প্রকল্প

Khelashree Prakalpa – রাজ্য সরকারের নতুন প্রকল্প। প্রতিমাসে 1000 টাকা কিভাবে পাবেন?

রাজ্যের তরফ থেকে অনেক প্রকল্প (Khelashree Prakalpa) আনা হয়েছে রাজ্যের জনগনের জন্য। শুধু প্রকল্প (New Govt Scheme) নয় রাজ্যের বিশিষ্ট কৃতি ক্রীড়াবিদদের ও সম্মান জানানো হয় রাজ্যের তরফ থেকে তাদের খেলাশ্রী সম্মান দেওয়া হয়। আর এটি প্রতি বছরই করা হয় এবছর ও তার অন্যথা হয়নি। এবছর 25শে জানুয়ারি এই সম্মান দেওয়া হয় কৃতি ক্রীড়াবিদদের। গতকাল আলিপুরের ‘ধনধান্য’ প্রেক্ষাগৃহে বিকেল 4টা থেকে ছিল এই অনুষ্ঠান।

West Bengal Khelashree Prakalpa Apply Process.

এদিন রাজ্যের কৃতি ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার ও সম্মান প্রদানের পাশাপাশি প্রাক্তন ক্রীড়াবিদদের মাসিক সাম্মানিক প্রদান করা হয়। সেখানে মুখ্যমন্ত্রী নিজে সবাইকে পুরস্কৃত করেন। তিনি সেখানে বলেন, আজ 322 জন ক্রীড়াবিদকে পুরস্কার ও সম্মান জ্ঞাপন করেছে। এই সরকার অনেক সম্মান বা পুরস্কার চালু করেছে। খেল সম্মান দেওয়া হল। 1567 অবসরপ্রাপ্ত ক্রীড়াবিদদের মাসিক 1000 টাকা দেওয়া হল (Khelashree Prakalpa).

এটি (Khelashree Prakalpa) 1লা সেপ্টেম্বর থেকে কার্যকর করা হয়েছে। তারপর মুখ্যমন্ত্রী রাজ্যের আর এক সফল প্রকল্পের কথা বলেন যা হল লক্ষ্মীর ভাণ্ডার। তিনি এই প্রকল্পের কথা তুলে বলেন, “শুধু লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পায় 2 কোটি মহিলা। আর গতকাল আর 13 লক্ষ বাড়ালাম। আজ পুলিশের 8 জন আধিকারিকদের শৌর্য পদক সম্মান দিলাম। কলকাতা হল নিরাপদ শহর। আশা করব ডিজি রাজিব কুমারের নেতৃত্বে বাংলায় দারুন কাজ করবে পুলিশ (Police).

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে ক্রীড়াবিদদের পুলিশে চাকরি দেওয়া হয়। রাজ্য জুড়ে একাধিক স্টেডিয়াম আছে। তাদের পরিকাঠামো উন্নয়ন হয়েছে। ইস্টবেঙ্গল (Eastbengal), মোহনবাগান (MohunBagan) ক্লাবকে পরিকাঠামো সাহায্য দেওয়া হয়৷ এছাড়া জেলার নানা প্রান্তে নানা অ্যাকাডেমি চালু হয়েছে ও হবে। পুলিশে চাকরির কথা প্রসঙ্গে তিনি তরুন ক্রীড়াবিদদের উদ্দেশ্যে বলেন যে, “অনেক ছেলে মেয়ে প্রচুর পুরস্কার পান (Khelashree Prakalpa).

পশ্চিমবঙ্গে স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে বড় খবর। সুবিধা পেতে হলে দেখুন।

যারা পুরস্কার পেলেন তাদের মধ্যে যদি কেউ মনে করেন চাকরি পেতে তাহলে তাদের বায়োডাটা অরুপ বিশ্বাসের কাছে জমা দিন। একটা স্পেশাল আইন করে তাদের আমরা নিয়ে আসব। মুখ্যসচিবকে আমরা ইতিমধ্যেই বলেছি। তিনি আরও বলেন, আপনারা ভাল কাজ করতে পারবেন পুলিশে৷ কারণ আপনারা ফিট৷ সিস্টেম মেনেই এটা হবে৷ অরূপ বিশ্বাসকে বলব একটা ডেস্ক রাখতে (Khelashree Prakalpa).
Written by Ananya Chakraborty.

প্রকাশ হলো প্রধানমন্ত্রী আবাস যোজনার নামের তালিকা! কে কে টাকা পাবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *