রাপ্ত কর্মচারীরা। রাজ্যের অর্থ দপ্তরের (WB Finance Department) বিজ্ঞপ্তি অনুযায়ী, সর্বোচ্চ গ্রাচুইটির পরিমাণ বাড়িয়ে 20 লক্ষ টাকা করা হয়েছে।

Electricity Bill Payment (ইলেকট্রিক বিল পেমেন্ট)

সমস্ত অবসরপ্রাপ্ত কর্মচারী 1972 সালের গ্রাচুইটি আইনের আওতাধীন আছেন তারা এই সুবিধা পাবেন। এই নির্দেশ কার্যকর হয়েছে 29 মার্চ 2018 থেকে। এখানে বলে রাখা জরুরি, এই সময়ের মধ্যে যারা অবসর গ্রহণ করেছেন তারা এরিয়ার হিসাবে বাকি টাকা পেয়ে যাবেন। অর্থ দপ্তরের তরফে জারি করা এক নোটিশ (Salary Hike) অনুযায়ী।

SBI Account – স্টেট ব্যাংক গ্রাহকদের ফ্রিতে গিফট দিচ্ছে। এই প্রথম ঐতিহাসিক পদক্ষেপ।

কিছু সরকারি সংস্থা, স্বশাসিত সংস্থা, কর্পোরেশন এর ক্ষেত্রে এই গ্রাচুইটির পরিমাণ 20 লক্ষ টাকা করা হয়েছে। এই খবরে খুশি অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা। কিন্তু এই সিদ্ধান্ত পশ্চিমবঙ্গের সকল অবসর প্রাপ্ত কর্মীদের জন্য নয়। ওপরে উল্লেখিত সকল কর্মীরাই এই সুবিধা পেয়ে থাকবেন। উৎসবের মরশুমের আগে এই ধরণের সিদ্ধান্তের জন্য খুশি হয়েছেন সকলে।

Education Policy – রাজ্যের শিক্ষকদের গ্রামে বদলির নির্দেশ। অজুহাতে চাকরি বাতিল। শিক্ষকেরা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(91) ""