প্রকল্প

New Govt Scheme – পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য দুর্দান্ত প্রকল্প। মাস গেলেই পাবেন 6000 টাকা। আজই আবেদন করুন।

Adv

পশ্চিমবঙ্গের নাগরিক তথা মহিলাদের জন্য New Govt Scheme বা নতুন রাজ্য সরকারি প্রকল্প আনা হয়েছে। মুখ্যমন্ত্রী তফসিলি জাতি উপজাতি থেকে শুরু করে মহিলা, শিক্ষার্থী, বয়স্ক মানুষ সবার জন্য না না রকমের জনদরদি প্রকল্প আনছেন। তাতে এইসব মানুষ দের অনেক উপকার হচ্ছে। মুখ্যমন্ত্রী বাড়ির মহিলা দের কথা মাথায় রেখে এর আগে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প এনেছেন। লক্ষীর ভান্ডার চালু করে রাজ্যের মহিলাদের মন জয় করে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

New Govt Scheme For West Bengal Females.

এই প্রকল্পে (New Govt Scheme) বাংলার মহিলরা সরকারের কাছ থেকে মাসে মাসে 500 থেকে 1000 টাকা পাচ্ছে। এবার মহিলাদের জন্য আরও বড় প্রকল্প আনতে চলেছে রাজ্য সরকার। এই প্রকল্পে বাংলার মহিলার পাবেন 6000 টাকা করে। পশ্চিমবঙ্গ সরকার একের পর এক জনদরদী প্রকল্প এনে সবার মন জয় করে নিয়েছে, তার মধ্যে অন্যতম এই লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar).

Ad

তবে লক্ষ্মীর ভান্ডারের থেকেও এই প্রকল্প আরো সুদূর প্রসারী হবে বলে মনে করা হচ্ছে। এবার রাজ্য সরকার বিবাহিত-অবিবাহিত সব মহিলাদেরই ছয় হাজার টাকা করে দেবে। তবে সেক্ষেত্রে রয়েছে কিছু শর্ত। এই শর্ত পূরণ করলে আপনিও ঘরে বসে পেতে পারেন ছয় হাজার টাকা। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দারাই এই প্রকল্পে (New Govt Scheme) আবেদন করতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক এই প্রকল্পের বিস্তারিত।

DA Case (ডিএ মামলা নিয়ে নয়া আপডেট)

রেশম খাদি ও পল্লী শিল্প সমিতির উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government) পশ্চিমবঙ্গের প্রতিটি বিবাহিত অবিবাহিত বেকার নারীদের সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দেবে চরকায় মসলিন সুতো কাটা, বস্ত্র তৈরি করা প্রভৃতি বিভিন্ন হস্তশিল্পের। এই প্রশিক্ষণ শেষে হয়ে গেলে কর্মসংস্থানের সুযোগ করে দেবে সরকার (New Govt Scheme). সেখান থেকে প্রতি মাসে ন্যূনতম আয় হতে পারে 6000 টাকা।

Caste Certificate – পশ্চিমবঙ্গের লাখ লাখ SC ST OBC কাস্ট সার্টিফিকেট বাতিল। আনা হল নতুন আইন।

স্থানীয় পঞ্চায়েত বা ব্লক অফিস থেকে আবেদনপত্র সংগ্রহ করে উপযুক্ত নথি সহ সেখানেই সেটি জমা দিতে হবে। মাধ্যমিকের অ্যাডমিট, আধার কার্ড ও ভোটার কার্ড, ইনকাম সার্টিফিকেট, আবেদনকারী রঙিন পাসপোর্ট সাইজের ফটো। এই সব তথ্য জমা দিয়ে ফর্ম ফিলাপ করে জমা দিতে হবে। অতএব, যারা এই প্রকল্পের (New Govt Scheme) আওতায় আসতে চান তারা পঞ্চায়েত বা ব্লক অফিস এ গিয়ে যোগযোগ করে আবেদন পত্র সংগ্রহ করুন ।

Primary TET Exam – প্রাইমারী টেট পরীক্ষার দিন ঘোষণা। জেনে নিন যোগ্যতা, সিলেবাস, কত পেলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""