টেট

Primary TET 2022 – টেট উত্তীর্ণদের নিয়োগ শুরু কবে? জানালেন পর্ষদ সভাপতি।

Adv

শিক্ষক নিয়োগ (Primary TET 2022) নিয়ে জটিলতা লেগেই আছে রাজ্যে। পাঁচ বছর অপেক্ষার পর 2022 সালে প্রাথমিক টেট পরীক্ষা (Primary TET Exam) হয়। টেট পরীক্ষার (TET Exam) সময় পর্ষদের তরফ থেকে বলা হয়েছিল যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল প্রকাশ করা হবে। সেই কথা অনুসারে ফেব্রুয়ারী মাসে 2022 সালের TET পরীক্ষার ফলাফল প্রকাশ পায়। তবে নিয়োগ কবে হবে তা নিয়ে এখনো কিছু জানায়নি প্রাথমিক শিক্ষা পরিষদ। 2023 সালে আবার TET পরীক্ষা হতে পারে।

Breaking News For Primary TET 2022 Passed Candidates.

এমনকি বছরে 2 বার TET পরীক্ষার হোক এমনটাই চায় পর্ষদ (WBBPE). TET এর ফলাফল ঘোষণার সময় এমনটা জানান পর্ষদ সভাপতি গৌতম পাল (WBBPE President Goutom Pal) 2022 সালে 11 ডিসেম্বর পরীক্ষা (Primary TET 2022) হয়। 11 হাজারের বেশি শূন্য পদে নিয়োগের জন্য এই পরীক্ষা হয়। এই পরীক্ষায় 6 লক্ষ 20 হাজার পরীক্ষার্থী ছিল। টেট পাস (TET Passed) করেছে দেড় লক্ষ এর বেশি পরীক্ষার্থী। কবে নাগাদ নিয়োগ পেতে পারে তারা? সেই অপেক্ষায় দিন গুনছেন লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী।

Ad

যদিও পর্ষদ (West Bengal Board Of Primary Education) বছরে দুবার পরীক্ষা চাইলেও সেই সিদ্ধান্ত তাদের একার হাতে নেই। এই প্রসঙ্গে শুক্রবার পরীক্ষার (WB Primary TET 2022) ফল ঘোষণার সময়ই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন, TET পরীক্ষার জন্য আমাদের রাজ্যের শিক্ষা দফতরের (WB Education Department) কাছে প্রস্তাব দিতে হয়। কারণ, পরীক্ষা পর্ষদ নিলেও প্রশাসনিক পরিকাঠামোর ব্যবস্থা করে সরকার।

ফের এবছর TET পরীক্ষার আয়োজন করতে হলে পর্ষদকে প্রথমে অ্যাড হক কমিটির মতামত নিতে হবে। সেক্ষেত্রে ইতিবাচক মত পেলে শিক্ষা দফতরের কাছে প্রস্তাব দেওয়া হবে। আর শিক্ষা দফতরের অনুমতির পরই আগামী পরীক্ষার (Primary TET 2022) দিনক্ষণ ঠিক করা হবে বলেও জানিয়েছেন পর্ষদ সভাপতি। এই প্রসঙ্গে এদিন গৌতম পাল বলেন, “2023 সালে TET পরীক্ষা হলে, তা চলতি বছরের দ্বিতীয়ার্ধেই হবে। একই সঙ্গে পুরোটাই যথাযথ প্রক্রিয়া মেনেই হবে।”

WBCHSE (শিক্ষা সংসদ উচ্চমাধ্যমিক পরীক্ষা)

TET এর ফল প্রকাশ মানেই কিন্তু প্রাথমিক শিক্ষকের চাকরিতে নিয়োগ নয়। সেক্ষেত্রে নিয়োগের জন্য আলাদা বিজ্ঞপ্তি বের করা হয়। আর প্রার্থীদের সেই নিয়োগের জন্য আলাদা আবেদনও করতে হয়। আজকের TET এর পর কবে নিয়োগ প্রক্রিয়া (Primary TET 2022) শুরু হবে তা নিয়ে কোনও সঠিক বার্তা এখনও পাওয়া যায়নি। তাই সংশ্লিষ্ট নিয়োগের আগেই যদি ফের TET পরীক্ষা নেওয়া হয় তাহলে নিয়োগ প্রক্রিয়া নিয়ে আরও জটিলতা বাড়বে বলেই মনে করছে শিক্ষা মহল।

Cable TV – কেবল বিল সস্তা হতে চলেছে, টিভি দেখার খরচ কমায় স্বস্তি জনগণের।

পর্ষদ সভাপতি তাদের আশ্বাস দেন, চলতি নিয়োগ প্রক্রিয়া শেষ হয়ে গেলেই ২০২২ সালের উত্তীর্ণদের নিয়োগ (WB Primary TET 2022) শুরু হয়ে যাবে। তবে যেহেতু সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) স্থগিতাদেশ রয়েছে, তাই শীর্ষ আদালতের এই স্থগিতাদেশ ওঠার পরেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। পর্ষদের তরফে এক্ষুনি নিয়োগ প্রক্রিয়া শুরু করার ইচ্ছা থাকলেও তা করা সম্ভব হচ্ছে না। তাই এখন 2022 এর TET উত্তীর্ণরা তাকিয়ে আছে সুপ্রিমকোর্টের নির্দেশের দিকে।

Ration Card নিয়ে নরেন্দ্র মোদীর কড়া নির্দেশ। 30 সেপ্টেম্বরের মধ্যে এই কাজ না করলে বাতিল হবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""