চাকরি

DA Increase – রাজ্যের বকেয়া ডিএ নিয়ে বড় আপডেট, সরকারি কর্মীদের জানা উচিত।

মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Increase) নিয়ে তরজা চলছে রাজ্যে সরকারের সঙ্গে সকল রাজ্য সরকারি কর্মীদের মতান্তর অনেক দিন ধরেই চলছে। একের পর এক আন্দোলন ও কর্মবিরতির ডাক দিচ্ছেন রাজ্য সরকরি কর্মীরা। বকেয়া DA এর দাবিতে প্রায় 200 দিনের ও বেশি সময় ধরে আন্দলন চলিয়ে যাচ্চে সরকরি কর্মীরা। পুজোর আগ দিয়ে কেন্দ্রীয় সরকার মহার্ঘ ভাতা বাড়াচ্ছে। আর এদিকে রাজ্যে সরকরি কর্মীরা বকেয়া DA এর দাবিতে আন্দলন চালাচ্ছে।

DA Increase Latest News.

কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা (DA Increase) ছেড়েই দিন বকেয়া DA (Dearness Allowance) আদায় করতেই মাথার ঘাম পায়ে পরে যাচ্চে রাজ্য সরকরি কর্মীদের। DA মামলা হাইকোর্ট (Calcutta High Court) থেকে এখন সুপ্রিম কোর্টে (Supreme Court Of India) গেছে। সুপ্রিম কোর্ট বলেছে এই মামলার অঙ্ক গুলো শুনানি প্রয়োজন তারপরেই রায় দেওয়া হবে। আগামী নভেম্বর মাসে সুপ্রিম কোর্ট DA নিয়ে বড় ঘোষনা করতে পারে।

Salary (বেতন কাঠামো পরিবর্তন)

এর মধ্যেই DA Increase নিয়ে বড় তথ্য সামনে এলো। 3 রা নভেম্বর DA মামলা নিয়ে সুপ্রিম কোর্ট যদি কোনো রায় দেয় তাহলে প্রশ্ন উঠছে মোট কত শতাংশ DA পাবেন রাজ্য সরকারি কর্মীরা? এই বিষয়ে বড় মন্তব্য করেছেন রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায়, তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান।

West Bengal – পুজোর আগে ফের 2 দিন বন্ধ স্কুল কলেজ অফিস। বড় ছুটির প্রাক্কালে সত্যিই কি এই অচলাবস্তার দরকার ছিলো?

অনেকেই এমন আছেন যারা জানতে চাইছেন যে রোপা 9 অনুযায়ী বকেয়া DA কবে থেকে কখন পর্যন্ত পাওয়া যাবে। সেই সমস্ত অবসরপ্রাপ্ত কর্মচারীদের জানাচ্ছি 2009 সালের জুলাই থেকে 2016 সালের জানুয়ারি পর্যন্ত বকেয়া DA পাওয়া যাবে। পশ্চিমবঙ্গের ডিএ মামলা (DA Increase) এর শুনানি চলতি বছরের নভেম্বর মাসেই হতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। আদালত কার পক্ষে রায় দেয় সেদিকে তাকিয়ে রয়েছেন হাজার হাজার সরকারী কর্মীরা।

Toto Service – রাজ্যে এবার পাকাপাকিভাবে টোটো চালানো নিয়ে নিষেধাজ্ঞা জারি। এই নিয়ম না মানলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *