চাকরি

SSC Recruitment – SSC নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিমকোর্টে বড় ধাক্কা রাজ্যের, বহাল জাস্টিস গাঙ্গুলির রায়।

Adv

SSC Recruitment বা পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এর নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্য সরকার (West Bengal Government) সুপ্রিম কোর্টে (Supreme Court Of India) বড় ধাক্কা খেল। কারণ WB TET Scam বা প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতির মতোই SSC তেও নিয়োগের সময়ে অনেক দুর্নীতি হয়েছে বলে নানান অভিযোগ অনেক দিন ধরেই উঠছিল এবং এই নিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) মামলাও করা হয়। আমরা সকলেই অঙ্কিতা অধিকারি বনাম ববিতা সরকার এর মামলা সম্পর্কে শুনেছি।

SSC Recruitment Big Update In West Bengal.

এই মামলায় (WB SSC Recruitment) মূল অভিযোগ ছিল যে যোগ্যতা না থাকার ফলেও প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরিতে নিয়োগ করা হয়েছে। কিন্তু তার নাম ওয়েটিং লিস্টে অনেক পরে ছিল কিন্তু তাকে ববিতা সরকারের আগে চাকরি দেওয়া হয়েছিল। আর এই নিয়ে কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির এজলাসে এই মামলার শুনানি ধার্য করা হয়েছিল।

Ad

আর এই SSC Recruitment Scam মামলার শুনানির সময়ে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Abhijit Ganguly) জানান মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে যেই চাকরি পেয়েছেন সেটি পুরোপুরি বেআইনি। তার চাকরি পাওয়ার কোন প্রকারের যোগ্যতার প্রমাণ পাওয়া যাচ্ছে না। আর এই জন্যই অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করা এবং ববিতা সরকারকে চাকরিতে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত জানানো হয়, আর এরই সঙ্গে সব বেতনও ফেরত দিতে হয়।

SSC Recruitment এর মোড় কোন দিকে ঘুরতে চলেছে?

কিন্তু এই সকল কিছুর পরেও ববিতা সরকারের চাকরি পাওয়া নিয়েও ফের মামলা করা হয়েছিল হাইকোর্টে (SSC Recruitment). প্রিয়াঙ্কা সরকার নামে আর একজন চাকরিপ্রার্থী অভিযোগ করেন যে তার প্রাপ্ত নম্বর ববিতা সরকারের থেকে বেশী!!! তাহলে তাকে চাকরি দেওয়া উচিত। এর পরে পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন (West Bengal School Service Commission) কে এই দুই জনের তথ্য খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়।

আর এই সকল কিছুর পরে লক্ষ করা যায় যে প্রিয়াঙ্কা সরকারই সঠিক কথা বলছেন এবং বিচারপতি গাঙ্গুলির তরফে এই চাকরি (SSC Recruitment Job) ফের প্রিয়াঙ্কা সরকারকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এর পরে এই নিয়ে ফের হাইকোর্টে মামলা করা হয় ববিতা সরকারের তরফে, সেখানে জানানো হয়েছে ২০১৬ সালে SSC Exam এর ভিত্তিতে যেই ৫ হাজার নিয়োগ করা হয়েছিল সেই সকল নিয়োগের মধ্যে থেকে ১ হাজারের কাছাকাছি OMR সিটে কারচুপি করা হয়েছে।

এরপরে SSC কে নির্দেশ দেওয়া হয় যে সকল OMR সিট প্রকাশ করতেই হবে, কিন্তু এই নির্দেশের ফলে এসএসসি ও রাজ্য সরকার বিপাকে পরে যায় এবং এই জন্য তারা সুপ্রিম কোর্টের দারস্থ হয়ে হাইকোর্টের রায় খারিজের দাবি জানান। কিন্তু চাকরিপ্রার্থীদের ন্যায় পাইয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) পক্ষ থেকে সকল মামলা বাতিল করে দেওয়া হয়।

8th Pay Commission (অষ্টম বেতন কমিশন)

এছাড়াও আগামী ২ দিনের মধ্যে সকল OMR সিট প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে, এবারে দেখার অপেক্ষা যা এই সিট প্রকাশের পরে আরও কি কি তথ্য সামনে আসে। এই নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন। এই ধরণের আরও আপডেট পাওয়ার জন্য আমাদের এই ওয়েবপোর্টালটি ফলো করুন।

School Holiday – পড়লো ছুটির ঘন্টা! আগস্টের ছুটি তালিকা অনুযায়ী দেখে নিন বাড়তি ছুটি গুলি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""