চাকরির প্রস্তুতি

WBPSC Food SI Recruitment 2023 – মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গ ফুড এন্ড সাপ্লায়র্স ডিপার্টমেন্টে সাব ইন্সপেক্টর পদে নিয়োগ।

Adv

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। চলতি বছরেই নূন্যতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে রাজ্য সরকারের ফুড এন্ড সাপ্লায়র্স ডিপার্টমেন্টে (WBPSC Food SI Recruitment 2023) কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এতদিন ধরে যে সকল চাকরিপ্রার্থীরা সরকারি চাকরির সন্ধান করছিলেন, তাদের কাছে বিরাট সুযোগ। নারী পুরুষ নির্বিশেষে কর্মী পদে আবেদন জানানো যাবে। তবে নিয়োগ পদের নাম কী? শিক্ষাগত যোগ্যতা, আবেদন শেষের তারিখ ইত্যাদি সম্পর্কে বিস্তারিতভাবে নিচে জানানো হচ্ছে।

WBPSC Food SI Recruitment 2023

নিয়োগ পদের নাম-
ফুড সাব ইন্সপেক্টর গ্রেড-III (WBPSC Food SI Recruitment 2023).
শিক্ষাগত যোগ্যতা-
মাধ্যমিক পাশেই এই পদে আবেদন জানানো যাবে WBPSC Food SI Recruitment 2023 এ। সম্প্রতি খাদ্য দফতরের তরফে এই পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে ২০১৮ সালে শেষবারের মতো ফুড সাব ইন্সপেক্টর পদে পরীক্ষা নেওয়া হয়েছিল।

Ad

দীর্ঘ ৫ বছর বাদে আবারও চলতি বছরে এই পদে রাজ্য সরকারের তরফে নিয়োগ করা হবে।এখনো পর্যন্ত পাব্লিক সার্ভিস কমিশনের তরফে সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর কিছুদিন বাদেই Public Service Commission এর তরফে সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
আবেদনের বয়সসীমা-
২০১৮ এর তথ্য অনুযায়ী, এই পদে আবেদনের জন্য কমপক্ষে ১৮ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়স হতে হবে। সংরক্ষিত শ্রেণীগোষ্ঠীর আবেদনকারীরা পাবেন বয়সে ছাড়।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর সার্ভে অফ ইন্ডিয়াতে মাধ্যমিক পাশে প্রচুর নিয়োগ।

বেতন পরিসীমা-
৫,৪০০ টাকা থেকে ২৫,২০০ টাকা পর্যন্ত। সঙ্গে থাকবে গ্রেড পে।
আবেদন পদ্ধতি-
আবেদনকারীদের কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।
অফিশিয়াল ওয়েবসাইট-
wbpsc.gov.in

WBPSC Food SI Recruitment 2023 এ নিয়োগ পদ্ধতি- এই পদে লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে। মাধ্যমিকের সিলেবাসের ওপর ভিত্তি করে পরীক্ষার প্রশ্নপত্র তৈরী করা হবে। পরীক্ষার সিলেবাস সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে psc এর অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করতে হবে। প্রশ্নের প্যাটার্ন MCQ টাইপ। প্রার্থীদের পেপার ও পেন মোডে বৃত্ত ভরাট করে উত্তর দিতে হবে। এখনও পর্যন্ত এই পদে নিয়োগের জন্য সম্পূর্ণ বিজ্ঞপ্তি সংক্রান্ত প্রকাশিত হয়নি। এই সম্পর্কে বিস্তারিত বিজ্ঞপ্তি জানতে হলে ডেইলি সার্চ ওয়েবপোর্টাল ফলো করতে ভুলবেন না।

প্রাথমিকে প্রায় 12 হাজার শূন্যপদে নিয়োগের নির্দেশ দিলো সুপ্রিম কোর্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""