অর্থনীতি

বাড়িতে SBI এর এটিএম মেশিন বসিয়ে মাসে ইনকাম করুন ৬০ হাজার টাকা। বিস্তারিত জেনে নিন

Adv

বর্তমানে ভারতের যেসমস্ত ব্যাংকগুলি রয়েছে তাদের মধ্যে অন্যতম উল্লেখযোগ্য এবং জনপ্রিয় ব্যাংক হলো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সমগ্র ভারতের অধিকাংশ মানুষেরই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অধীনে অ্যাকাউন্ট রয়েছে। এমনকী বর্তমান সময়ে দাঁড়িয়ে পরিষেবা হোক বা বিভিন্ন ধরনের স্কিম বা পলিসি যে কোনোটির ক্ষেত্রেই গ্রাহকদের প্রথম পছন্দ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। তবে SBI শুধুমাত্র অফলাইন মোডে তাদের পরিষেবা সীমিত রাখেনি, এখন অনলাইনেও আপনারা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন প্রকার পরিষেবা পেয়ে যাবেন। ডিজিটালাইজেশনের সাথে তাল মিলিয়ে বর্তমানে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন ধরনের পরিষেবা গুলি হোয়াটসঅ্যাপ হোক কিংবা YONO অ্যাপ অথবা SBI এর অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে ভারতের যেকোনো জায়গা থেকেই আপনারা পেতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে গ্রাহকদের কথা মাথায় রেখে এমন কিছু স্কিম এবং পলিসি বারংবার লঞ্চ করা হয়ে থাকে যেগুলোতে বিনিয়োগের মাধ্যমে গ্রাহকরা যথেষ্ট টাকা উপার্জন করতে পারেন এবং নিজের ও নিজের পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত করতে পারবেন। আর আজ আমরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এমন এক স্কিম সম্পর্কিত তথ্য নিয়ে হাজির হয়েছি, যার মাধ্যমে আপনারা বাড়িতে বসেই ৬০,০০০ টাকা পর্যন্ত রোজগার করে নিতে পারবেন। আর এই স্কিমের সবথেকে আকর্ষণীয় তথ্যটি হলো, যে সমস্ত গ্রাহকদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে অ্যাকাউন্ট নেই তারাও এই স্কিমটির সুবিধা নিতে পারবেন।

Ad

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই নতুন স্কিমটির মাধ্যমে আপনিও বাড়িতে বসে অত্যন্ত সহজে রোজগার করে নিতে পারবেন ৬০,০০০ টাকা পর্যন্ত কিন্তু এরজন্য থাকতে হবে আপনার নিজস্ব জমি। গ্রাহকদের কথা মাথায় রেখে SBI এর পক্ষ থেকে এমন একটি অফার লঞ্চ করা হয়েছে, যার মাধ্যমে সমগ্র দেশের যেকোনো নাগরিক এসবিআই এর ফ্রাঞ্চাইজি গ্রহণ করতে পারবেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে এই নতুন অফারে নাগরিকদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, SBI এর তরফে এটিএম ফ্রাঞ্চাইজি দেওয়া হচ্ছে সমগ্র দেশের নাগরিকদের। যেকোনো ব্যক্তি এই ফ্রাঞ্চাইজি গ্রহণ করতে পারবেন এবং নিজের বাড়িতে অথবা নিজের কেনা জমিতে এটিএম বসানোর মাধ্যমে যথেষ্ট টাকা উপার্জন করতে পারবেন। সুতরাং, আপনার বাড়িও যদি কোনো জনবহুল এলাকায় হয় অথবা আপনার কেনা জমির আশেপাশে যদি যথেষ্ট জনসমাগম হয়ে থাকে তবে আপনি নিজের জমিতে এটিএম মেশিন বসানোর মাধ্যমে প্রত্যেক মাসে ৬০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

আবেদন করুন বিদ্যাসারথি স্কলারশিপে এবং পেয়ে যান সর্বোচ্চ ৪০ হাজার টাকা পর্যন্ত

এক্ষেত্রে আপনি যদি SBI এর ফ্রাঞ্চাইজি গ্রহণের মাধ্যমে নিজের জমিতে এটিএম বসান তবে ওই এটিএম থেকে যে পরিমাণ টাকার ট্রানজাকশন হবে তার কিছুটা অংশ আপনাকে কমিশন হিসেবে দেওয়া হবে। ইতিমধ্যেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ ভারতের বেশ কয়েকটি কোম্পানিকে এই ফ্রাঞ্চাইজি গ্রহণের টেন্ডার দেওয়া হয়েছে। আপনিও যদি প্রত্যেক মাসে যথেষ্ট টাকা উপার্জন করতে চান তবে এই সমস্ত কোম্পানিগুলির কাছ থেকে টেন্ডার গ্রহণের মাধ্যমে আপনিও নিজের জমিতে এটিএম বসাতে পারেন। এক্ষেত্রে আপনাকে খেয়াল রাখতে হবে আপনার আশেপাশের কতোগুলি এটিএম রয়েছে এবং আপনার এলাকার মানুষ এটিএম ব্যবহার করেন কিনা এই সমস্ত বিষয়গুলি। এরকম কয়েকটি ছোটো ছোটো বিষয় মাথায় রাখলে আপনার আমদানি আরও কয়েক গুণ বেড়ে যেতে পারে। আর যেকোনো রকম ঝুঁকির সম্ভাবনাও কমবে।

এটিএম বসানোর মাধ্যমে আপনি কত টাকা উপার্জন করতে পারবেন?
আপনার নিজস্ব জমিতে এটিএম বসানোর মাধ্যমে আপনি প্রত্যেক মাসে প্রায় ৬০,০০০ টাকা অর্থাৎ প্রত্যেক বছরে প্রায় ৭ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

ফ্রাঞ্চাইজি গ্রহণের ক্ষেত্রে কি কি যোগ্যতা প্রয়োজন হবে?
১. SBI এর এটিএম ফ্রাঞ্চাইজি গ্রহণের ক্ষেত্রে ন্যূনতম ৫০ থেকে ৮০ বর্গফুট পর্যন্ত ফাঁকা জমির প্রয়োজন।

২. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অন্য যেকোনো এটিএম থেকে এই এটিএমটির দূরত্ব অন্তত পক্ষে ১০০ মিটার বা তার বেশি হতে হবে।

৩. একেবারে গ্রাউন্ড ফ্লোরে এটিএম থাকতে হবে এক্ষেত্রে এটিএম যত দৃশ্যমান হবে আপনার লাভ তত বেশি। জনসমাগম বেশি হয় এমন এলাকায় এটিএম স্থাপন করতে পারলে আপনার জন্য যথেষ্ট লাভজনক হবে।

৪. যে জায়গায় এটিএম স্থাপন করা হবে সেই জায়গায় যেনো সব সময় বিদ্যুৎ থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। এর পাশাপাশি এক কিলোওয়াট বিদ্যুৎ ক্ষমতা সম্পন্ন ইলেকট্রিক কানেকশন থাকতে হবে।

৫. প্রত্যেকদিন যাতে ওই ATM থেকে অন্ততপক্ষে ৩০০ টি এটিএম ট্রানজাকসন হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

৬. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফ্রাঞ্চাইজি গ্রহণের ক্ষেত্রে আপনাকে অন্ততপক্ষে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। তবেই আপনি এই ফ্র্যাঞ্চাইজি গ্রহণের ক্ষেত্রে উপযুক্ত বলে বিবেচনা করা হবে।

Related Articles

3 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""