ছুটি

Holiday – জানুয়ারির শুরুতেই আবার ছুটির খবর, কতদিন ছুটি পাবেন?

Adv

ছুটির খবর! বছর শুরু হওয়ার এখন অনেক দিন বাকি থাকলেও আবার টানা ছুটির (Holiday) খবর পাওয়া গেল রাজ্যে। স্কুল কলেজ অফিস ছুটি পর পর 3 দিন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীরা (Government Employees) যে পরিমানে ছুটি পায় তা অন্য রাজ্য এত পায় না। কেন্দ্র এত ছুটি তাদের কর্মীদের জন্যে দেয় না। পুজোর সময় ছুটি একটানা ভালো ছুটি পায় কর্মীরা। বছর শেষের পথে এখনো ছুটি (Holiday) আছে সরকারি কর্মীদের।

West Bengal Holiday In Starting Of January.

বড়দিনের ছুটি (Holiday) আছে। আর এদিকে আসছে জানুয়ারি মাসেও টানা 3 দিন ছুটি থাকবে স্কুল কলেজ অফিস। তবে এই ছুটি কোন সরকারি বা ধর্মীয় বা রাজনৈতিক দলের ডাক ছুটি নয়। এই ছুটি সংগ্রামী যৌথ মঞ্চের ডাকা। বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে এবার ত্রিমুখী আন্দোলনের পথে সংগ্রামী যৌথ মঞ্চ। দীর্ঘ দিন ধরে আন্দোলন চালাচ্ছে সরকারি কর্মীরা। কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) থেকে সুপ্রিম কোর্টে গিয়েছে মামলা।

Ad

এখন এই মামলা সুপ্রিম কোর্টের বিচারাধীন। সুপ্রিম কোর্টে (Supreme Court Of India) এই মামলার শুনানি দিন দিন পিছিয়েই যাচ্ছে। তাই কবে এই মামলা নিষ্পত্তি হবে তা জানা নেই। দীর্ঘ আন্দোলন ও বিক্ষোভের পরেও রাজ্য সরকার কোন হেলদোল না দেখানোতে সংগ্রামী যৌথ মঞ্চ আবার পথে নামছে। এবার আরও জোরতার আন্দোলনের পথে নামবে তারা। বছর শেষে জোরদার আন্দোলনে (DA Protest) নামছে তারা।

DA Update (মহার্ঘ ভাতা আপডেট)

ধর্না, মিছিল, ধর্মঘট ত্রিমুখী পথে আন্দোলন চালাবে তারা। তাদের এই ধর্মঘটের (Holiday) জেরেই বনধ থাকবে স্কুল, কলেজ, অফিস। আগামী 19 থেকে 22শে ডিসেম্বর পর্যন্ত নবান্নের সামনে অবস্থান বিক্ষোভ দেখাবে তারা। আর নতুন বছর পড়তেই জানুয়ারি মাসের শেষ সপ্তাহে বৃহত্তর ধর্মঘটের ডাক দিয়েছে তারা। সেই সময় একটানা 72 ঘন্টা ধর্মঘট চলবে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক গ্রাহকদের জন্য দারুণ খুশির খবর।

এই তিন দিন রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, সরকারি অফিস বন্ধ থাকবে বলে জানিয়েছে যৌথ মঞ্চ।কিন্তু এই সম্পর্কে এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal) তরফে এই ছুটি (Holiday) দেওয়া নিয়ে কোন ধরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। এবারে দেখার অপেক্ষা যে রাজ্য সরকারের তরফে এই নিয়ে কি সিদ্ধান্ত জানানো হয়। সেই নিয়ে অপেক্ষায় সকলে।
Written by Ananya Chakraborty.

কমে গেল ছুটি। পশ্চিমবঙ্গের সরকারী স্কুলের ছুটির তালিকা প্রকাশ। রইলো PDF

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""