অর্থনীতি

New LIC Policy – ফিক্সড ডিপোজিটকে টেক্কা দিলো LIC এর নতুন প্ল্যান। এবার ঝড়ের গতিতে হবে টাকা ডবল।

Adv

New LIC Policy বা ভারতীয় জীবন বীমা নিগমের যে কোন পলিসির ওপরে আমাদের দেশের সকল নাগরিকদের অনেক বেশি ভরসা আছে। ব্যাংক (Bank) ও পোস্ট অফিসের (Post Office) পরে আমাদের দেশে সবচেয়ে বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠান হল এই LIC (Life Insurance Corporation Of India). আর কেন্দ্রীয় সরকারের (Central Government) অধিনস্ত হওয়ার কারণে দেশের মানুষদের অনেকটাই ভরসা আছে এই প্রতিষ্ঠানের ওপরে।

Nivesh Plus New LIC Policy.

আজকাল ভবিষ্যৎ সুরক্ষিত করতে অনেকেই বিনিয়োগ করতে চান (New LIC Policy). দেশে একাধিক ব্যাংক থেকে শুরু করে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান নানা স্কিম অফার করে থাকে। যেখানে বিনিয়োগ করে ভালো টাকা রিটার্ন পাওয়া যায়। তবে বিনিয়োগের প্রসঙ্গ উঠলে এই দেশের মানুষের প্রথম পছন্দ থাকে এলআইসি। কারণ এলআইসি গ্রাহকদের যেমন দুর্দান্ত প্ল্যান অফার করে, তেমনই এখানে বিনিয়োগ সবচেয়ে নিরাপদ।

আপনি কি অল্প টাকা বিনিয়োগ করে উচ্চ রিটার্ন চাইছেন? তাহলে এলআইসি আপনার জন্য এনেছে একটি দুর্দান্ত ইনভেস্টমেন্ট প্ল্যান। এই প্ল্যানের নাম এলআইসি নিবেশ প্লাস স্কিম (LIC Nivesh Plus Scheme). এই প্ল্যানের অধীনে, একজন পলিসিধারক বীমার দ্বৈত সুবিধা এবং সেই সাথে বিনিয়োগ (New LIC Policy) কভার পাবেন। এই প্ল্যানটি সম্পর্কে বিস্তারিত জানার জন্য প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

New LIC Policy Nivesh Plus Scheme

LIC একটি দুর্দান্ত স্কিম হলো এলআইসি নিবেশ প্লাস স্কিম। এটি এক প্রকার ULIP Plan অর্থাৎ এখানে বীমা (Insurance) ও ইনভেস্টমেন্ট (Investment) এক সঙ্গে পাওয়া যাবে। পলিসি চলাকালীন বীমার কভারেজ (Life Insurance Cover) যেমন পাওয়া যাবে, তেমনই মেয়াদ শেষ পাওয়া যাবে উচ্চ রিটার্ন। তবে এখানে বিনিয়োগ করলে আপনার টাকা সরাসরি স্টক মার্কেটে (Stock Market) চলে যাবে। ফলে এই স্কিমে বিনিয়োগ একটু ঝুঁকি পূর্ণ। কিন্তু একটু ঝুঁকি নিতে পারলে অল্প টাকা ইনভেস্ট করেও উচ্চ রিটার্ন পাওয়া সম্ভব হবে এলআইসি-র এই স্কিম থেকে।

New LIC Policy Nivesh Plus এর বৈশিষ্ট্য

এলআইসি নিবেশ প্লাস স্কিমের বিশেষত বৈশিষ্ট্য হলো এই স্কিমে মাত্র একবারই ইনভেস্ট করতে হবে। অর্থাৎ এটি সিঙ্গেল প্রিমিয়াম স্কিম। নিবেশ প্লাস প্ল্যান কেনার জন্য নূন্যতম বয়স ৯০ দিন থেকে ৭০ বছর হতে হবে।এই পলিসির মেয়াদ ১৮ থেকে ৮৫ বছর। আর পলিসির লক ইন পিরিয়ড ৫ বছর অর্থাৎ ৫ বছরের আগে কোনো টাকা তোলা যাবে না (New LIC Policy).

এই প্ল্যানে ৪ ধরনের ক্যাটাগরি রয়েছে, যথা- বন্ড ফান্ড, সিকিউরড ফান্ড, ব্যালেন্সড ফান্ড এবং গ্রোথ ফান্ড। বিনিয়োগকারী তার ইচ্ছা অনুযায়ী যে কোনো একটি ক্যাটাগরিতে বিনিয়োগ করতে পারবেন। এখানে নূন্যতম ১ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। তবে সর্বোচ্চ বিনিয়োগের কোনো সীমা নেই (New LIC Policy). আর এবারে এখানে কিভাবে আবেদন করতে পারবেন সেই সম্পর্কে জেনে নিন।

New IPO (নতুন আইপিও)

New LIC Policy এর সুবিধা

এই স্কিমে পলিসিহোল্ডারকে দুই প্রকার সুবিধা দেওয়া হয়। প্রথমত, এই প্ল্যান কিনলে বীমা কভারেজ পাওয়া যায়। দ্বিতীয়ত, মেয়াদ শেষে বিনিয়োগ করা অর্থের উপর সুদ সহ রিটার্ন পাওয়া যায়। বিশেষত বিষয় হলো, এখানে বছরে বছরে সুদের পরিমান বৃদ্ধি পায়। আর পলিসি চলাকালীন পলিসিহোল্ডারের মৃত্যু হলে নমিনি ধারীকে সুবিধা দেওয়া হবে বা টাকা দেওয়া হয়।

আয়কর গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট। ট্যাক্স দেওয়ার আগে জানুন।

New LIC Policy আবেদনের পদ্ধতি

১) LIC অফিসিয়াল ওয়েবসাইটে www.licindia.in যেতে হবে।
২) Buy A New Policy ট্যাবে ক্লিক করতে হবে।
৩) ULIP ট্যাবে ক্লিক করতে হবে।
৪) LIC Nivesh Plus অপশন বেছে নিতে হবে।
৫) এবারে অনলাইনে আপনাকে কিনে নিতে হবে।

এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""