চাকরি

Provident Fund – প্রভিডেন্ট ফান্ড নিয়ে সরকারের দারুণ সিদ্ধান্ত, খুশি সরকারি কর্মীরা।

Adv

সরকারি কর্মচারিদের জন্য তাদের সারা জীবনের সঞ্চয় (Provident Fund) নিয়ে দারুণ সুখবর দিলো সরকার। সরকারি কর্মচারীরা (Government Employees) এখন নিজেরাই ফাইনাল প্রভিডেন্ট ফান্ড (PF) এর Statement ডাউনলোড করতে পারবেন। এই সুবিধাটি পশ্চিমবঙ্গের সকল সরকারি কর্মীদের জন্য শুরু করা হয়েছে। WBIFMS (West Bengal Integrated Financial Management System) পোর্টাল থেকে ফাইনাল প্রভিডেন্ট ফান্ড এর statement ডাউনলোড করা যাচ্চে।

Big Update For Provident Fund Holders.

রাজ্য সরকারের গ্রুপ ডি (WB Govt Group D Employees) কর্মচারিদের জেনারেল প্রভিডেন্ট ফান্ড (GPF – General Provident Fund) সংক্রান্ত বিষয়টি DPPG (Directorate of Pension, Provident Fund and Group Insurance) এর তত্ত্বাবধানে আছে। প্রতি বছরের মত এই বছরেও DPPG (Directorate of Pension, Provident Fund and Group Insurance) গ্রুপ D কর্মচারিদের GPF (General Provident fund) সুধ এর পরিমান যুক্ত করেছে সবার অ্যাকাউণ্টে।

Ad

কিভাবে Statement ডাউনলোড করবেন, WBIFMS (West Bengal Integrated Financial Management System) পোর্টালে Login করে প্রত্যেক গ্রুপ ডি কর্মচারী (Group D Employees) নিজের নিজের জেনারেল প্রভিডেন্ট ফান্ড এর ফাইনাল স্টেটমেন্ট (PF Final Statement Download) ডাউনলোড করে নিতে পারবেন। এই জন্য WBIFMS (West Bengal Integrated Financial Management System) পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে।

আগে থেকে রেজিস্ট্রেশন (PF Registration) করা থাকলে সরাসরি লগইন করলেই হবে। লগইন করার পর বাম দিকের মেনু থেকে GPF (General Provident Fund) অপশন এ ক্লিক করে Report অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর GPF Account Statement Option এ ক্লিক করতে হবে। এর পর কোন আর্থিক বছরের স্টেটমেন্ট ডাউনলোড করবেন সেটি সিলেক্ট করতে হবে।

Employment (কর্মসংস্থান)

এখানে 2022-23 আর্থিক বছর বেছে নেবেন। এটাই সাম্প্রতিকতম ফাইনাল GPF স্টেটমেন্ট। এর পর সংক্ষিপ্ত আকারে এক পাতার মধ্যেই স্টেটমেন্ট টি ডাউনলোড করতে হলে “Synoptic Statement” সিলেক্ট করতে হবে। আর যদি বিস্তারিত তথ্য সহ ডাউনলোড করতে চান তবে “Detail Statement” অপশনটি সিলেক্ট করতে হবে। সব কিছু সিলেক্ট করে “Generate Report” অপশন এ ক্লিক করতে হবে।

Gold Price – সোনার দাম ফের কমলো, কলকাতার বাজারে 22 ও 24 ক্যারেট এর নতুন রেট দেখুন।

তবে যে সমস্ত কর্মচারী নিজে এই GPF Statement ডাউনলোড করতে পারবেন না তারা অফিসে যোগাযোগ করবেন। অফিসের লগইন থেকেও এই Statement ডাউনলোড করা যাবে। অফিসের স্টাফ এই Statement ডাউনলোড করে প্রিন্ট করে দিতে পারবেন। কোনো ক্ষেত্রেই অফিসের প্রধান বা অন্য কারো স্বাক্ষর এর প্রয়োজন নেই।

Education Policy – পশ্চিমবঙ্গের স্কুলে প্রত্যেক শনিবার হাফ ছুটি বাতিল। চালু হলো নতুন নিয়ম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""