চাকরি

Salary Hike – সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি নিয়ে বড় খবর, সরকারের সিদ্ধান্তে খুশি সবাই।

Adv

এদিকে চলছে DA আন্দোলন আর তার কিছু দিন পরে পুজো। আর এরই মধ্যে Salary Hike বা বেতন বৃদ্ধি নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) একটি দারুণ সুখবর নিয়ে হাজির হলেন। পুজোর আগে বোনাস (Bonus) এবং ছুটি (Holiday) নিয়ে মোটামুটি ভালই কাটে সরকারি কর্মীদের পুজো। আর এইবারের পুজো যাতে আরও ভালো কাটে তার জন্য রাজ্য সরকার (Government Of West Bengal) নিয়ে এলো সুখবর।

Salary Hike Good News For Government Employees.

নবান্ন (Nabanna) সূত্রে জানা যাচ্ছে এবার সরকারের সিদ্ধান্ত অনুসারে পদন্নোতির সুযোগ বাড়ছে তাদের। অনেক দিন ধরে সরকারি কর্মীদের প্রমোশনের বিষয়টা ঝুলে রয়েছে, নানা জটিলতা তো ছিলই। এরই মধ্যে জানা যাচ্ছে এবার পুজোর আগেই এই বেতন বৃদ্ধি (Salary Hike For WB Govt Employees) বিষয়ে সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য। সূত্রের খবর, জটিলতা কাটাতে গত 31 শে মে রাজ্য সরকারি কর্মীদের নিয়ে কয়েকটি সংগঠনের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Ad

জানা যাচ্ছে যে, এবার কমিটির সাথে মুখ্যমন্ত্রীর বৈঠকে নেওয়া কয়েকটি সিদ্ধান্ত কার্যকর করতে চলেছে রাজ্য। সম্প্রতি এই বিষয়ে নির্দেশিকা জারি করেছে অর্থ দপ্তর (Finance Ministry). আগেই নবান্ন সূত্রে বলা হয়েছিল 300 বেশি পদ সৃষ্টি হবে, এবিষয়ে (Salary Hike) বিজ্ঞপ্তিও জারি করা হয়েছিল। সূত্রের খবর, এবার সেকশন অফিসার থেকে শুরু করে যুগ্ম সচিব পর্যন্ত 130 থেকে 10 টি পদ বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এতদিন পর্যন্ত যুগ্মসচিবের পদ পর্যন্ত পদোন্নতি হত। তবে এবার আরও অতিরিক্ত দশটি পদে পদোন্নতির সুযোগ করছে রাজ্য। রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি (Salary Hike) সংক্রান্ত কেরিয়ার অ্যাডভান্সমেন্ট স্কিমের (Career Advance Scheme) পরিবর্তন এনেছে রাজ্য সরকার। এর দ্বারা এবার থেকে যে সমস্ত সরকারি কর্মীরা নির্দিষ্ট বছর কাজের পরেও প্রমোশন পান না তারা বর্ধিত বেতন হারের অন্তর্ভুক্ত হবেন।

LPG Gas (রান্নার গ্যাসের দাম)

পূর্বের নিয়ম অনুয়ায়ী, এতদিন 8, 16 এবং 25 বছর কাজ করার পর এই স্কিমে বেতন বৃদ্ধি (Salary Hike) হত কর্মীদের। তবে এবার থেকে 15 এবং 24 বছর কাজ করার পরেই বেতন হার পরিবর্তন হবে। প্রথম পর্যায়টি অবশ্য 8 বছরই থাকছে। আবার পদোন্নতির ক্ষেত্রে PHE, পূর্ত, সেচ ও জলসম্পদ দপ্তরের ইঞ্জিনিয়ারদের জন্যও অতিরিক্ত পদ সৃষ্টি করা হবে বলে জানা গিয়েছে।

Online Mobile Recharge – গ্রাহক বাড়াতে জলের দামে রিচার্জ প্ল্যান। অনলাইনে রিচার্জ করলেই পাবেন অর্ধেক দামে।

সূত্রের খবর ইঞ্জিনিয়ার-ইন-চিফ থেকে সুপারিনটেন্ডিং ইঞ্জিনিয়ার পদের সংখ্যা প্রায় 150 বেশি বাড়িয়েছে রাজ্য। অতএব বলা যায় সরকারের এই সিদ্ধান্তে খুশি অধিকাংশ সরকারি কর্মচারী। আর এই বিষয়টি স্পষ্ট যে পদোন্নতি হলে স্বাভাবিক ভাবেই সকলের বেতন বৃদ্ধি (Salary Hike) হতে চলেছে। এখন সকলে সরকারের তরফে কবে আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় সেই নিয়ে অপেক্ষায় সকলে।

Safest Bank List in India – ভারতের 6টি নিরাপদ ব্যাংকের তালিকা প্রকাশ। এই ব্যাংকে টাকা রাখলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(91) ""