ছুটি

Holiday List: টানা ছুটি থাকবে! আগস্ট মাসে স্কুল-কলেজ ও সরকারি অফিস কবে কবে ছুটি?

পশ্চিমবঙ্গে ফের টানা কয়েক দিনের জন্য টানা ছুটি (Holiday List) থাকতে চলেছে। আর এইটি সরকারি কর্মীদের (Government Employees) জন্যে দারুন খবর। শুধু সরকারি কর্মী নয় পড়ুয়াদের জন্যও ভালো খবর। ছুটির (Holiday) খবর পেলেই মন খুশিতে ভরে ওঠে। সে ছোট হোক আর বড় সবারই আনন্দ হয়। ছুটির খবর পেলেই যারা ঘুরতে ভালবাসেন তাদের একটা ঘুরতে যাওয়ার প্ল্যান তৈরি হয়ে যায়। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ছুটির খবর।

Long Government Holiday List in August 2024.

বিগত প্রায় দুই মাস গরমের ছুটি (Summer Vacation) পেয়েছে স্কুলের পড়ুয়ারা। কিন্তু সরকারি কর্মীরা তেমন ভাবে কোনো টানা ছুটি পায়নি। কিন্তু আগস্ট মাসে সরকারি কর্মীরা পেতে চলেছে টানা ছুটি। জুলাই মাস শেষের দিকে আর এই মাসের ছুটিও শেষ। জুলাই মাসে অনেক কয়টি ছুটি জলে গিয়েছে আর এর সাথে টানা ছুটিও (Holiday List) তেমনভাবে পায়নি রাজ্য সরকারি কর্মীরা।

আগস্ট মাসে ছুটির তালিকা

তবে এবার আগস্ট মাসে সেই আক্ষেপ মিটে যাবে সরকারি কর্মীদের। পাবেন টানা 4 দিন ছুটি (Holiday List) তাও আবার দুই দফায়। কবে কবে ছুটি পাবেন সেই বিষয়ে দেখে নিন। বাঙালির বারো মাসে তেরো পার্বণ। চলতি বছর শুরুর থেকেই অনেক ছুটি পেয়েছেন সরকারি কর্মীরা। কিন্তু জুলাই মাসে তেমন টানা ছুটি পায়নি সরকারি কর্মীরা। কিছু হলিডে পেয়েছে রাজ্য সরকারি কর্মীরা। তবে এবার সামনের মাসেই রয়েছে টানা ছুটি।

Fixed Deposit (ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট)

টানা ৪ দিন ছুটি থাকবে

আগস্ট মাসে টানা ছুটি পাবে সরকারি কর্মীরা। 15 ই আগস্ট বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে থাকছে সাড়া দেশে ছুটি। আর রাখি পূর্ণিমা পড়েছে 19 শে আগস্ট সোমবার। তার আগে শনি ও রবিবার পড়েছে সেই দিন এমনিতেই ছুটি থাকছে। আর এর সাথে রাখি পূর্ণিমার ছুটি যোগ করে দিলেই পর পর 3 দিন ছুটি (Holiday List). আর 15 তারিখের পরের দিন যদি কেউ লিভ (Leave Holiday) নিতে পারে তাহলে পর পর 5 দিন ছুটি পেয়ে যাবেন।

লক্ষ্মীর ভাণ্ডারের মতই! এবার 5000 টাকা ছেলে মেয়ে সবাই পাবে এই সরকারি প্রকল্পে আবেদনে

এরপরে আছে জন্মাষ্ঠমি। এই জন্মাষ্ঠমি পড়েছে 26 শে অগাস্ট, সেই দিন সোমবার। ফলে আবার ছুটি পাবেন সরকারি কর্মীরা টানা তিন দিন শনি, রবি, সোমবার ছুটি পাবেন তারা। অতএব বোঝাই যাচ্ছে আগস্ট মাসে দুই দফায় টানা ছুটি পেতে চলেছে সরকারি কর্মীরা। আপনাদের আগেই ছুটির খবর (Holiday List) দিয়ে দিলাম আমরা। তাই আর দেরি না করে ঘুরতে যাওয়ার প্ল্যান তৈরি করে ফেলুন।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *