সোনার দাম

Gold Rate Today – 24 ক্যারেট সোনার দাম সর্বনিম্ন কলকাতায়, দাম বাড়ার আগে ইচ্ছে মত কিনে নিন।

Adv

কলকাতার বাজারে কালকে অনেকটাই কম ছিল সোনার দাম (Gold Rate Today). জন্মাষ্টমীতে সোনা রুপা কেনা শুভ বলে মনে করা হয়। আর তাই কাল সোনার দাম সস্তা থাকায় সাধারন মানুষ অনেকটাই খুশী হয়েছেন। কালকের থেকেও আজকে বা আগামীকাল সোনা (Gold) সস্তা হবে নাকি দাম বাড়বে? তাহলে চলুন দেখে নিন আজকের সোনা রূপার দাম। আজ শুক্রবার সোনার দাম (Gold Rate Today) আজকে কলকাতায় 24 ক্যারেট পাকা সোনার বাটের দাম 60000 টাকা।

Gold Rate Today In Kolkata.

24 ক্যারেট খুচরা পাকা সোনার দাম (Gold Rate Today) 60000 টাকা, 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 54900 টাকা। আজ কলকাতায় রূপার দাম (SILVER RATE), আজকে কলকাতায় এক কেজি রূপার বাটের দাম 72600 টাকা। এক কেজি খুচরা রূপার দাম 72700 টাকা। জন্মাষ্টমীতে সোনার দাম (Gold Rate Today) ছিল কম এবং এই ধারা আরও কিছু বজায় থাকবে বলে মনে করা হচ্ছে।

Ad

24 ক্যারেট খুচরা পাকা সোনার দাম 60000 টাকা, 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 57150 টাকা। কাল বুধবার জন্মাষ্টমীতে কলকাতায় রূপার দাম (SILVER RATE) কত ছিল, কালকে কলকাতায় এক কেজি রূপার বাটের দাম 74700 টাকা। এক কেজি খুচরা রূপার দাম 74700 টাকা। আর এই দাম (Gold Rate Today) প্রতিদিন পরিবর্তিত হতে থাকে।

আজ সোনার এবং রূপার দাম (Gold Rate Today) অপরিবর্তিত আছে। গত 2 দিনের তুলনায় আজ ও গতকাল সোনা ও রূপার কম আছে। তাই যারা আজকে সোনা রুপা কিনবেন বলে ভাবছেন তারা ঝটপট দোকানে গিয়ে কিনে ফেলুন। তবে সোনা কেনার আগে জেনে রাখুন সোনা যে খাঁটি তা বুঝবেন কী করে। সোনা কতটা খাঁটি তা বুঝবেন কী করে?

Unique id Card (ইউনিক আইডি কার্ড)

সোনা কতটা খাটি তা নির্ভর করে ক্যারেট এর উপর। 24 ক্যারেটের (24 Carat Gold Rate Today) সোনা হয় খাঁটি। এ তে কোন ধাতু মেশানো থাকে না। সোনার ক্যারেট যত কমবে তত খাঁটি কম পাবেন তখন তাতে খাদ মেশানো থাকবে। যেমন 22 ক্যারেট 18 ক্যারেট, 22 ক্যারেট এ একটু কম খাদ থাকে তবে 18 ক্যারেট সোনাতে 75 শতাংশ থাকে সোনা আর 25 শতাংশ থাকে খাদ।

DA Case – রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়ে বিরাট আপডেট। দিন তারিখ ঘোষণা।

Fineness দিয়েও সোনা কতটা খাঁটি তা দেখা হয়। যেমন যদি 24 Carats (995) লেখা থাকে তাহলে সেই সোনায় প্রতি হাজার ভাগে 995 ভাগ সোনা এবং বাকি ভাগ অন্য ধাতু। 24 Carats (999) লেখা হলে সেটি সবচেয়ে খাঁটি সোনা। এছাড়াও রয়েছে 22 ক্যারেটের সোনা, তার Fineness 916, 22 ক্যারেটের সোনা দিয়েই গয়না তৈরি হয়। পাথর সেটিং, হিরের গয়না তৈরিতে সাধারণত ১৮ ক্যারেটের সোনা ব্যবহার করা হয়।

Bank Privatisation – বিক্রি হচ্ছে দেশের এই নামকরা সরকারি ব্যাংক। মহা চিন্তায় কোটি গ্রাহক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""