প্রকল্প

Govt Scheme – ভোটের আগে বাংলার মহিলারা পাবেন 25000 টাকা। মুখ্যমন্ত্রীর এই প্রকল্পে কিভাবে আবেদন করবেন।

Adv

এই চলতি বছরে লোকসভা ভোট। আর এই ভোট এর ময়দানে টিকে থাকার জন্য নতুন সরকারি প্রকল্প (Govt Scheme) নিয়ে আসছে কেন্দ্র সহ রাজ্য সরকার। সবাই জনগনের জন্য নানা জনমুখী প্রকল্প আনছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (WB CM Mamata Banerjee) এই দৌড়ে পিছিয়ে নেই তিনিও রাজ্যের জনগনের জন্যে একের পর এক উপহার দিয়ে চলছেন।

West Bengal New Govt Scheme For Womens.

কিছুদিন আগেই বাজেট পেশ করলেন সেখানে রাজ্যের জনগনের স্বার্থে অনেক কিছু ঘোষনা করেছেন। তিনি এরই মাঝে আরও এক সরকারি প্রকল্প (Govt Scheme) একটি বড় ঘোষনা করলেন। আর এই ঘোষনা করে তিনি প্রায় সকলকে চমকে দিলেন। চলুন জেনে নিন মুখ্যমন্ত্রীর কি সেই ঘোষনা। সাধারন মানুষদের পাশে দাঁড়াতে একের পর এক কাজ করে চলছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

Ad

এবার তিনি কর্মসংস্থানের এক ঝুলি খুলে বসলেন এমনটা মনে করছে বিশেষজ্ঞ মহল। আপনি যদি ভালো চাকরির জন্যে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ান তাহলে আপনার অপেক্ষার দিন শেষ এই খবর আপনার জন্যে। এবার প্রচুর কর্মসংস্থানের (Employement) খবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এর ফলে উপকৃত হবে বহু সাধারন মানুষ। সাধারন মানুষদের কর্মসংস্থানের জন্য রাজ্যের অনেক জায়গায় বিগ বাজার খোলার ব্যবস্থা করেছেন তিনি (New Govt Scheme).

সম্প্রতি বীরভূমের সিউড়িতে একতি জনসভা করেন তিনি সেখানেই এই বড় ঘোষনা করেছেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, যে সেলফ হেল্প গ্রুপের মহিলারা অনেক কাজ করে থাকেন। তাই সরকারের যে সব জিনিসের প্রয়োজন হয় সেই সব জিনিস তাঁতি ও সেলফ হেল্প গ্রুপ এর মহিলাদের থেকে নেওয়া হবে। মুখ্যমন্ত্রীর এমন ঘোষণায় আসার আলো দেখছেন তাঁতি এবং সেলফ হেল্প গ্রুপ এর মহিলারা (Govt Scheme).

E Shram Card (ই শ্রম কার্ড)

রাজ্যের বিভিন্ন জায়গায় বিগ বাজার তৈরির ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী। আর এই বিগ বাজারে জিনিস পত্রে বিক্রি করবেন স্বেচ্ছসেবি সংস্থার সদস্যরা। এর ফলে ওই সব স্বেচ্ছা সেবী সংস্থার সদস্যদের স্থায়ী রোজগারের পথ খুলে যাবে। এর পাশপাশি তাদের সরকারের তরফ থেকে এককালীন 25 হাজার টাকা করে দেওয়া হবে বলে ঘোষনা করেন মুখ্যমন্ত্রী। তবে কোথায় কোথায় বিগ বাজার তৈরি করা হবে তা এখনো জানা যায়নি (Govt Scheme).

চাকরি না করেও 5000 টাকা পাবেন প্রতিমাসে। মোদী সরকারের বড় ঘোষণা।

আর এই প্রকল্প (WB Govt Scheme) সম্পর্কে এখন পর্যন্ত কিছু সঠিক তথ্য জানানো হয়নি রাজ্য সরকারের তরফে। কিন্তু আরও কিছু সময় পরে এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া দেওয়া হবে। আর এই সরকারি প্রকল্প শুরু হলে রাজ্যের মহিলাদের খুবই সুবিধা হতে চলেছে। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

1.40 লক্ষ টাকা পাবে দেশবাসী। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের। আচ্ছে দিন এসে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""