পশ্চিমবঙ্গের খবর

Heat Wave – চলতি সপ্তাহে তাপমাত্রা 40 ডিগ্রি সেলসিয়াসের গন্ডি পেরোবে, কী জানাল হাওয়া অফিস?

Adv

গত সপ্তাহে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে ভিজেছিলো রাজ্যের অধিকাংশ জেলা। চলতি সপ্তাহের শুরু থেকে আবারও তাপমাত্রার পারদ বাড়তে শুরু করেছেন। Heat Wave এর সতর্কতা। অত্যধিক গরমে নাজেহাল হতে হচ্ছে রাজ্যবাসীকে। বাইরে বের হতেই যেন মনে হচ্ছে শরীরের উপর দিয়ে লু বইছে। অগত্যা কাজ সারতে যেতেই হবে অফিসে। কিন্তু এই পরিস্থিতি কতদিন বজায় থাকবে? চলতি সপ্তাহে কী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে? কোন কোন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে? আবহাওয়া সম্পর্কিত লেটেস্ট নিউজ দিলো আলিপুর আবহাওয়া দপ্তর।

Heat Wave এর কবলে কোন কোন জেলা?

গত সপ্তাহে রাজ্য জুড়ে প্রায় প্রতিটি জেলায় ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হলেও তাপমাত্রা বাড়ার ইঙ্গিত ছিল। সেই মতো চলতি সপ্তাহে বেড়েছে তাপমাত্রার পারদ, Heat Wave. আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকবে। পাশাপাশি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে গরমও (Heat Wave). বেশ কয়েকটি জেলায় ইতিমধ্যেই লু (Heat Wave) এর সতর্কতা জারি করা হয়েছে।

Ad

বাড়তি ছুটির ইঙ্গিত! কবে খুলছে রাজ্যের স্কুলগুলি, বিচারপতির প্রশ্নে জবাব সরকারি আইনজীবির।

তবে হঠাৎ করে কী বৃষ্টির সম্ভাবনা থাকছে?
অসহ্য গরম থেকে বাঁচতে স্বস্তির বৃষ্টির আশা অনেকেই করছেন। হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, সোমবার থেকেই তাপমাত্রা বাড়বে। কলকাতায় পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস পার করে যাওয়ার সম্ভাবনা থাকছে।

আগামী ৫ দিন, জুন শুরুর সপ্তাহে তাপমাত্রা আরো বাড়ার সম্ভাবনা থাকছে। পাশাপাশি পশ্চিমের জেলাগুলিতেও তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি সেলসিয়াস পেরিয়ে যেতে পারে।অধিকাংশ জেলায় লু বইতে পারে। দক্ষিণবঙ্গে লু সতর্কতা জারি করা হয়েছে। তাপমাত্রা গড়ে ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহে তাপমাত্রার পারদ আরো কিছুটা বাড়বে।

কোটি কোটি স্টেট ব্যাংক গ্রাহকদের জরুরী নির্দেশ দিলো ব্যাংক কতৃপক্ষ, না মানলে বিপদে পড়বেন।

হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণবঙ্গবাসী এখনই এই আবহাওয়া থেকে রেহাই পাচ্ছে না। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ৩০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(90) ""