অর্থনীতি

LIC Policy আছে? গ্রাহকেরা শীঘ্রই করুন এই কাজ, না হলে ১ টাকাও পাবেন না, সব টাকা জলে।

Adv

ভবিষ্যত জীবনের জন্য মাসিক বেতন বা রোজগার থেকে সঞ্চয় আবশ্যক। সেই কারণে প্রত্যেকেই ব্যাংক বা পোস্ট অফিস কিংবা বিমা (LIC Policy) করিয়ে থাকেন। বর্তমানে এই সকল ক্ষেত্রেই প্যান কার্ড জরুরি নথি হিসেবে ব্যবহার করা হয়। ইতিমধ্যেই আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিংক করানো নিয়ে সময়সীমা জানানো হয়েছে। এবার রাষ্ট্রীয় বিমা সংস্থা বা LIC এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

LIC Policy আছে আপনার?

বিজ্ঞপ্তি না মানলে ভবিষ্যতে পলিসি হোল্ডারেরা বিপদে পড়তে পারেন। LIC এর তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে সকল পলিসি হোল্ডারেরা এলআইসি পলিসির সঙ্গে প্যান কার্ড এখনও পর্যন্ত লিংক করেননি, শীঘ্রই করে ফেলুন। তা না হলে ভবিষ্যতে LIC টার্মস না মানার কারণে সমস্যার সম্মুখীন হতে পারেন।

Ad

মাত্র 58 টাকা করে জমিয়ে পান লাখ টাকা, 2023 সালে বাজার কাঁপাবে এই পলিসি।

LIC Policy লিংকের সময়সীমা কতদিন?
সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, LIC এর তরফে জানানো হয়েছে, চলতি বছরের ৩১ মার্চের পূর্বে প্যান কার্ডের সঙ্গে পলিসি সংযোগ করতে হবে। আজকাল যে কোনো কাজ বাড়িতে বসে সহজেই করা সম্ভব। আর এই কাজও বাড়িতে বসে সহজেই করা যাবে।
কিভাবে এই কাজ করতে পারবেন পলিসি হোল্ডারেরা?

লিংক করানোর পদ্ধতি-
১) অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করে login করতে হবে।
অফিশিয়াল ওয়েবসাইট-
linkpan.licindia.in/UIDSedingWebApp/home
২) login করার পরে প্যান কার্ডের সঠিক তথ্য (জন্মতারিখ ও লিঙ্গ নির্বাচন) করতে হবে।প্যানের কার্ডের তথ্যগুলি সহ ইমেল আইডি দিতে হবে।

৩) আবেদনকারীর নাম, মোবাইল নম্বর, পলিসি নম্বর এবং ক্যাপচা কোড দিতে হবে। এরপর তা জমা করতে হবে।
৪) আবেদনকারীর দেওয়া মোবাইল নম্বরে OTP পাঠানো হবে। সেই OTP দিতে হবে। তাহলেই LIC Policyর সঙ্গে প্যান কার্ডের লিংক করার প্রক্রিয়া সম্পন্ন হবে।

লিংক করা আছে কিনা তা কিভাবে চেক করা যাবে?
১) LIC -এর ওয়েবসাইট ওপেন করতে হবে অথবা linkpan.licindia.in/UIDSedingWebApp/getPolicyPANStatus লিংক ওপেন করতে হবে। সেখানে গিয়ে অনলাইনে ব্যক্তি প্যান কার্ড লিঙ্ক করতে পারেন। তাছাড়া লিংক করা আছে কিনা সেই স্টেটাসও করতে পারেন।

আইডিবিআই ব্যাংকে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে, আবেদনের পদ্ধতি দেখে নিন।

তাছাড়া linkpan.licindia.in/UIDSedingWebApp/getPolicyPANStatus এই লিংক ওপেন করে লগইন করতে হবে। তারপর পলিসি নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে। এরপর প্যান কার্ডের সঠিক তথ্য দিয়ে ক্যাপচা পূরণ করে জমা দিতে হবে। তাহলেই লিংকের বিষয়ে বিশদ বিবরণ দেখানো হবে।
এই সংক্রান্ত নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""