প্রকল্প

Lakshmi Bhandar – লক্ষ্মীর ভান্ডারে মিলবে 3000 টাকা করে। লোকসভা ভোটের আগেই বিরাট প্রতিশ্রুতি দিলেন শুভেন্দু।

Adv

লোকসভা ভোটের দামামা বেজে গিয়েছে। আর এর আগে Lakshmi Bhandar বা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে বড় ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শ্রীমতী মমতা ব্যানার্জি (WB CM Mamata Banerjee). আর আজ ভোটের দিন ঘোষনা করা হবে। আর ভোট ঘোষণার প্রাক্কালে এসে এই লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে আবার এই নতুন প্রতিশ্রুতি দেওয়া হল। কি সেই প্রতিশ্রুতি? কেই বা দিলেন এই প্রতিশ্রুতি? মা বোনেদের কতটা লাভ হবে?

Lakshmi Bhandar Scheme Allowance Increase News.

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) দিন ঘোষনার আগে থেকেই সব জায়গায় দেওয়াল লিখন শুরু হয়েছে। প্রচার ও জোড়তার শুরু করে দিয়েছে শাসক থেকে বিরোধী সবাই। গত বুধবার রানাঘাটের বিজেপি প্রাথী জগন্নাথ সরকারের হয়ে প্রচারে নেমে ছিলেন বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারি (Suvendu Adhikary). সেখানে প্রচার করতে নেমে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে তোপ দাগলেন এবং Lakshmi Bhandar নিয়ে বড় কথা শোনালেন।

Ad

সেই দিন তিনি পুরো অঙ্কের হিসেব কষে দেখলেন তৃণমূল সরকার ক্ষমতায় থাকলে কি ক্ষতি হবে আর বিজেপি সরকার ক্ষমতায় এলে কি লাভ হবে। লোকসভা ভোটে যদি রাজ্য গেরুয়া রঙে ভরে ওঠে তাহলে এখানকার বাসিন্দারা কি কি সুবিধা পাবে? এই নিয়ে শাসক দলকে তোপ দেগে শুভেন্দু আধিকারি বলেন,” রাজ্যে বিজেপি ক্ষমতায় আসলে লক্ষ্মীর ভাণ্ডারে (Lakshmi Bhandar) 3000 টাকা করে দেওয়া হবে।

তিনি এই দিন তিনি আরো বলেন, বিজেপি এলে আগে বলতাম 2000 করে দেব, এখন বলছি বিজেপি সরকার ক্ষমতায় এলে 3000 টাকা দেব। লোকসভা ভোটার আগে Lakshmi Bhandar কে হাতিয়ার করে শুরু হল দর টানাটানি। এর আগে রাজ্যের বিরোধী দলনেতা বলেছিলেন বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা 500 থেকে বাড়িয়ে 2 হাজার করবে।

তিনি আরো বলেন একটা Lakshmi Bhandar বন্ধ হলে আমি আছি। করো বাপের টাকা না, দিতে বাধ্য। সরকার বদলের পর লক্ষ্মীর ভাণ্ডারে 2000 টাকা। কিছুদিন আগেই লোকসভা ভোটকে সামনে রেখে রাজ্য বাজেটে দারুন দারুন সব ঘোষনা করেছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government). সেই বাজেটেই লক্ষ্মীর ভাণ্ডারের টাকা সাধারন শ্রেনীর মহিলাদের 500 টাকা থেকে বাড়িয়ে 1000 টাকা এবং তপশিলি জাতি ও উপজাতিদের 1000 থেকে বাড়িয়ে 1200 করা হয়।

Aadhaar Card (আধার কার্ড আপডেট)

আর এই ভাতার পরিমান কার্যকর করা হবে এপ্রিল মাস থেকে। আর এই আবহেই শুভেন্দু অধিকারি লক্ষ্মীর ভাণ্ডারে 3 হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। রাজনীতির কেন্দ্রে ‘লক্ষ্মীর ভাণ্ডার’, বিশেষজ্ঞদের মতে, 21-এর বিধানসভা ভোটে Lakshmi Bhandar প্রকল্প ডিভিডেন্ড দিয়েছিল তৃণমূলকে (TMC). সেবার মহিলাদের অনেক সমর্থন পেয়েছিল শাসকদল।

ব্যাংক একাউন্টে 3000 টাকা পাঠানো হচ্ছে। ই শ্রম কার্ড আছে আপনার? থাকলে আপনিও পাবেন।

এবার লোকসভা ভোটের আগে কৌশলে সেই সমর্থনে ভাঙন ধরানোর কৌশল নিলেন শুভেন্দু অধিকারীরা। কিন্তু Lakshmi Bhandar প্রকল্পের এখনই ৩০০০ টাকা পাবেন না কোন মহিলা। এখন সকলে ১২০০ এবং ১০০০ টাকা পাবেন বলে আগেই জানানো হচ্ছে। আর এই বেশি টাকা আগামী এপ্রিল মাস থেকে সকলের একাউন্টে ঢুকে যাবে। Lakshmi Bhandar নিয়ে এই ঘোষণার ফলে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের বেকার ছেলে মেয়েদের একাউন্টে টাকা দিচ্ছে রাজ্য সরকার। অনলাইনে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""