অর্থনীতি

SBI Internet Banking – স্টেট ব্যাংকের একাধিক জরুরি পরিষেবা বন্ধ। আবার কখন সব স্বাভাবিক হবে?

Adv

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এর গ্রাহকদের জন্যে খারাপ খবর। শনিবার স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার সব গ্রাহকদের SBI Internet Banking বন্ধ থাকবে। কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত নিল ব্যাংক কতৃপক্ষ আর কিভাবে এই পরিষেবা চালান হবে? এই নিয়ে আপনাদের জানাব। তাহলে চলুন জেনে নিন। বর্তমানে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) এর সারা দেশে প্রায় 44 কোটি গ্রাহক আছে।

SBI Internet Banking Sevices Will Stop For 1 Hour In India.

এই সব গ্রাহকদের জন্যে খারাপ খবর। আজ 23 শে মার্চ দেশের সব SBI Internet Banking পরিষেবা বন্ধ থাকবে অর্থাৎ SBI গ্রাহকদের ইন্টারনেট ব্যাংকিং পরিষেবা ব্যবহার করতে পারবেনা। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চলুন জেনে নিন আজ শনিবার গ্রাহকরা কোন কোন পরিষেবা গুলো ব্যবহার করতে পারবে না।

YONO App SBI Internet Banking Services

স্টেট ব্যাংকের বিজ্ঞপ্তি অনুসারে, নেট ব্যাংকিং অ্যাপ্লিকেশন YONO, YONO Lite, YONO Business Web সহ আরও বাকি অ্যাপ 1 ঘন্টার জন্য বন্ধ থাকবে। এছাড়াও এই সময়ের মধ্যে গ্রাহকরা কোনো ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করতে পারবে না। কয়েকটি নির্দিষ্ট কাজের কারনে 31শে মার্চ দুপুর 1 টা 10 মিনিট থেকে দুপুর 2 টা 10 মিনিট পর্যন্ত বন্ধ থাকবে নেট ব্যাংকিং (SBI Net Banking) পরিষেবা।

When SBI Internet Banking Services Will Continued?

এই পরিষেবা গুলো বন্ধ থাকলেও মৌলিক পরিষেবা গুলোর জন্য কোনো গ্রাহক WhatsApp ব্যাংকিং এর মাধ্যমে পরিষেবা গুলো পেতে পারবেন। এই গুলো ছাড়াও SBI এর টোল ফ্রি নম্বর 1800 1234 এবং 1800 2100 এ ফোন করে ব্যাংকিং সংক্রান্ত কাজ করতে পারবেন। আর SBI যোগাযোগ কেন্দ্রের মাধ্যমে পরিষেবা (SBI Internet Banking) গুলো পেতে পারে।

এই সময়ের মধ্যে যদি গ্রাহকদের টাকা তুলতে হয় তাহলে তার UPI (Unified Payment Interface) এর মাধ্যমে লেনদেন করতে পারবেন। ATM থেকেও টাকা তুলতে পারবেন। এছাড়া UPI LITE থেকেও টাকা তুলতে পারবেন গ্রাহকরা। SBI Internet Banking এর মূল কিছু অনলাইন পরিষেবাই বন্ধ থাকতে চলেছে। এছাড়াও আরও কিছু পরিষেবা সম্পর্কে আপনারা জেনে নিন।

SBI Mutual Fund (স্টেট ব্যাংক মিউচুয়াল ফান্ড)

SBI Internet Banking UPI Lite Using Process

এই UPI Lite হল একটি নতুন পেমেন্ট সালিউশন। যার মাধ্যমে ছোট অঙ্কের টাকা লেনদেন করা যায়। SBI এর বিজ্ঞপ্তি অনুসারে, UPI Lite এবং ATM পরিষেবা গুলো সেই সময় উপলব্ধ থাকবে। প্রথমে UPI App ওপেন করতে হবে। অ্যাপের হোম স্ক্রিনে UPI LITE ব্যবহার করার অপশনে লেখা থাকবে সেখনে ক্লিক করতে হবে। এরপর শর্তাবলী পড়ুন ও অ্য়াকসেপ্ট করুন।

50 হাজার টাকা ঢুকবে আপনার ব্যাংক একাউন্টে। কোন গ্যারান্টি ছাড়াই আপনাকে দেওয়া হবে।

কত টাকা তুলবেন তা লিখুন ও UPI Lite এ যোগ দিতে ব্যাংক একাউন্ট বেছে নিন। এরপর UPI পিন বসাতে হবে। তাহলেই হয়ে যাবে। আর যখন SBI Internet Banking পরিষেবা বন্ধ থাকবে তখন আপনারা এই UPI Lite এর মাধ্যমে নিজেদের দরকার অনুসারে টাকা লেনদেন করতে পারবেন এবং এই সকল SBI Internet Banking দুপুর ১.১০ থেকে শুরু করে ২.১০ পর্যন্ত বন্ধ থাকবে।
Written by Ananya Chakraborty.

ক্রেডিট কার্ড ও পার্সোনাল লোন গ্রাহকদের বিরাট সুখবর। টাকার দরকার হলে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""