টেট

TET Exam 2023 – এবারের টেট পরীক্ষায় B.Ed ও D.El.Ed এর সব প্রার্থীরা সুযোগ পাবে? কি জানালো পর্ষদ।

Adv

প্রাথমিক শিক্ষক নিয়োগ (TET Exam 2023) এর আন্দোলনের মাঝেই চলতি বছরের TET পরীক্ষার দিনক্ষণ ঠিক হয়ে গেল। TET চাকরি প্রার্থীদের জন্যে রয়েছে দারুন সুখবর। প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) সভাপতি গৌতম পাল এর আগেই জানিয়েছিলেন যে, প্রত্যেক বছর TET পরীক্ষা নেওয়া হবে। আর ঠিক সেই মতই পরীক্ষার দিনক্ষণ প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন যে এ বছর 10 ই ডিসেম্বর TET পরীক্ষা নেওয়া হবে।

TET Exam 2023 Notification Download.

কারা আবেদন করতে পারবেন? গত বছরে 2022 সালে TET পরীক্ষা হয়েছিল 11ই ডিসেম্বর। বিগত পাঁচ বছর পর আবার TET পরীক্ষা চালু হয়েছে 2022 সাল থেকে। এবার আবার 2023 সালে ডিসেম্বর মাসে হচ্ছে TET Exam 2023. সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, B.Ed প্রার্থীরা এবছর আর দিতে পাচ্ছে না TET পরীক্ষা। তবে যারা D.El.Ed /D.Ed কোর্স করেছেন তারা সকলেই এবছর TET পরীক্ষা দিতে পারবেন।

Ad

কিভাবে করবেন আবেদন? পর্ষদ সভাপতি জানিয়েছেন, আজকে অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যা 7টা থেকে পরীক্ষার্থীরা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে TET পরীক্ষার ফর্ম ফিলাপ করতে পারবেন। পর্ষদ সভাপতি আরও জানিয়েছেন, 2023 সালের TET পরীক্ষা হচ্ছে 10ই ডিসেম্বর তারিখ। অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুধবারই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে পর্ষদের তরফ থেকে।

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

আর বৃহস্পতিবার অর্থৎ আজকে খবরের কাগজে TET পরীক্ষা 2023 এর নোটিফিকেশন প্রকাশিত হবে এবং আজ সন্ধ্যা 7টা থেকে আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। নিচে অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক দেওয়া হলো www.wbbpe.org. WB TET 2023 Notification Download Link www.wbbprimaryeducation.org. এই লিংক এ ক্লিক করে জানতে পারবেন TET Exam 2023 পরীক্ষার অফিসিয়াল নোটিফিকেশনটি।

Free Ration – পশ্চিমবঙ্গের রেশন গ্রাহকদের বাম্পার সুযোগ। এই মাসে আবার রেশন পাবেন।কোন কার্ডে কত?

এবারে দেখার অপেক্ষা যে এইবারের পরীক্ষায় ঠিক কতোজন পরীক্ষার্থীরা অংশগ্রহণ করতে চলেছে। আর এই নিয়োগ কবে হবে? কারণ এর আগের অনেক নিয়োগ এখনো বাকি রয়ে গেছে। কিন্তু এরই মধ্যে ফের একবার নতুন করে টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হল WBBPE (West Bengal Board Of Primary Education) এর পক্ষ থেকে। DailySearch এর পক্ষ থেকে সকল টেট পরীক্ষার্থীদের (TET Exam 2023) জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

Dearness Allowance – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়ে বড় ঘোষণা অর্থমন্ত্রীর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""