ছুটি

Holiday List – পশ্চিমবঙ্গে টানা ছুটি থাকবে। কারা পাবে? কবে থেকে শুরু? এখনই দেখে নিন।

Adv

বাচ্চা থেকে বুড়ো সকলেই এই ছুটি (Holiday List) শব্দটি শুনলে খুবই খুশি হয়। কিন্তু কেন? আমরা প্রত্যেকেই এখনকার দিনে ইঁদুর দৌড়ে যোগদান করেছি, শুনতে খারাপ লাগলেও এটাই বাস্তব সত্যি। আর এই কারণের জন্য সকলেরই একটু বিশ্রামের প্রয়োজন। আর এই কারণের জন্যই সকলে এই ছুটির (Holiday) সন্ধান চায়। আর এবারে পশ্চিমবঙ্গবাসীর সেই স্বপ্ন পূর্ণ হতে চলেছে।

West Bengal Holiday List In March 2024 For Dol Yatra And Holi.

আগামী দোল পূর্ণিমা এবং হোলি উপলক্ষে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের (WB Government Employees). এই বছর ধরতে গেলে মোটামুটি সব দিক থেকেই সোনায় সোহাগা। নতুন বছর শুরুতেই জানুয়ারি মাস থেকে সরকারি কর্মীরা বর্ধিত 4 শতাংশ মহার্ঘ ভাতা (Dearness Allowance) পাচ্ছে। তারপরে আবার বাজেট অধিবেশনেও কর্মীদের 4 শতাংশ মহার্ঘ ভাতা দেওয়ার কথা ঘোষনা করেছে সরকার। সঙ্গে ছুটি (Holiday List) নিয়েও অনেক সুবিধা দেওয়া হয়েছে।

Ad

এগুলো ছাড়াও কিছুদিন আগেই কর্মীদের অ্যাড হক বোনাস (Ad Hoc Bonus) 700 টাকা বাড়িয়েছে পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal). এতো সব খুশির খবরের মাঝে আর একটি খুশির খবর আছে তা হল ছুটির খবর (Holiday List). এই চলতি মাসে সরকারি কর্মীদের ছুটি আছে অনেক। মার্চ মাসের শেষেই বেশ কয়েকদিন টানা ছুটি পেতে চলেছেন সরকারি কর্মীরা।

তাই দেরি না করে ছুটির তালিকা (Holiday List In March 2024) দেখে নিন। আর ঝটপট ঘোরার প্ল্যান করে ফেলুন। চলতি মার্চ মাসে একধিক বিশেষ দিন এবং রবিবার বাদে একাধিক উল্লেখযোগ্য ছুটি রয়েছে। চলুন তাহলে মার্চ মাসের ছুটির তালিকার দিকে চোখ বুলিয়ে নিন ঝটপট। এবারে ২৫ তারিখ দোলযাত্রা (Dol Yatra 2024) এবং ২৬ তারিখ হোলি (Holi 2024) এবং ২৪ তারিখ রবিবার ও ২৩ তারিখ শনিবার হওয়ার জন্য টানা ৪ দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা এবং স্কুল ও কলেজের পড়ুয়ারা।

Leave Rules (পশ্চিমবঙ্গে ছুটির নিয়ম)

উল্লেখিত দিন গুলোতে স্কুল কলেজ, অফিস কাছারি সব বন্ধ থাকবে। সেই দুই দিন তো ছুটি। আবার যদি কেউ তার আগের দিন শুক্রবার ছুটি নিয়ে নিতে পারে তাহলে তারা শুক্র থেকে শনি এই উইকেন্ডে টানা ছুটি পাবেন অর্থাৎ সরকারি কর্মীদের ভাগ্য সোনায় সোহাগা। বলে রাখা ভালো যে সরকারের ঘোষণা অনুসারে দোল ও হোলিতেই ছুটি থাকবে।

কোন গ্যারান্টি ছাড়াই 50 হাজার টাকা পাবেন ব্যাংক একাউন্টে। এইভাবে অনলাইনে আবেদন করুন।

কিন্তু কেউ যদি শনিবার ছুটি নিয়ে নেন তাহলে সে টানা ছুটি (Holiday List) পাবে। আর সরকারি সমস্ত কিছু এই দুই দিন বন্ধ থাকতে চলেছে। কিন্তু বেসরকারি অফিস বা শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে এই ছুটির (Holiday List) কিছু হেরফের হতে পারে। এই ছুটিতে (Holiday 2024) আপনারা কোথায় বেড়াতে যাবেন? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Ananya Chakraborty.

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই লাখ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। আধার কার্ড ব্যাংক একাউন্ট লিংক থাকলে 5 মিনিটে পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""