চাকরি

WBBPE TET – 32 হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি থাকবে নাকি থাকবে না? সুপ্রিমকোর্টের বড় নির্দেশ।

Adv

ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের তরফে WBBPE TET Scam বা ৩২ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে এক গুরুত্বপূর্ণ মন্তব্য করলো। ইতি মধ্যেই সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) তরফে ৩২ হাজার শিক্ষক বাতিলের মামলা কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চে (Divison Bench) ফেরত পাঠানো হয়েছিল। কিন্তু এখনো পর্যন্ত এই মামলা নিয়ে কোন প্রকারের শুনানি কলকাতা হাইকোর্টে শুরু হয়নি, আর এই কারণের জন্যই সুপ্রিম কোর্টের তরফে হাইকোর্টকে এই মামলা নিয়ে দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেওয়া হল।

WBBPE TET Scam Big Update By Supreme Court.

বিগত মে মাসে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Ganguly) TET 2014 পরীক্ষায় যেই সকল উত্তীর্ণদের ২০১৬ সালে চাকরিতে নিয়োগ করা হয়েছিল সেই সংখ্যা মোট ৪৩ হাজারের কাছাকাছি। আর এই বিপুল সংখ্যক নিয়োগ নিয়ে গোঁড়া থেকেই দুর্নীতির অভিযোগে হাইকোর্টে মামলা করা হয়েছিল এবং এই মামলায় (WBBPE TET Scam) দুর্নীতি প্রমাণ হওয়ার জন্যই জাস্টিস গাঙ্গুলির তরফে ৩২ হাজার শিক্ষক নিয়োগ বাতিল করার নির্দেশ দেওয়া হয়।

Ad

কিন্তু এই নির্দেশকে চ্যালেঞ্জ করে WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে ডিভিশন বেঞ্চে মামলা করা হয়। কিন্তু ডিভিশন বেঞ্চের তরফেও সিঙ্গেল বেঞ্চের প্রায় সব রায় বহাল রাখা হয়। কিন্তু এখানেই থেমে না থেকে WBBPE TET Scam নিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়। কিন্তু সুপ্রিম এই মামলায় স্থগিতাদেশ দিয়ে জানিয়ে দেয়, ডিভিশন বেঞ্চেই এর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু এখনো পর্যন্ত এই ৩২ হাজার শিক্ষকেরা এই নিয়ে নিশ্চিত নন যে তাদের চাকরি আদৌ থাকবে নাকি থাকবে না!!! কারণ সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে যতদিন পর্যন্ত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই WBBPE TET Scam মামলা নিয়ে কোন সিদ্ধান্ত নিচ্ছে না, ততদিন পর্যন্ত সকলের চাকরি বজায় থাকবে। কিন্তু সুপ্রিম কোর্ট এই মামলা পুরোপুরি বাতিল করেনি।

WBBPE TET Scam নতুন করে ইন্টারভিউ নেওয়া হবে?

এবারে দেখার অপেক্ষা যে এই WBBPE TET Scam মামলা নিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ কি সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে। কিন্তু অনেকেই মনে করছেন ডিভিশন বেঞ্চের তরফে তো নিজেদের আদেশ জানিয়েই দেওয়া হয়েছিল যে, সকলকে পুনরায় আবার ইন্টারভিউ দিতে হবে। যারা উত্তীর্ণ হবে তারা চাকরি করবে আর যারা উত্তীর্ণ হবে না তাদের চাকরি বাতিল হবে।

Primary TET Scam (প্রাথমিক শিক্ষক দুর্নীতি)

যদি এই নির্দেশ বহাল রাখা হয় তাহলে ফের এই ৩২ হাজার শিক্ষক ও শিক্ষিকাদের ইন্টারভিউ নেওয়ার ব্যবস্থা পর্ষদের (WBBPE) তরফে করতে হবে এবং এর ফলে অনেক সময় ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু যদি এই সকল চাকরি বাতিল করে দেওয়া হয় তাহলে বাচ্চাদের পড়াশোনার ওপরে সরাসরি প্রভাব পরতে চলেছে। এবারে দেখার অপেক্ষা যে ভবিষ্যতে কি হতে চলেছে। এই ধরণের আরও খবর পাওয়ার জন্য আমাদের ওয়েবপোর্টালটি ফলো করুন।

Gold Price Forecast – সোনার দামে ফের রেকর্ড পতন 24 ক্যারেট সোনা এই দামে আর আপনারা পাবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""