প্রকল্প

Duare Sarkar – রাজ্যের নতুন প্রকল্প, আবেদন করলেই প্রতিমাসে 1000 টাকা। আজই দুয়ারে সরকার ক্যাম্পে নাম লেখান।

Adv

পুজোর আগে Duare Sarkar বা দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে নাগরিকদের জন্য রাজ্য সরকার নিয়ে এলো খুশির খবর। প্রতি মাসে পাবেন 1000 টাকা করে। দুয়ারে সরকার ক্যাম্পে এবার অনেক নতুন প্রকল্প (WB Govt Scheme) এনেছে সরকার। কারা করতে পারবেন এই আবেদন দেখে নিন। এবার দুয়ারে সরকার ক্যাম্পে নতুন চারটি প্রকল্প এর সুবিধা পাবেন রাজ্যবাসী। তার মধ্যে একটি হলো রাজ্যের বৃদ্ধদের জন্য চালু হওয়া বিশেষ ভাতা।

New Government Scheme In Duare Sarkar Camp.

সাধারণত, যাদের 60 বছর হয়ে গেছে এবং কোন উপার্জন করার সামর্থ্য নেই তাদের জন্য এই প্রকল্প। এতদিন পর্যন্ত ‘জয় জহর’ ও ‘তফশিলি বন্ধু’ প্রকল্পের মাধ্যমে 60 বছরের অধিক বয়স্কদের ভাতা প্রদান করতো রাজ্য সরকার। তবে সকলের জন্য এই স্কিম ছিল না। কিন্তু এবার থেকে সকল বয়স্কদের জন্য সেপ্টেম্বর মাসের Duare Sarkar ক্যাম্পে নতুন প্রকল্প চালু করল রাজ্য সরকার।

Ad

এবার থেকে জেনারেল ক্যাটেগরির পুরুষ ও মহিলা বয়স্করা বার্ধক্য ভাতা পাবেন। এই প্রকল্পে ব্যক্তিদের মাসে এক হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। নাম নথিভুক্ত করা ব্যক্তিরা মাসের নির্দিষ্ট তারিখে পেয়ে যাবেন এই প্রকল্পের (Duare Sarkar) অর্থ। তবে বেশ কিছু শর্ত খেয়াল রাখতে হবে। কারা আবেদন করতে পারবেন?

এই বার্ধক্য ভাতা প্রকল্পে সুবিধা পাওয়ার জন্য বয়স 60 বছরের উর্দ্ধে হতে হবে। আবেদনকারীকে হতে হবে রাজ্যের স্থায়ী বাসিন্দা। তবে, জেনারেল ক্যাটেগরির কোনো ব্যক্তি যদি সরকারের অন্য প্রকল্প থেকে পেনশন পান বা জেনারেল ক্যাটেগরির কোনো মহিলা যদি বিধবা ভাতা পান, তবে তিনি প্রকল্পের সুবিধা পাবেন না। উল্লেখ্য, বয়সের নিয়ম কিছুটা হ্রাস হতে পারে শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের (Duare Sarkar) জন্য।

Gold Price Decrease (সোনার দাম কমলো)

কিভাবে আবেদন করবেন? চলতি দুয়ারে সরকার ক্যাম্প (Duare Sarkar) থেকে এই প্রকল্পের জন্য আবেদন জানানো যাবে। প্রকল্পের আবেদনপত্র জমা হবে 15 ই সেপ্টেম্বর পর্যন্ত। আগামী 29 শে সেপ্টেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্প। তবে, বিডিও অফিসে গিয়েও ফর্ম জমা করা যাবে। ফর্মের সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি লাগবে যেমন।

LIC Laps Policy – বন্ধ হয়ে যাওয়া পলিসির টাকা ফিরিয়ে দিচ্ছে সরকার। আবেদন করলেই একাউন্টে ঢুকবে অনেক টাকা।

আধার কার্ড (Aadhaar Card), প্যান কার্ড (Pan Card), ভোটার কার্ড (Voter Card), ডিজিটাল রেশন কার্ড (Ration Card), ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি (Bank Account), পাসপোর্ট সাইজ ছবি জমা দিতে হবে। বিস্তারিত জানতে দুয়ারে সরকার ক্যাম্পে (Duare Sarkar) গিয়ে যোগাযোগ করতে পারেন। অতএব , আপনারা যদি এই প্রকল্পের সুবিধা পেতে চান তাহলে ঝটপট আপনাদের নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদন করুন।

Govt Schemes – পুজোর আগেই 10টি প্রকল্পের সমস্ত টাকা পেয়ে যাবেন রাজ্যবাসী। আপনি পাবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""