চাকরি

Salary Hike – পুজোর আগেই পশ্চিমবঙ্গের শিক্ষকদের বেতন বাড়ছে, বহুদিন পর দাবি পূরণ।

Adv

পুজোর আগেই রাজ্যের সমস্ত স্কুলের শিক্ষকদের বা প্যারাটিচারদের জন্য Salary Hike বা বেতন বৃদ্ধি নিয়ে খুশির খবর রয়েছে। দীর্ঘদিন ধরে তারা যে দাবি করে আসছিলেন সরকারের (WB Govt) কাছে, এবার সেই দাবি মেনে পদক্ষেপ নেওয়ার কাজ শুরু করতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের সমস্ত স্কুলেই প্যারাটিচার (Para Teacher) স্কুলের সহকারি শিক্ষকদের (Assistant Teachers) সমান কাজ করে থাকেন, অথচ তারা সহকারী শিক্ষকের মর্যাদা পান না, সেই নিয়ম অনুযায়ী বেতন বৃদ্ধি (Salary Hike) হয় না। পাশাপাশি, অন্যান্য সুযোগ-সুবিধা থেকেও বঞ্চিত হন।

Salary Hike Latest Update For WB Para Teachers.

এই অভিযোগ রাজ্যের সমস্ত প্যারাটিচারদের, রাজ্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন, তাদের এবার অ্যাসিস্ট্যান্ট টিচারের মর্যাদা (All Para teachers Demand Assistant Teachers Facility) দেওয়া হোক। আর Assistant Teacher এর নিয়ম অনুযায়ী বেতন বৃদ্ধি (Salary Hike) করা হোক। পাশাপাশি, অন্যান্য সুযোগ সুবিধাও যেন তারা পায়।

Ad

তার কারণ, রাজ্যের স্কুল গুলিতে (WB Schools) প্যারাটিচাররা সমান ক্লাস নিয়ে থাকেন, শিক্ষাদান করে থাকেন। তার সঙ্গে অন্যান্য কাজ গুলোও তারা করে থাকেন। এই দাবিতেই দীর্ঘদিন ধরেই তারা সরকারের দ্বারস্থ হয়েছিলেন। এবার রাজ্য সরকারের স্কুল শিক্ষা দপ্তরের (WB Education Department) পক্ষ থেকে রাজ্যের সমস্ত স্কুলের Para teacher বা পার্শ্ব শিক্ষকদের বিস্তারিত তথ্য চেয়ে পাঠানো হয়েছে।

রাজ্য মন্ত্রীসভায় (WB Council Of Ministers) ইতি মধ্যেই প্যারাটিচার বা পার্শ্ব শিক্ষকদের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করার জন্য সিদ্ধান্ত অনুমোদন হয়ে গিয়েছে। এবার বিধানসভায় সেই বিল পাস হয়ে গেলেই প্যারাটিচারদের জন্য সহকারী শিক্ষকের মর্যাদা সহ বেতন বৃদ্ধি (Salary Hike For WB Teachers) এবং অন্যান্য সুযোগ সুবিধার বিষয়ে পদক্ষেপ করবে সরকার। আর সেই পদক্ষেপের জন্য সরকারের তরফে স্কুল গুলিতে পার্শ্ব শিক্ষকদের সম্বন্ধে বিস্তারিত তথ্য জানার লক্ষ্যে সার্ভে করার সিদ্ধান্ত নেওয়া (State Government Take Decision to Survey about Para teacher) হয়েছে।

DA Hike News (ডিএ বৃদ্ধির খবর)

রাজ্য সরকারের (Government Of West Bengal) পক্ষ থেকে যে সার্ভে করা হবে, সেখানে জানতে চাওয়া হবে, রাজ্যের কত গুলি স্কুলে, কত সংখ্যক Para teacher বা পার্শ্বশিক্ষক রয়েছেন, তারা কিভাবে কাজ করছেন, কিভাবে নিয়োগ পেয়েছেন, সেই বিষয়ে যাবতীয় তথ্য। এই সমস্ত তথ্য সরকারের কাছে পৌঁছে গেলেই প্যারাটিচারদের বেতন বৃদ্ধির (Salary Hike) বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে রাজ্য সরকার।

কবে ডিএ পাবেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা? আদালতে বড় জয়।

কিন্তু এখনো পর্যন্ত এই নিয়ে কোন ধরণের কাজ শুরু করা হয়নি, তাহলে কবে থেকে এই সকল সার্ভের কাজ শুরু করা হবে? এই নিয়ে চিন্তায় সকল পার্শ্ব শিক্ষকেরা। কিন্তু অনেক বিশেষজ্ঞদের মত অনুসারে এবং কিছু সূত্র মারফৎ পাওয়া খবর অনুসারে এই বছরে পূজার আগেই মাইনে বাড়ানোর (Salary Hike) এই বিষয় নিয়ে কোন ধরণের সদর্থক পদক্ষেপ নেওয়া হতে পারে।

FD Interest Rate – এই পাঁচটি ব্যাংকে টাকা রাখলে এক বছরের ফিক্সড ডিপোজিটে পাবেন 8.20% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""