ছুটি

Holiday List – আগস্ট মাসের শেষে টানা ছুটি পাবেন সকলে, কোন কোন দিন দেখুন।

Adv

চলতি মাস অর্থাৎ আগস্ট মাসে সবমিলিয়ে মোট ১২ দিন স্কুল কলেজ ও ব্যাংক বন্ধ (Holiday List) রাখার সিদ্ধান্ত আগেই জানিয়ে দেওয়া হয়েছিল রাজ্য বা কেন্দ্রীয় সরকারের তরফে। জানা গেছে যে এই মাসে বেশ কয়েকটি বিশেষ ছুটির কারণে এই নির্দেশ দেওয়া হয়েছে। যাই হোক এই সকল ছুটির জন্য দেশের সমস্ত স্কুল, কলেজ এবং ব্যাঙ্ক গুলিও বন্ধ থাকবে, আর এই কারণের জন্য এই সকল সংস্থায় নিযুক্ত ব্যাক্তিরাও এই ছুটির মজা পাবেন।

Holiday List In Last Of August.

তাই আপনারা যদি এখনো এই সমস্ত দিন গুলিতে নিজের কোন প্রয়োজনীয় কাজ করবার কথা ভেবে থাকেন তাহলে দ্রুত সতর্ক হয়ে যান। সমস্ত কাজ এই ছুটির দিন গুলির আগেই সেরে নিন অথবা মাঝে যে কয়েক দিন ছুটি (Holiday List In WB) থাকবে না সেই দিন গুলিতেও নিজেদের সকল প্রয়োজনীয় কাজ সম্পূর্ণ করে নিতে পারেন।

Ad

আজ আগস্ট মাসের ১৪ তারিখ হয়ে গেল, মাস শেষ হতে বাকি আর মাত্র ১৭ দিন। এরই মাঝে সব মিলিয়ে ১২ দিন স্কুল, কলেজ ও ব্যাঙ্কগুলীকে বন্ধ রাখার পরামর্শ দিয়েছে সরকার। ভারতীয় রিজার্ভ ব্যাংক (RBI Says) জানিয়েছে যে এই ১২ দিন ছুটি (Holiday List) থাকার জন্য ব্যাংকের কোন কাজ অফলাইনে করা হবে না। হ্যাঁ তবে অনলাইনে বিভিন্ন কাজের সুবিধা গ্রাহকরা অবশ্যই নিতে পারেন।

যেমন টাকা তোলা, টাকা জমা দেওয়া সহ অন্যান্য অফিসিয়াল কাজ কিছুই এই কয়েকটি দিন ব্যাংক গুলিতে করা হবে না। তবে বিভিন্ন ব্যাংকের এ টি এম (ATM) সর্বদাই খোলা থাকবে। এছাড়া কোন অনলাইন পদ্ধতিতেও ব্যাংকের বিভিন্ন সুবিধা পাওয়া যাবে। শুধু ব্যাংকই নয় যেহেতু প্রথমেই বলা হয়েছে যে স্কুল এবং কলেজ গুলিও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে এই ছুটির (WB Holiday List) দিন গুলিতে তাই।

সব মিলিয়ে এই মাসে এখনো মোট ৭ দিন এই সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলি বন্ধ থাকার সংবাদ পাওয়া গেছে। এই ছয় দিন বিভিন্ন ছুটির (Holiday List In August) কারণে সম্পূর্ণ বন্ধ রাখা হবে দেশের স্কুল এবং কলেজ গুলিকে। এবার চলুন এক নজরে দেখে নেওয়া যাক এই সমস্ত ছুটির তালিকা (Holiday List). আর শুধুমাত্র যে স্কুল, কলেজ ছুটি থাকবে সেটা নয়। এরই সঙ্গে পশ্চিমবঙ্গের সকল সরকারি অফিস (WB Govt Office) এর কর্মীরাও (WB Govt Employees) ছুটি পাবেন।

১. এই মাসের ৬ই আগস্ট রবিবার থাকায় স্বাভাবিকভাবে একটি ছুটি পেরিয়ে গেছে। এই দিন দেশের সমস্ত স্কুল কলেজ গুলি বন্ধ ছিল।
২. চলতি মাসের ৮ তারিখে সিকিমের সকল সরকারি ব্যাংক গুলি বন্ধ ছিল Tendong Lho Rum উৎসবের কারণে।
৩. ১২, ১৩ ই আগস্ট শনি ও রবিবারের জন্য সকল ব্যাংক বন্ধ ছিল। ১৩ই আগস্ট রবিবার থাকায় দেশের সকল স্কুল কলেজ গুলি বন্ধ ছিল।

Salary Hike (শিক্ষকদের বেতন বৃদ্ধি)

৪. ১৫ ই আগস্ট স্বাধীনতা দিবসের (Independence Day 2023) জন্য সমস্ত ব্যাংক এবং স্কুল কলেজ গুলিকে বন্ধ (Holiday List 2023) থাকার নির্দেশ দেয়া হয়েছে।
৫. ১৬ ই আগস্ট মহারাষ্ট্রে পারসি নববর্ষের (Parshi New Year) জন্য সমস্ত ব্যাংক বন্ধ থাকবে।
৬. ১৮ ই আগস্ট আসামে শ্রী শংকর দেব তিথি উপলক্ষে সমস্ত ব্যাংক বন্ধ থাকবে।।
৭. ২০ আগস্ট রবিবার হওয়ার কারণে সকল রাজ্যেই ব্যাংক (Bank) এবং স্কুল (School), কলেজ (Collage) বন্ধ থাকবে স্বাভাবিকভাবে।

How To Win Lottery – লটারি জেতার সহজ উপায়, 1 বার জানতে পারলে আপনার পুরস্কার পাওয়া নিশ্চিত।

৮. ২৬শে আগস্ট চতুর্থ শনিবার হওয়ার কারণে সেদিন ও সকল রাজ্যের ব্যাংক গুলি বন্ধ রাখা হবে।
৯. 27 আগস্ট যেহেতু আবার রবিবার পড়ছে সেই কারণে এই দিনও সকল ব্যাংক ও স্কুল কলেজ গুলি বন্ধ থাকবে।
১০. ২৯ আগস্ট কেরালায় এবং হিমাচল প্রদেশ এবং রাজস্থানে ওনাম উৎসবের কারণে এ রাজ্যের সকল ব্যাংক এবং স্কুল কলেজ গুলি বন্ধ থাকবে।
১১. ৩০ আগস্ট রাখি বন্ধন উৎসব উপলক্ষে সকল রাজ্যের ব্যাংক গুলি এবং স্কুল কলেজ গুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। বঙ্গবাসীরা এখনো ৫ দিন ছুটি পাবেন।

FD Interest Rate – এই পাঁচটি ব্যাংকে টাকা রাখলে এক বছরের ফিক্সড ডিপোজিটে পাবেন 8.20% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""