চাকরি

DA Case Update – পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে, সুপ্রিম কোর্টে জরুরি আপডেট।

Adv

বকেয়া মহার্ঘ ভাতা (DA Case Update) নিয়ে এমনিতেই রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে আছে। এর এর মধ্যেই রাজ্য সরকার চাপে পড়তে চলেছে এই মামলা নিয়ে। মহার্ঘ ভাতা মামলার বড় আপডেট সামনে এলো। 20 মে 2022 কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) নির্দেশ দিয়েছিল রাজ্য সরকারি কর্মীদের বকেয়া DA 3 মাসের মধ্যে দিতে হবে। কিন্তু রাজ্য সেই নির্দেশ কে উপেক্ষা করে সুপ্রিম কোর্টের (Supreme Court Of India) দারস্থ হয়।

DA Case Update Status In Supreme Court.

ইতিমধ্যেই তিনটি রাজ্য সরকারি কর্মচারী ইউনিয়ন রাজ্যের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে। বর্তমানে রাজ্য সরকারি কর্মীরা (Government Employees) 6% ডিএ (DA Case Update) পাচ্ছেন। একই সময়ে, 46% ডিএ পাচ্ছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। সুপ্রিম কোর্টে বিচারাধীন এই মামলা নিয়ে বড় খবর সামনে এলো। খবর পাওয়া গেছে বিজেপি এবার বকেয়া মহার্ঘ ভাতা মামলার জন্য আইনি লড়াইতে নামতে চলেছে।

Ad

মহার্ঘ ভাতার মামলা (DA Case Update) দিন দিন পিছিয়েই যাচ্ছে সুপ্রিম কোর্ট। সম্প্রতি মামলার দ্রুত শুনানির জন্যে আবেদন করা হয়েছিল সুপ্রিম কোর্টে কিন্তু সেই মামলা খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। 5ই ফেব্রুয়ারী এই মামলার সুননি সুপ্রিম কোর্টে। এই সময় বিজেপি নেতা শুভেন্দু আধিকারি (Suvendu Adhikari) দাবি করেছেন ঐদিন বিজেপির পক্ষ থেকে দুই সিনিয়ার আইনজীবি উপস্থিত থাকবেন।

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

শুভেন্দু আধিকারি বলেন, “DA নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চ যেই আন্দোলন ডেকেছিল সেখানে আমাকে ডাকা হয়েছিল আমি যেতে পারিনি। তবে আমার তরফ থেকে রুদ্রনীল ঘোষ গিয়েছিল। তারা মাঠে ময়দানে লড়ছেন।’ নন্দীগ্রামের বিধায়ক আরও বলেন, ‘আমাদের সরকারি কর্মচারী পরিষদ সুপ্রিম কোর্টে লড়ছে। আমাদের পক্ষ থেকে দুজন সিনিয়র আইনজীবী (DA Case Update) সেদিন থাকবেন সুপ্রিম কোর্টে।

দুয়ারে সরকার ক্যাম্পে এই প্রকল্পে পাবেন নগদ টাকা। আবেদনের পদ্ধতি ও নথিপত্র দেখুন।

রাজ্য সরকার বারবার সিনিয়র আইনজীবীদের দাঁড় করিয়ে শুনানির তারিখ পিছিয়ে নিয়ে যাচ্ছেন। সেটা নিয়ে আমাদের কোনও বক্তব্য নেই। কারণ, সেটা সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত। কিন্তু DA Case Update নিয়ে এখনো পর্যন্ত অনেক খবর প্রতিদিন পাওয়া যাচ্ছে। আর আপনারা এই ধরণের খবর জানার জন্য আমাদের সঙ্গে থাকুন এবং ইচ্ছে করলে আমাদের ফলো করুন।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে বড় খবর। আদালতের নির্দেশ! চলতি মাসেই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""