গুরুত্বপূর্ণ খবর

Bharat Atta – খুবই কম দামে এবারে আটা পাবেন সকলে, সরকারের বড় উদ্যোগ।

Adv

যত দিন যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম (Bharat Atta) বাড়ছে। এর ফলে বাজারে জিনিস কিনতে হিমসিম খেতে হচ্ছে সাধারন মানুষদের। তবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম (Price Hike) বাড়ার পেছনে মুল কারন মুদ্রাস্ফীতি। এর জেড়ে দিন দিন জিনিসপত্রের দাম বাড়ছে। আমাদের দেশের বেশ কিছু রাজ্য আছে যেখানে গম প্রধান খাদ্য হিসেবে ধরা হয়। সেখানকার মানুষ ভাত এর থেকে রুটি বেশি খায়।

Bharat Atta Sold In Online.

কিন্তু গমের দাম দিন দিন যত বাড়ছে তাতে গম কেনাও মুশকিল হয়ে পড়ছে। গম এর দাম বাড়ার ফলে স্বাভাবিক ভাবে আটার দাম (Bharat Atta) ও বাড়ছে। যার জন্যে সমস্যায় পড়তে হচ্ছে সাধারন মানুষদের। তবে এই আটার দাম বৃদ্ধির সমস্যা দূঢ় করতে নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন বাজারের পাশাপাশি অনলাইনেও সস্তায় আটা (Bharat Atta) বিক্রি করতে চলেছে সরকার। এমনি নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

Ad

সরকারের নির্ধারিত দামেই আটা (Bharat Atta) কিনতে পারবে সাধারন মানুষ অনলাইন থেকে। সরকারের পক্ষ থেকে নিম্নবিত্ত শ্রেণীর মানুষদের বিনামূল্যে খাদ্যদ্রব্য সরবরাহ করা হয় রেশনের (Ration Card) মাধ্যমে। কিন্তু নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে গিয়ে ছ্যাঁকা খাচ্ছে মধ্যবিত্তরা। সরকার সিদ্ধান্ত নিয়েছে এই পরিস্থিতি সামলাতে বাড়ান হবে আটার সাপ্লাই চেইন। গম সরবরাহ কেন্দ্র আরও বেশি তৈরি করা হবে।

Yuvashree Prakalpa (যুবশ্রী প্রকল্প)

একটি বৈঠকে সরকার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ, রাজস্থান এবং বিহারে গম সংগ্রহ কেন্দ্র বাড়ানো হবে। সমর্থন মূল্য স্থিতিশীল রাখতে বাফার স্টক শক্তিশালী করতে হবে। এবার থেকে হয়ত E – Commerce গুলোতেও 27.50 টাকা কেজি দরে আটা বিক্রি করা হবে। উত্তরপ্রদেশ, রাজস্থান এবং বিহারের মতো গম (Wheat) উৎপাদনকারী রাজ্য গুলিতে সরকার কৃষকদের থেকে ন্যূনতম সমর্থন মূল্যে গম কিনে নেবে।

রান্নার গ্যাসে ভর্তুকি পেতে নয়া নিয়ম কেন্দ্রের। না মানলে কি হবে?

আর এসব রাজ্যের গম সংগ্রহের কেন্দ্রর সংখ্যা ও বাড়ান হবে। সরকার লক্ষ্য মাত্রা নিয়েছে 15 ই ফেব্রুয়ারী 2024 থেকে গম সংগ্রহ করার। অতএব, বলাই যায় অনলাইনে ও কম দামে আটা (Bharat Atta) পাওয়া গলে অনেক সুবিধা হবে। কিন্তু এই সুবিধা কবে এবং কিভাবে পশ্চিমবঙ্গের মানুষেরা পাবেন সেই সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি।
Written by Ananya Chakraborty.

জনগনের সুবিধার্থে MyScheme Portal চালু করলো সরকার। কোন সরকারী প্রকল্পটি আপনার জন্য এক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""