প্রকল্প

Yuvashree New List – বেকার ছেলে মেয়েদের এই লিস্টে নাম থাকলেই প্রতিমাসে 1500 টাকা পাবেন।চেক করে নিন।

Adv

পশ্চিমবঙ্গ সরকারের তরফে যুবশ্রী প্রকল্প (Yuvashree New List) নিয়ে আসা হয়েছে রাজ্যের সকল যুব সমাজের মানুষের কথা মাথায় রেখে। মমতা ব্যানার্জি মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে রাজ্যের সকল বয়সের মানুষের জন্য শিক্ষা থেকে শুরু করে স্বাস্থ্য ও রোজগারের জন্য নানা ধরনের সরকারি প্রকল্প (Government Scheme) নিয়ে এসেছে। যুবশ্রী, রূপশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী আরও অনেক প্রকল্প। যা রাজ্যবাসীর মন জয় করে নিয়েছে। এগুলোর মধ্যে কিছুদিন আগেই যুবশ্রী প্রকল্প এর নতুন লিস্ট (Yuvashree New List) প্রকাশ করল রাজ্য সরকার (Government Of West Bengal) খুশি আবেদনকারীরা।

Yuvashree New List Download Process Online.

তবে আপনি যদি এখনো পর্যন্ত এই লিস্ট দেখে না থাকেন তাহলে তাড়াতাড়ি দেখে নিন লিস্ট এ আপনার নাম আছে কিনা। যুবশ্রী প্রকল্প (Yuvashree New List) হল রাজ্যের বেকার ছেলে মেয়েদের জন্য। এই সব বেকার ছেলেমেয়েদের আর্থিক সাহায্যদানের জন্যে রাজ্য সরকার যুবশ্রী প্রকল্প (Yuvashree Scheme) এনেছে। এই প্রকল্পের (Government Scheme) মাধ্যমে অনেক বেকার ছেলে মেয়ে প্রতিমাসে নির্দিষ্ট পরিমাণে অর্থ পায়।

Ad

এই প্রকল্পে বেকার ছেলে মেয়েদের প্রতি মাসে 1500 টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হয়। পশ্চিমবঙ্গের (West Bengal) স্থায়ী বাসিন্দা হলেই এই প্রকল্পে আবেদন করা যায়। প্রতি বছর এই প্রকল্পে নতুং আবেদন নেওয়া হয়। সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার Yuvashree 2024 এর নতুন লিস্ট প্রকাশ করেছে। তাই আপনারা যারা এই যোজনায় অংশগ্রহণ করেছেন, তারা দ্রুত Yuvashree New List দেখে নিন।

DA Hike (বকেয়া ডিএ বৃদ্ধি)

যুবশ্রী প্রকল্পের লিস্ট চেক করবেন কিভাবে? যুবশ্রী প্রকল্পের নতুন লিস্ট প্রকাশিত হয়েছে। এই লিস্ট চেক করার পদ্ধতি নিচে আলোচনা করা হলো প্রথমেই এমপ্লয়মেন্ট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
অফিসিয়াল ওয়েবসাইট হোম পেজে যাওয়ার পর View Your Name Under Employment Bank And Yuvashree” লিঙ্কে ক্লিক করতে হবে।

পশ্চিমবঙ্গে বিদ্যুতের বিল দেওয়ার আগে সতর্ক হন, নইলে সমস্যায় পড়বেন।

নতুন লগ ইন পেজ ওপেন হলে Temporary EB নম্বর দিন এবং Security Captcha সলভ করে Submit বাটনে ক্লিক করুন। ঠিক ভাবে নাম নথিভুক্ত হলে। আপনার নাম স্ক্রিনে দেখাবে। আর এই সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা নিজেদের নাম এই Yuvashree New List এ আছে কিনা সেটা দেখে নিতে পারবেন। আর এই জন্য আপনাদের কোথাও যাওয়ার দরকার নেই।
Written by Ananya Chakraborty.

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা! কি কি পরীক্ষায় আসবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""