রোজগার

Lottery – লটারিতে টাকা জেতার সঠিক উপায়। কোটিপতি হতে চাইলে একবার দেখুন।

Lottery বা লটারির টিকিট আমরা অনেকেই কিনে থাকি কোটিপতি হওয়ার জন্য। নতুন বছর শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই‌। আর নতুন বছরের শুরুতে নিজের ভাগ্যকে যাচাই করতে অনেকেই লটারি (Lottery Ticket) কেটে থাকেন। মূলত একটা লটারি লেগে গেলেই ঘুরে যেতে পারে ভাগ্যের চাকা। সেই আশা নিয়েই মানুষ লটারির টিকিট কাটেন। কিন্তু কয়েকটি নম্বর না মেলায়, হাতছাড়া হওয়া টাকার জন্য অনেকেই আবার আফশোস করেন।

Online Lottery Winning Tricks.

শুধু ভারতে নয়, বিশ্বের বিভিন্ন দেশেই লটারির (Lottery) প্রচলন রয়েছে। তবে, দিনের পর দিন লটারির টিকিট (Dear Lottery) কেটে গেলেও অনেকেই রয়েছেন যারা পুরস্কার জিততে পারেন না। কিন্তু এখন থেকে বিশেষ একটি নিয়ম মেনে চললেই নিশ্চিত লটারি জেতার সুযোগ পাবেন গ্রাহকরা। লটারি জেতার এই অভিনব পন্থা আবিষ্কার করে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন ইংল্যান্ডের দুই গণিতজ্ঞ।

ব্রিটেনের ম্যাঞ্চেস্টার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং গণিতজ্ঞ ডেভিড স্টিউয়ার্ট এবং ডেভিড কাশিং জানিয়েছেন, প্রায় সাড়ে চার কোটির মধ্যে ২৭টি টিকিট কাটলেই বাজিমাত করা সম্ভব। ম্যাঞ্চেস্টার বিশ্ববিদ্যালয়ের গণিতজ্ঞ উক্ত দুই বিজ্ঞানী জানিয়েছেন, যুক্তরাজ্যের জাতীয় লটারি খেলা জ্যাকপটে (Lottery Winning Jackpot) তাদের নিয়ম অনুসারে প্রাইজ জিতে নিতে পারেন সাধার মানুষ।

তাদের নিয়মে লটারি (Lottery) কাটতে হলে এবং নিশ্চিত যেকোনো পুরস্কার জিততে হলে একজন ব্যক্তিকে কমপক্ষে সাতাশটি টিকিট কাটতে হবে। যেহেতু ইংল্যান্ডের ন্যাশনাল জ্যাকপট টিকিটে এক থেকে উনষাট এর মধ্যে যেকোনো ছয়টি সংখ্যা বেঁছে নিতে হয় এবং উক্ত ছয়টি সংখ্যার মধ্যে দুইটি সংখ্যা মিলে গেলেই পুরস্কার নিশ্চিত থাকে। সম্প্রতি স্টিউয়ার্ট ও কাশিং নামে ওই দুই গণিতবিদ লটারি জেতার এই নতুন ফর্মুলা বের করেছেন।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

এই সংক্রান্ত লটারি জেতার সংখ্যা ও তত্ত্ব তারা গবেষণা করে তারা চার্ট তৈরি করেছেন। মূলত কোন নম্বর দেখে টিকিট কাটলে জেতার সম্ভাবনা বেশি তা নিয়ে গবেষণা করতে গিয়ে গবেষকেরা দেখেন, অঙ্কের ‘ফাইনাইট জিয়োমেট্রি’ নীতি এক্ষেত্রে প্রয়োগ করা যায়। ১ থেকে ৫৯ নম্বরের মধ্যে একজোড়া অথবা তিনটি সংখ্যার বিভিন্ন জ্যামিতিক আকারের উপর অঙ্কের সূত্র তৈরি করা হয়েছে।

ইনকাম ট্যাক্সে অতিরিক্ত ছাড় পাবে গ্রাহকরা। মোদী সরকারের বড় সিদ্ধান্ত বাজেটের আগে।

প্রতিটি সেটের সঙ্গে ৬ সংখ্যার লটারির নম্বরে কোনও না কোনও সাদৃশ্য থাকবে। সেই বুঝেই লটারির টিকিট কিনতে হবে। তবে এই সুত্র অনুযায়ী টিকিট কাটলেই যে লটারিতে নিশ্চিত রূপে জেতা যাবে সেটা পুরোপুরি ভাবে কখনোই বলা যায় না। কিন্তু এখন থেকে এই সূত্র ব্যবহার করে লটারি কেটে নিজের ভাগ্যকে একবার যাচাই করতে পারেন সকলেই।

এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *