ছুটি

Govt Employees – সরকারি কর্মীদের ছুটি বাতিল। বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর। আসল কারণ দেখুন।

পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের (Govt Employees) জন্য এক বড় খবর। আগামীকাল অর্থাৎ শনিবার থেকেও এখন সরকারি কর্মীদের অফিসে যেতে হবে। কেউ কোন ছুটি আর পাবে না। এই মর্মে পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal Government) তরফে কড়া নির্দেশ সব মহলে পাঠিয়ে দেওয়া হয়েছে। আগামী 20ই জানুয়ারি থেকে শনিবার এর ছুটি বাতিল Govt Employees থেকে শুরু করে আধিকারিক সবার ছুটি বাতিল করল সরকার। কেন ছুটি বাতিল করল সরকার দেখুন বিস্তারিত।

Govt Employees Holiday News.

নবান্ন (Nabanna) সূত্রে জানা গিয়েছে, আগামী 20 জানুয়ারি থেকে কার্যত শনিবার করে যেই ছুটি পেত সরকারি কর্মীরা (Govt Employees) তা বাতিল করল সরকার। কারন আগামী 20শে জানুয়ারি অর্থাৎ গতকাল থেকে জনসংযোগ যাত্রা শুরু করবে রাজ্য সরকার। আর এই জন্যই মূলত শনিবার এর ছুটি (Holiday) বাতিল। 20শে জানুয়ারির পর থেকে শনিবার করেও অফিস করতে হবে কর্মীদের।

এদিন মুখ্যমন্ত্রী প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন জনসংযোগ প্রোগ্রাম হবে সোমবার থেকে শনিবার পর্যন্ত। এর জন্যে শনিবারে অফিস খোলা থাকবে। প্রতিদিন সকাল 10 টা থেকে বিকেল 5টা পর্যন্ত এই কাজ চলবে। প্রত্যেকটি ভোট গ্রহণ কেন্দ্র পিছু 2 থেকে 3 জন সরকারি কর্মচারি (Govt Employees) থেকে শুরু করে অফিসাররা এই কাজ করবেন। উর্দ্ধতন কর্তৃপক্ষ কে না জানিয়ে কেউ ছুটি নিতে পারবে না।

জরুরী প্রয়োজন ছাড়া কেউ ছুটি নিতে পারবেনা বলে মুখ্যমন্ত্রী প্রশাসনিক আধিকারিকদের সামনে তা স্পষ্ট করে দিয়েছেন। ঐদিন আধিকারিকদের সঙ্গে বৈঠকের শুরুতেই রাফ এন্ড টাফ ভুমিকা নেন মুখ্যমন্ত্রী। অফিসাররা ভালো কাজ না করলে তাদেরকে ছাটাই করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) নবান্ন সূত্রে খবর। এছাড়াও আইন 56(1) ধারা অনুযায়ী পদক্ষেপ নেবার কোথাও বলেন মুখ্যমন্ত্রী (Govt Employees).

Govt Holiday (পশ্চিমবঙ্গে ছুটি)

দুয়ারে সরকারের (Duare Sarkar Camp) মাধ্যমে পরিষেবা দেওয়া ক্ষেত্রেও ভালো মত পরিষেবা দেওয়া হচ্ছে না বলে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। নবান্ন সূত্রে খবর, পরিষেবা ঠিকঠাক দেওয়া হচ্ছে না বলেও এদিনের বৈঠকে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছারা যারা SC বা ST নন তারাও তাদের কেন সার্টিফিকেট দেওয়া হচ্ছে? এই নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

সরকারি কর্মীদের টাকা পয়সা ও সম্পত্তির হিসাব চাইলো নবান্ন। সরকারি নির্দেশিকা দেখে নিন।

সব মিলিয়ে 20শে জানুয়ারির পর থেকে শনিবার করে অফিস করতে হবে কর্মীদের। বিভিন্ন জেলায় সারপ্রাইস ভিজিট করবেন বলেও ঐ দিনের বৈঠকে জানান মুখ্যমন্ত্রী নিজেই। Govt Employees বা রাজ্য সরকারি কর্মীদের এই নির্দেশ অবশ্যই পালন করতে হবে। নইলে সকলের চাকরি নিয়ে ভবিষ্যতে কোন সমস্যা দেখা দিতে পারে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য সুখবর! আবারও বাড়তে পারে ডিএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *