শিক্ষা

Summer Vacation – গরমের ছুটি নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, সরকারি বেসরকারি সমস্ত স্কুলের ক্ষেত্রে প্রযোজ্য।

Adv

তীব্র গরমে নাজেহাল বঙ্গবাসী, আর এই গরমের জন্য পড়ুয়াদের স্বাস্থ্যের কথা চিন্তা করে গরমের ছুটি বা Summer Vacation এর সিদ্ধান্ত গ্রাওহন করে, সমগ্র রাজ্যের সকল স্কুল ও কলেজে আপদকালীন গরমের ছুটি ঘোষণা করা হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরোতে সকলকে নিষেধ করছেন এবং নিজের যত্ন নেওয়ার কথাও বলেছেন। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যা বৃদ্ধি পেয়েছে কচিকাঁচাদের। এই সমস্যা থেকে সকলকে রক্ষা করার জন্য বিগত ১৭ ই এপ্রিল থেকে সাত দিনের জন্য রাজ্যের সকল স্কুল – কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু আবার ২ রা মে থেকে Summer Vacation আধিকারিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে।

Summer Vacation Update By CM Mamata Banarjee.

কিন্তু এই তীব্র গরম এখন কমে গেছে, এখন প্রায় প্রত্যেক দিন কম বেশি বৃষ্টি হচ্ছে এবং আবহাওয়া অনুকূল হয়ে গেছে এই কারণের জন্য Summer Vacation নিয়ে রাজ্যের সকল বেসরকারি বিদ্যালয় গুলি নিজেদের ইচ্ছে মতো সিদ্ধান্ত ঘোষণা করছে। অনেক বেসরকারি স্কুল অনলাইনে ক্লাস করাচ্ছে এবং ক্লাসও চলছে। ১৮ ই মে থেকে সকল বেসরকারি বিদ্যালয়ে ছুটির ঘোষণা করা হয়েছে।

Ad

কিন্তু আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আগামী কিছু দিনের মধ্যেই আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে। Summer Vacation নিয়ে বেসরকারি বিদ্যালয় গুলির এই সিদ্ধান্তে রীতিমত রেগে গেছেন মুখ্যমন্ত্রী। সরকারের নির্দেশ অনুসারে ২ রা মে থেকে ছুটি দিতে হবে কিন্তু সকল বেসরকারি বিদ্যালয় গুলি যেহেতু সরকারের নিয়ন্ত্রণে নেই সেই কারণে তারা নিজেদের মত সিদ্ধান্ত নিচ্ছে।

আর Summer Vacation নিয়ে বেসরকারি বিদ্যালয় গুলির দাদাগিরি রুখতে শিক্ষা কমিশন গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছু দিন আগে রাজ্যের সকল বেসরকারি হাসপাতাল গুলিকে নিয়ন্ত্রণে রাখার জন্য স্বাস্থ্য কমিশন গঠন করা হয়েছিল। আর এর পর থেকে রাজ্যের সকল নাগরিকেরা যাতে সঠিক চিকিৎসা পান সেই দিক সুনিশ্চিত করা হয়েছে।

Job Recruitment – পশ্চিমবঙ্গ মিউজিয়াম তথা জাদুঘরে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, মাসিক বেতন সর্বোচ্চ 2 লাখ 8 হাজার 700 টাকা।

এবার এর আদলেই বেসরকারি স্কুল গুলিকে নিয়ন্ত্রণে রাখার জন্য এই শিক্ষা কমিশন গঠন করা হয়েছে। শুধু Summer Vacation নয় এছাড়াও আরও বিভিন্ন সময়ে রাজ্য সরকারের অনেক নির্দেশ মানা হয়নি এই সকল বেসরকারি বিদ্যালয় গুলির তরফে। কিন্তু ঠিক কবে এই কমিশন গঠন করা হবে সেই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি। কিন্তু খুব শীঘ্রই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

Primary Teacher Recruitment – প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে খুশির খবর শোনালো পর্ষদ, বিস্তারিত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""