শিক্ষা

WBCHSE – উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সংসদের তরফে বিরাট সুখবর, কি কি সুবিধা পাবেন দেখুন।

Adv

রাজ্যের স্কুল ও কলেজস্তরের পড়াশোনা সম্বন্ধীয় (WBCHSE) যাবতীয় কাজকর্ম হয় অনলাইন মাধ্যমে। রুটিন দেওয়া থেকে শুরু করে রেজাল্ট দেখা সবটাই এখন ঘরে বসে করতে পারেন ছাত্র ছাত্রীরা। এমনকি অ্যাডমিট কার্ড (HS Admit Card) প্রদান ও পরীক্ষা সম্পর্কিত খুঁটি নাটি তথ্য জানতে অনলাইন পোর্টালের উপর নির্ভর করতে হয়। এই মর্মে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) নতুন বিজ্ঞপ্তি জারি করেছে শিক্ষার্থীদের জন্যে।

WBCHSE Announce New Portal For All Students.

এখন উচ্চমাধ্যমিকের কোন নথি হারিয়ে গেলে আর সল্টলেকের দফতরে যেতে হবে না বাড়িতে বসেই Online এর মাধ্যমে পেয়ে যাবে নথির Duplicate। আপনার কী উচ্চমাধ্যমিকের (HS) Admit Card হারিয়ে গেছে? Marksheet, Certificate খুঁজে পাচ্ছেন না? চিন্তা করবেন না, আগে এই সমস্ত নথি হারিয়ে গেলে Duplicate নথি পাওয়ার জন্য যেতে হত সল্টলেকের উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE HS Exam) অফিস।

Ad

এখন আর সেখানে যেতে হবে না, বাড়িতে বসে পেয়ে যাবেন। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ Online পোর্টাল চালু করতে চলেছে। এই পোর্টাল এ আপনি আপনার হারিয়ে যাওয়া Document কপি পেয়ে যাবেন। আবার উচ্চমাধ্যমিক (WBCHSE HS) এর কোন Document ভুল থাকলে তা ঠিক করতে এই পোর্টালে আবেদন করতে পারবে।

এই Online পোর্টাল চালু হতে চলেছে 1 লা সেপ্টেম্বর থেকে জানিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য (Chironjib Bhattacharya)। কিছু দিন আগে পোর্টাল (Online Portal) চালুর বিষয়টি মৌখিক ভাবে জানিয়েছিলেন সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। তখনই বলা হয়, পোর্টালটি চালুর কাজ দ্রুত গতিতে চলছে। আর এবার সেই পরিকল্পনার বাস্তবায়নের পথে হাঁটল রাজ্য (Government Of West Bengal).

Leave Rules (ছুটির ঘোষণা)

সংসদের তরফে জানানো হয়েছে, আগ্রহীরা প্রার্থীদের ডুপ্লিকেট নথি (Duplicate HS Admit Card) পাওয়ার এবং সংশোধনের জন্যে এখনো পর্যন্ত সংসদের অফিসে গিয়ে আবেদন জানাতে হত। 1লা সেপ্টেম্বর থেকে পোর্টালটি চালু হয়ে গেলে আর অফলাইনে এই সংক্রান্ত কোন আবেদন নেওয়া হবে না জানিয়ে দিয়েছে সংসদ। এই খবরে স্বভাবতই খুশী ছাত্রছাত্রীরা এবং তাদের পরিবার।

Unclaimed Deposits – ব্যাংকে থাকা বেনামী টাকা গ্রাহকদের একাউণ্টে দেওয়া শুরু হল, কিভাবে পাবেন জেনে নিন।

কিন্তু এখন থেকে আপনাদের www.wbchseapp.gov.in এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা নিজেদের সকল প্রকারের তথ্য পেয়ে যাবেন। আগামী বছরের ফেব্রুয়ারি মাসে শুরু হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা ২০২৪ (HS Exam 2024). আর এই পরীক্ষার আগেই এই খবরের ফলে অনেকেরই সুবিধা হতে চলেছে। শুধুমাত্র যে পড়ুয়াদের এই জন্য সুবিধা হবে সেটা নয়, স্কুল এর শিক্ষক শিক্ষিকাদেরও এই জন্য সুবিধা হতে চলেছে।

Ration Card নিয়ে নরেন্দ্র মোদীর কড়া নির্দেশ। 30 সেপ্টেম্বরের মধ্যে এই কাজ না করলে বাতিল হবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""