ছুটি

Holiday – ছুটি ঘোষণা হল রাজ্যে, কবে ও কারা ছুটি পাবেন দেখুন।

Adv

আবার ছুটির (Holiday) ঘোষনা হলো, ঘোষনা করল অর্থ দপ্তর (WB Finance Department). তবে এই ছুটি সবার জন্য নয়। কবে এই ছুটি ? কারা পাবে এই ছুটি? জেনে নিন পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দপ্তর (WB Finance Department) নতুন ছুটির ঘোষনা করল সেটা কবে এবং কারা পাবে। 5ই সেপ্টেম্বর ছুটি ঘোষনা করল সরকার। তবে এই ছুটি পশ্চিমবঙ্গের সমস্ত অফিস, বিদ্যালয়, লোকাল বডি, সংস্থা ইত্যাদির জন্য নয়।

Holiday In West Bengal.

৫ সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার, ১৫ ধুপগুড়ি (SC) বিধানসভা নির্বাচনী এলাকায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই কারণে ধুপগুড়ি বিধানসভা নির্বাচনী এলাকায় উক্ত দিনে Negotiable Instruments Act, 1881 অনুসারে সমস্ত সরকারি অফিস ছুটি (Holiday) থাকবে। একই কারণে ওই অঞ্চলের সরকারি সংস্থা, সরকারি আন্ডারটেকিং সংস্থা, কর্পোরেশন, বোর্ড, ও স্থানীয় সংস্থা এবং তার সাথে শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকবে।

Ad

শ্রম বিভাগ দোকান, বাণিজ্যিক ও শিল্প প্রতিষ্ঠানকে উপযুক্ত নির্দেশনা জারি করবে, সংশ্লিষ্ট ভোট এলাকার শ্রমিকদের জন্য উল্লিখিত তারিখটিকে সবেতন ছুটি (Holiday) হিসেবে ঘোষণা করবে। এটা নিশ্চিত করতে হবে যে, সকল কর্মচারী নির্বাচনে অংশ গ্রহণ করে যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। যদি কোনো কর্মচারী তার সংশ্লিষ্ট বিধানসভা কেন্দ্রের বাইরে কাজ করেন।

Upper Primary Merit List (উচ্চ প্রাথমিকের মেধা তালিকা)

যেখানে ভোটের তারিখটি তার কর্মস্থলে ছুটি (WB Holiday) হিসাবে ঘোষণা করা হয়নি, সেক্ষেত্রে তাকে সেই তারিখে বিশেষ ছুটির অনুমতি দিয়ে তার ভোট দেওয়ার অনুমতি দেওয়া হবে। পুনঃভোটের ক্ষেত্রে, কর্মচারী, শ্রমিকদের পুনরায় ভোটের তারিখে তাদের ভোট দেওয়ার অনুমতি দেওয়া হবে। ভোটের তারিখের আগের দিন।

Mamata Banerjee – পশ্চিমবঙ্গে পুলিশের কাজকর্ম নিয়ে বিরক্ত মুখ্যমন্ত্রী, দিলেন কড়া নির্দেশ।

৪ সেপ্টেম্বর, ২০২৩ সোমবার নির্বাচন সঠিকভাবে পরিচালনার উদ্দ্যেশে ধুপগুড়ি বিধানসভা কেন্দ্রের মধ্যে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস এবং স্থানীয় সংস্থা ইত্যাদির জন্য উপযুক্ত কর্তৃপক্ষ স্থানীয় ছুটি (Holiday) ঘোষণা করতে পারে যা ভোট কেন্দ্র, সেক্টর অফিস, বন্টন সহ রিসিভিং সেন্টার বা অন্য কোনো নির্বাচনের জন্য ব্যবহার করা হবে। আর নির্বাচনী এলাকা ছাড়া অন্যান্য এলাকার সমস্ত অফিস ,স্কুল নিয়মমতো খোলা থাকবে।

Salary Increase – পশ্চিমবঙ্গের DA মামলার মাঝেই শিক্ষকদের বেতন বৃদ্ধির সুখবর। অবশেষে বাড়তে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""