ছুটি

পশ্চিমবঙ্গে আবার নতুন ছুটি ঘোষণা, স্কুল কলেজ সরকারি অফিস সব বন্ধ।

Adv

একের পর এক ছুটি ঘোষণা (Government Holiday) যার অপেক্ষাতেই থাকেন সরকারি কর্মচারীরা (Government Employees) এবার ফের রাজ্য জুড়ে ২ দিনের ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। নবান্নের (Nabanna) সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ঘোষণা করেন, যেভাবে রাজ্যের প্রতিটি কমিউনিটির জন্য তাদের ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে ছুটি (State Government Holiday) দেওয়া হয়ে থাকে, ঠিক সেভাবেই এবার আরও দুটি অতিরিক্ত ছুটি দেওয়া হচ্ছে। রাজ্যে করম পুজো (Karam Puja) এবং শবেবরাত (Sab e barat) উপলক্ষে রাজ্যজুড়ে পূর্ণদিবস ছুটি দেওয়া হচ্ছে।

সমগ্র রাজ্যে ছুটি ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী।

এই বিষয়ে নবান্নের তরফে ঘোষণার পরেই রাজ্যজুড়ে নোটিফিকেশন জারি করে দেওয়া হয়। যেভাবে দুর্গাপুজোয় (Durga Puja) পশ্চিমবাংলায় (West Bengal) সরকারি ছুটি (Holiday) দেওয়া হয়ে থাকে, ঠিক সেভাবেই ঈদের (Eid) সময় মুসলিম সম্প্রদায়ের (Muslim Community) জন্য সরকারি ছুটি ঘোষণা করা হয়। বড়দিন (Christmas), নিউ ইয়ারস (Happy New Year) এর জন্য রাজ্য সরকারের তরফে ছুটি দেওয়া হয়ে থাকে।

Ad

পাশাপাশি শিখ (Sikh), জৈন (Jain), বৌদ্ধ (Buddhis) ধর্মাবলম্বীদেরও তাদের উৎসব পালনের জন্য সরকারের তরফে বিশেষ সুবিধা দেওয়া হয়ে থাকে। পশ্চিমবঙ্গ সরকার সমস্ত কমিউনিটির ধর্মীয় উৎসবকে গুরুত্ব দিয়ে তা পালনের জন্য সরকারি ছুটি ঘোষণা প্রদান করে থাকে। এবারও নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই বিষয়টি তুলে ধরেন।

রাজ্য জুড়ে করম পূজো এবং শবেবরাত উপলক্ষে পূর্ণ দিবসের ছুটি ঘোষণা করা হয়েছে। এর আগে এই দুটো ছুটি সেকশনাল হলিডে ছিল। কিন্তু এবার স্টেট হলিডে (State Holiday) হিসেবে ঘোষণা করা হয়। ফলে করম পুজো এবং শবেবরাতের দিন রাজ্য সরকারের সমস্ত কর্মচারীরাই সরকারি ছুটি পাচ্ছেন। নবান্নে এই বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নয়নের প্রসঙ্গটিও তুলে ধরেন।

Teacher Recruitment (পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ)

পাশাপাশি, কেন্দ্রীয় সরকারের (Central Government) যে ধারাবাহিক আর্থিক বঞ্চনা চলছে, সেই বিষয়েও প্রতিবাদ জানান তিনি। মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, ১০০ দিনের কাজে পরপর ৫ বার পশ্চিমবঙ্গ প্রথম হয়েছে। তবুও সেই কাজে কেন্দ্রীয় বরাদ্দের টাকা আটকে দেওয়া হয়েছে। একমাত্র রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়েই এই টাকা বন্ধ করে দেওয়া হয়েছে।

DA Update – ডিএ ও পেনশন বৃদ্ধি নিয়ে সরকারের বড় সিদ্ধান্ত, খুশি সরকারি কর্মীরা।

বাংলার রাজনৈতিক জমি দখল করতে না পেরেই বিজেপি (BJP) কৌশলে এইভাবে বাংলার মানুষের ন্যায্য টাকা পাওয়া থেকে বঞ্চিত করছে। এই বিষয়টি তুলে ধরার পাশাপাশি আগামী ৬ আগস্ট রাজ্যজুড়ে প্রতিটি ব্লকে কেন্দ্র সরকারের এই আর্থিক বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে অবস্থান বিক্ষোভ কর্মসূচির কথা ঘোষণা করা হয়েছে।

লক্ষ্মীর ভান্ডার অতীত, মহিলাদের 6000 টাকা করে দিচ্ছে মোদী সরকার, কিভাবে পাবেন জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""