শিক্ষা

Madhyamik Result 2024 – পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হবে? বিস্তারিত তথ্য জেনে নিন।

Adv

পড়ুয়াদের জীবনের প্রথম ও বড় বোর্ড পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Result 2024). চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে কিছুদিন আগেই। এখন মাধ্যমিক পরীক্ষার্থীরা অপেক্ষায় আছেন রেজাল্টের। আজকের এই প্রতিবেদনে আমরা মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (Madhyamik Pariksha Result) নিয়ে বিস্তারিত তথ্য দেব। তাই এই প্রতিবেদনটি পুরোটা পড়ুন। চলতি বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল 2রা ফেব্রুয়ারি আর এই পরীক্ষা শেষ হয়েছে 12ই ফেব্রুয়ারি।

WBBSE Madhyamik Result 2024.

এই বছর মাধ্যমিক পরীক্ষায় একটু বদল আনা হয়েছিল। এই বছর মাধ্যমিক পরীক্ষার সময় এগিয়ে আনা হয়েছিল 2 ঘন্টা। পরীক্ষার সময় ছিল পৌনে 10টা থেকে 1টা পর্যন্ত। গত বছরের তুলনায় এবছরের পরীক্ষার্থীর সংখ্যা 30% বৃদ্ধি পেয়েছে। এই বছর ছেলেদের থেকে মেয়েদের সংখ্যা বেশি ছিল। কিছু ঘটনা ছাড়া রাজ্যের প্রত্যেকটি জেলার পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা মিটেছে প্রায় নির্বিঘ্নেই (Madhyamik Result 2024).

Ad

পরীক্ষা প্রায় এক মাস কেটে গেছে। এবার পরীক্ষার ফল প্রকাশের অপেক্ষায় আছেন মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র ছাত্রীরা। মাধ্যমিকের ফলাফল (Madhyamik Result 2024) নিয়েই গুরুত্বপূর্ণ আপডেট দিল পর্ষদ। বেশ কিছু দিন আগে মাধ্যমিকে রেজাল্ট নিয়ে বলা হয়েছিল এপ্রিল মাসের শেষে অথবা মে মাসের শুরুতে মাধ্যমিক 2024 এর রেজাল্ট প্রকাশ করা হবে।

Patanjali SIM Card (পতঞ্জলি সিম কার্ড)

প্রতি বছর মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার 75 থেকে 90 দিনের মাথায় রেজাল্ট দেওয়া হয়। মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানানো হয়েছে। মধ্যশিক্ষা পর্ষদের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েচে মে মাসের তৃতীয় সপ্তাহে 2024 এর Madhyamik Result 2024 প্রকাশ পাবে।

দরকার হলেই 5 মিনিটে টাকা পাবেন। আধার কার্ড ব্যাংক একাউন্ট লিংক থাকলেই হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী 19শে মে 2024 তারিখে সকাল 10 টায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।ঐদিন সকাল 10টায় সাংবাদিক বৈঠক করে ফলাফল প্রকাশ করবেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট এর তারিখ ঘোষনা হওয়াতে স্বাভাবিক ভাবেই খুশি পরীক্ষার্থীরা। Madhyamik Result 2024 পরের আপডেট পাওয়ার জন্য আমাদের চ্যানেলে চোখ রাখুন।
Written by Ananya Chakraborty.

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই পেতে পারেন 5 লাখ টাকা। প্রতিমাসে EMI ও সুদের হার কত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""