চাকরির প্রস্তুতি

WBPDCL Recruitment 2023- রাজ্যে বিদ্যুৎ দপ্তরে ৫০ এরও বেশি খালি পদে ফ্রেসার নিয়োগ, দ্রুত আবেদন করুন।

Adv

চাকরি সন্ধানকারী ফ্রেসারদের জন্য সুখবর। পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (WBPDCL Recruitment 2023) এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বর্তমান সময়ে বহু যুবক-যুবতী কাজের জন্য হন্যে হয়ে খুঁজছেন। কিন্তু মিলছে না ঠিক মত কাজ। এই সময় দাঁড়িয়ে বিদ্যুৎ দপ্তরের এই নিয়োগ বিজ্ঞপ্তি বহু যুবকের মনে আশা বেঁধেছে। সেখানে জানানো হয় রাজ্যে যে কোন জেলার যোগ্য প্রার্থী এখানে আবেদন করতে পারবেন। তাহলে জেনে নিন এই শূন্য পদে আবেদনের পদ্ধতি, প্রয়োজনীয় নথি, আবেদনের শেষ তারিখ।

WBPDCL Recruitment 2023

মোট শূন্যপদ
এইখানে মোট শুন্যপদ ৬০ টি।
কীভাবে আবেদন করবেন?
আপনাদের সম্পূর্ণ আবেদনটি অনলাইনের মাধ্যমে করতে পারবেন, এর জন্য যেতে হবে না দপ্তরে। অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.wbpdcl.co.in এখানে আবেদনের জন্য এই ওয়েবসাইটের লিংকটিতে ক্লিক করতে হবে। এরপর পেজটি ওপেন হলে অনলাইনে আবেদন করবেন ফর্মে যা যা নথি চাইবে সবকিছু স্ক্যান করে আপলোড করতে হবে।

Ad

মাধ্যমিক পাশেই ইন্ডিয়ান কোস্ট গার্ডে কর্মী নিয়োগ, বেতন কত?

WBPDCL Recruitment শূন্য পদের সংখ্যা – এইখানে মোট শূন্য পদ রয়েছে ৬০ টি।
কোন কোন পদে নিয়োগ হবে – এখানে মোট দুটি পদে কর্মী নিয়োগ হবে। Technician Apprentice এ Graduate, Technician Apprentice – Diploma.
কত বেতন পাবেন?
যেহেতু ইন্টার্ন নিয়োগ হচ্ছে সেক্ষেত্রে এখানে স্টাইপেন দেওয়া হবে। স্নাতক ডিগ্রী থাকলে ৯ হাজার টাকা এবং ডিপ্লোমা ডিগ্রি থাকলে ৮০০০ টাকার স্টাইপেন ধার্য করা হয়েছে।

কী শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন?
Graduate Technician Apprentice পদে আবেদনের জন্য এআইসিটিই স্বীকৃত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান পাস করা মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন, মাইনিং এর জ্ঞান থাকতে হবে চার বছরের সম্পূর্ণ কোর্সের এবং তার সাথে গ্রাজুয়েশন অর্থাৎ স্নাতক পাসের ডিগ্রী থাকতে হবে।
Technician Apprentice – Diploma
যদি কোন প্রার্থীর ডিপ্লোমা থাকে তাকেও এআইসিটি স্বীকৃত কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করতে হবে মেকানিক্যাল ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ইন্সট্রুমেন্টেশনের বিষয়ে তিন বছরের ডিপ্লোমা সম্পূর্ণ জ্ঞান থাকতে হবে। এবং অবশ্যই তিন বছরের কোর্সের ডিপ্লোমার সার্টিফিকেট থাকা আবশ্যক।

কাজ পাচ্ছেন না, সংসারের চাপ আছে? বাড়ি বসে এই কাজ করে চাকরির সমান আয় করুন।

WBPDCL Recruitment এ আবেদনের তারিখ –
এই শূন্য পদগুলিতে আবেদন এখনো শুরু হয়নি ১লা আগস্ট থেকে শুরু হয়ে একুশে আগস্ট শেষ হবে।
আবেদনকারীর বয়সসীমা –
এই পদে আবেদনের জন্য দুটি ক্ষেত্রে ১৮ বছর বয়স হওয়া আবশ্যক। স্নাতক থাকলে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে যে কোন ব্যক্তি আবেদন করতে পারবেন এবং ডিপ্লোমা থাকলে ১৮ থেকে ২৪ বছর বয়সে যে কোন ব্যক্তি আবেদন করতে পারবেন।
এই ধরনের চাকরি সংক্রান্ত এবং আরও অন্যান্য খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।
Written by Jayashree Chatterjee


Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""